Advertisement
Advertisement
WhatsApp

এবার হোয়াটসঅ্যাপেও AI চ্যাটবোট! ব্যাপারটা কী?

কী জানাল সংস্থা?

Meta starts rolling out AI chatbot to Instagram and WhatsApp

প্রতীকী ছবি

Published by: Tiyasha Sarkar
  • Posted:April 14, 2024 10:44 pm
  • Updated:April 14, 2024 10:44 pm

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: এবার হোয়াটসঅ্যাপে চালু হচ্ছে AI চ্যাটবট। যা কাজ করবে চ্যাটজিপিটির মতো। এই চ্যাটবটে প্রয়োজনীয় প্রশ্ন করতে পারেন ব্যবহারকারী। মিলবে উত্তর। এই ফিচার ব্যবহারকারীদের কাছে অত্যন্ত আকর্ষণীয় হবে বলেই আশাবাদী সংস্থা।

বর্তমান সময়ে দাঁড়িয়ে আট থেকে আশি সকলেই সোশাল মিডিয়ায় সরগড়। সকলেই কমবেশি হোয়াটসঅ্যাপ ব্যবহার করেন। অধিকাংশই প্রয়োজনের তাগিদে দিনভর ব্যস্ত থাকতে বাধ্য হন এই অ্যাপে। ফলত সংস্থা বরাবর চেষ্টা করে অ্যাপটিকে আমজনতার কাছে আরও আকর্ষণীয় করে তুলতে। সবসময়ই বিভিন্ন ফিচার নিয়ে পরীক্ষা নিরীক্ষা করে এই সংস্থা। এবার আসতে চলছে এই চ্যাটবোট ফিচার। WaBetaInfo জানিয়েছে, এআই চ্যাটবটের সঙ্গে বেশি সংখ্যক ইউজারদের যুক্ত করাই আপাতত হোয়াটসঅ্যাপের লক্ষ্য। তবে আপাতত কয়েকটি দেশের ব্যবহারকারীরা এই ফিচারের সুবিধা পাবেন। হোয়াটসঅ্যাপ খুললেই উপরে ডান দিকে মিলবে অপশন।

Advertisement

[আরও পড়ুন: নির্বাচনী আবহে অভিষেকের হেলিকপ্টার থামিয়ে আয়কর তল্লাশি! কী মিলল?]

তবে শুধুমাত্র হোয়াটসঅ্যাপ নয়, ইনস্টাগ্রামেও (Instagram) মিলবে এই ফিচারের সুবিধা। সংস্থা সূত্রে জানা গিয়েছে, ইনস্টাগ্রামের ডিরেক্ট মেসেজ ফিচারে এই প্রযুক্তির সুবিধা মিলবে। অর্থাৎ ইনস্টাগ্রামের মেসেজের সার্চবারের কাছে চ্যাটবট অপশন পাবেন ইউজাররা। জানা গিয়েছে, ব্যবহারকারী যে সংক্রান্ত প্রশ্ন করবেন চ্যাটবটকে, পরবর্তীতে সেই সংক্রান্ত রিলস আসবে ওয়ালে। অর্থাৎ কৃত্তিম বুদ্ধিমত্তা আপনার পছন্দ বুঝে সেরকমই সমস্ত ভিডিও বা ছবি আপনার সামনে তুলে ধরার চেষ্টা করবে। শোনা যাচ্ছে, ইতিমধ্যেই অনেক ব্যবহারকারী এই ফিচারের সুবিধা পাচ্ছেন। যা দ্রুতই সকলের জন্য চালু হতে চলছে।

Advertisement

[আরও পড়ুন: বিশ্বজুড়ে যুদ্ধের করাল থাবা, ‘ভারতীয়দের নিরাপত্তার জন্য চাই শক্তিশালী সরকার’, বলছেন মোদি]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ