৪ অগ্রহায়ণ  ১৪২৬  বৃহস্পতিবার ২১ নভেম্বর ২০১৯ 

Menu Logo মহানগর রাজ্য দেশ ওপার বাংলা বিদেশ খেলা বিনোদন লাইফস্টাইল এছাড়াও বাঁকা কথা ফটো গ্যালারি ভিডিও গ্যালারি ই-পেপার

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: টেকস্যাভিদের জন্য খারাপ খবর। আগামী ৪৮ ঘণ্টায় বন্ধ হতে পারে বিশ্বের বেশ কয়েকটি দেশে ইন্টারনেট পরিষেবা।

রাশিয়ান টুডে-র একটি রিপোর্ট অনুযায়ী, বিশ্বের বিভিন্ন দেশের ইন্টারনেট ব্যবহারকারীরা নেটওয়ার্ক সমস্যায় ভুগতে পারেন। প্রধান ডোমেন সার্ভারটি মেরামতির কাজ চলবে। সেই কারণেই নেটওয়ার্ক পাওয়া যাবে না। স্বাভাবিকভাবেই বেশ বিরক্তিতে নেটিজেনরা। কিন্তু প্রধান ডোমেন সার্ভারটি মেরামতির কাজ না হলে পরবর্তীকালে নেটওয়ার্ক পেতে আরও সমস্যা হতে পারে। তাই বিষয়টি মেনে নেওয়া ছাড়া কোনও উপায় নেই।

[এবার পুজোয় আপনিও দুর্গা কিংবা অসুর, জানেন কীভাবে?]

বর্তমান প্রজন্ম এক মুহূর্তও ইন্টারনেট ছাড়া কল্পনাও করতে পারে না। ভিডিও দেখা থেকে অনলাইন গেম খেলা, সোশ্যাল মিডিয়া ব্যবহার থেকে ই-কমার্স সাইট৷ বাড়ি বসে শপিং, সবেতেই ইন্টারনেটের ব্যবহার চাই-ই-চাই। তাই এমন খবরে মন খারাপ ব্যবহারকারীদের। দ্য ইন্টারনেট কর্পোরেশন অফ অ্যাসাইনড নেমস অ্যান্ড নম্বরস (ICANN) এই সময়ে ক্রিপ্টোগ্রাফিক কী পরিবর্তন করবে। যাতে ইন্টারনেটের অ্যাডরেস বুক এবং ডোমেন নেম সিস্টেম সংরক্ষিত থাকে। দিনের পর দিন যেভাবে সাইবার ক্রাইমের সংখ্যা বেড়ে চলেছে, তা রুখতে তৎপর ICANN। আর তাই কিছু সময়ের জন্য নেটওয়ার্ক সমস্যা মেনে নিতেই হবে নেটিজেনদের। 

কমিউনিকেশন রেগুলেটরি অথরিটির (CRA) তরফে জানানো হয়েছে, বেশ কিছু ইন্টারনেট ব্যবহারকারীরা নেটওয়ার্ক সমস্যায় ভুগতে পারেন। নেটওয়ার্ক অপারেটররা এই পরিবর্তনের সময় ইন্টারনেট পরিষেবা নাও চালু রাখতে পারে। আগামী ৪৮ ঘণ্টা কোনও ওয়েব পেজ খুলতে কিংবা অনলাইন লেনদেন করতে অসুবিধা হতে পারে।

[এই অ্যাপের মাধ্যমে চোখের নিমেষে ফাইল যাবে মোবাইল থেকে কম্পিউটারে]

আরও পড়ুন

আরও পড়ুন

ট্রেন্ডিং