BREAKING NEWS

৬ কার্তিক  ১৪২৮  রবিবার ২৪ অক্টোবর ২০২১ 

READ IN APP

Advertisement

কি-প্যাড অতীত, নয়া স্মার্টওয়াচে এবার হাতেই লেখা যাবে মেসেজ

Published by: Sangbad Pratidin Digital |    Posted: February 4, 2018 6:34 pm|    Updated: July 11, 2018 2:29 pm

new smartwatch of Huawei may let you write on your hand

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: যতদিন যাচ্ছে উন্নত হচ্ছে বিজ্ঞান। ফিচার ফোন ব্যবহারের অভ্যেস বদলেছে স্মার্টফোনের আগমনে। স্মার্টওয়াচের জমানায় সেই স্মার্টফোন ক্রমশ হয়ে উঠছে স্মার্টার। নতুন নতুন বৈচিত্র আর প্রযুক্তি এনে তাক লাগিয়ে দিচ্ছে মোবাইল প্রস্তুতকারক সংস্থা। এবার চমক দিল Huawei। এমন ফিচারের কথা কেউ আগে শুনেছেন কিনা, সন্দেহ রয়েছে।

বর্তমান প্রজন্মের মধ্যে স্মার্টওয়াচের ব্যবহার অনেকটাই বেড়েছে। হাতে মোবাইল না গিয়েই যাতে কল রিসিভ করা যায়, গান শোনা যায়। তবে এর আকার ছোট হওয়ায় ব্যবহার করতে অনেককেই সমস্যায় পড়তে হয়। তাই এবার আরও একধাপ এগোলো এই স্মার্টওয়াচ। ব্যবহারকারীদের সুবিধার কথা মাথায় রেখেই আরও বিস্তৃত হচ্ছে এর ব্যবহারের পরিধি। যদি ভাবেন স্মার্টওয়াচের আকার বেড়ে যাচ্ছে, তাহলে একেবারেই ভুল ভাবছেন। প্রযুক্তিগত দিক থেকে উন্নত হচ্ছে Huawei-এর স্মার্টওয়াচ।

[কারও উপর নজর রাখতে হলে ‘আধার’ নয়, ‘ফেসবুক’ বেশি উপযোগী: ফ্রেডম্যান]

কী বিশেষ ফিচার থাকবে স্মার্টওয়াচে? এক সংবাদমাধ্যমের খবর অনুযায়ী, এটি হাতে দিলে হাতের তালুর উলটোদিকে লিখতে পারবেন। পুরো বিষয়টাই হবে সেন্সরের মাধ্যমে। স্মার্টওয়াচের চারটি দিকে এমনকী শূন্যেও লেখা যাবে। এখানেই শেষ নয়, আপনি কখন লেখা শুরু ও কখন শেষ করছেন তাও নিজে থেকেই বুঝে যায় সেন্সর। তবে মাথায় রাখতে হবে, যিনি স্মার্টওয়াচটি পরে আছেন, তাঁর হাত যেন সেন্সরের সঙ্গে একই সারিতে থাকে। নাহলে তা সঠিকভাবে কাজ করবে না। অর্থাৎ লেখার জন্য আলাদা করে আর কি-প্যাডের প্রয়োজন নেই। সবটাই হবে সেন্সরের কেরামতিতে। হাতে যা লিখবেন, স্মার্টওয়াচের স্ক্রিনে সেটাই ভেসে উঠবে। শুধু লেখাই নয়, ডাবল-ক্লিক, লং-প্রেসের মতো বিষয়গুলিও সেরে ফেলা যাবে হাতের উপরই।

baebd8bae4d70c839caf3b3164191bbb412a5493-tc-img-preview

কবে মিলবে এই অত্যাধুনিক স্মার্টওয়াচ। শোনা যাচ্ছে, কোম্পানির স্মার্টওয়াচের পরবর্তী সিরিজ থেকেই বাজারে এসে যাবে এটি। যদিও চিনা সংস্থা Huawei-এর তরফে এখনও এ বিষয়ে কিছু ঘোষণা করা হয়নি।

[কারও নম্বর ‘সেভ’ না করেই কী করে WhatsApp মেসেজ পাঠাবেন?]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement