BREAKING NEWS

৩২ আষাঢ়  ১৪২৭  বৃহস্পতিবার ১৬ জুলাই ২০২০ 

Advertisement

OMG! বন্ধ হতে চলেছে বিনামূল্যে ইনকামিং কল পরিষেবা!

Published by: Sulaya Singha |    Posted: November 23, 2018 3:51 pm|    Updated: November 23, 2018 3:51 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: এতদিন মোবাইলে একবার রিচার্জ করে নিলেই ইনকামিং কলের বিষয়ে নিশ্চিন্ত হওয়া যেত। কিন্তু এবার সেই সুখের দিনের ইতি ঘটতে চলেছে। কারণ এয়ারটেল এবং ভোডাফোন-আইডিয়া এবার জানিয়ে দিল, সেই পরিষেবা থেকে বঞ্চিত হতে চলেছেন তাদের গ্রাহকরা।

মাথায় হাত পড়ারই জোগাড় গ্রাহকদের। প্রি-পেড গ্রাহকদের এতদিন রিচার্জ নিয়ে কোনও ভাবনা ছিল না। একবার রিচার্জ করে নিলে আজীবন ইনকামিং কল নিয়ে আর ভাবতে হত না। আউটগোয়িং কলের ক্ষেত্রে ইচ্ছামতো রিচার্জ করে নিলেই হত। কিন্তু এবার ইনকামিং কলের সুযোগ ভোগ করতেও প্রতিমাসে অল্প অঙ্কের হলেও রিচার্জ করানো বাধ্যতামূলক হতে চলেছে। কিন্তু কেন এমন সিদ্ধান্ত নিল বেসরকারি এই টেলিকম সংস্থাগুলি? জানা গিয়েছে, রিলায়েন্স জিওর রমরমায় ক্ষতির মুখে পড়তে হচ্ছে এয়ারটেল, ভোডাফোন-আইডিয়াকে। শুধুমাত্র প্রতিযোগিতায় টিকে থাকতে বর্তমানে একাধিক ট্যারিফেও পরিবর্তন আনতে বাধ্য হয়েছে সংস্থাগুলি। তাই আর্থিক দিক থেকে ধাক্কাই খেতে হচ্ছে। আর সেই কারণেই প্রতিমাসে রিচার্জের সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

[মোবাইলের মোহ কাটাতে বন্ধু তৈরি করুন]

কিন্তু কারণ যাই হোক না কেন, কোম্পানির এমন ঘোষণায় চূড়ান্ত হতাশ গ্রাহকরা। অনেকে আবার ভাবতে শুরু করে দেন, এবার থেকে হয়তো ইনকামিং কলের ক্ষেত্রেও কলগ্রহীতার টাকা কাটবে। কিন্তু এমন কিছু হবে না। তবে সেই নম্বরে যাতে ফোন আসে তার জন্য রিচার্জ করতেই হবে। ধরুন, আপনি এমন একটি প্ল্যান রিচার্জ করলেন যার মেয়াদ চারমাস। তাহলে মেয়াদ শেষ হলে আবার আপনাকে রিচার্জ করতে হবে। নাহলে সেই নম্বরটি আর কাজ করবে না। তবে গ্রাহকদের স্বার্থে তিনটি ছোট প্ল্যান ঘোষণা করেছে এয়ারটেল। ৩৫, ৬৫ এবং ৯৫ টাকার প্ল্যানের মেয়াদ ২৮ দিন। একইভাবে ভোডাফোন-আইডিয়ার গ্রাহকদের প্রতি মাসে ৩০ টাকার রিচার্জ করলেই চলবে।

কিন্তু অনেকেরই প্রশ্ন, এভাবে কি গ্রাহক ধরে রাখতে পারবে কোম্পানিগুলি? যে টেলিকম সংস্থা এর পরও আগের মতোই ইনকামিং ভয়েস কল পরিষেবা বহাল রাখবে, স্বাভাবিকভাবে তাদের দিকেই ঝুঁকবেন মোবাইল ব্যবহারকারীরা। তাই দেখার, নয়া ঘোষণায় এয়ারটেল, ভোডাফোন-আইডিয়া লাভের মুখ দেখতে পারে কি না।

[ফাঁস হল ছ’টি ক্যামেরা-যুক্ত স্যামসং Galaxy S10-এর ছবি]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement