১০ জ্যৈষ্ঠ  ১৪২৬  শনিবার ২৫ মে ২০১৯ 

Menu Logo নির্বাচন ‘১৯ দেশের রায় LIVE রাজ্যের ফলাফল LIVE বিধানসভা নির্বাচনের রায় মহানগর রাজ্য দেশ ওপার বাংলা বিদেশ খেলা বিনোদন লাইফস্টাইল এছাড়াও ফটো গ্যালারি ভিডিও গ্যালারি ই-পেপার

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সব জল্পনার অবসান! জুলাইয়ের প্রথম সপ্তাহেই নয়ডার সংস্থা রিংগিং বেলস দেশের বাজারে ফ্রিডম ২৫১ মডেলটি লঞ্চ করবে। বিশ্বের সবচেয়ে সস্তা এই স্মার্টফোনের দাম মাত্র ২৫১ টাকা, যা বিশ্বাস করা সত্যি কঠিন!

সংস্থার সিইও মোহিত গোয়েল আগেই জানিয়েছেন, ফ্রিডম ২৫১-এর এক একটি মডেল উৎপাদনে মোটেও ২৫১ টাকা খরচ নয়। একসঙ্গে একগুচ্ছ স্মার্টফোন বিক্রি করতে পারলে তবে নাকি লাভের মুখ দেখতে পাবে সংস্থাটি। রিংগিং বেলস-এর দাবি, ২ লক্ষ মডেল বিক্রির জন্য তৈরি। লাকি ড্রয়ের মাধ্যমে এই আল্ট্রা-বাজেট স্মার্টফোন হাতে পাবেন। যাঁরা আবেদন জানিয়েছিলেন তাঁদের মধ্যে লটারির মাধ্যমে বাছাই করে নির্দিষ্ট কয়েকজনই হাতে পাবেন এই ফোন। প্রতিটি রাজ্যের জন্য ১০ হাজার করে স্মার্টফোন বরাদ্দ হয়েছে। তবে বারবার লঞ্চ পিছিয়ে যাওয়ার কারণ হিসাবে গোয়েল জানিয়েছেন, তাঁরা প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সাক্ষাৎ পাওয়ার জন্য অপেক্ষা করছিলেন| যাতে ‘মেক ইন ইন্ডিয়া’ প্রকল্পের অধীনে কিছু আর্থিক সাহায্য মেলে!

freedom-251-web

এবার দেখে নেওয়া যাক এই মডেলে কী কী ফিচারস রয়েছে-

১. ডিজাইন ও ডিসপ্লে: প্রথমে যে মডেলটি সংস্থার তরফে মিডিয়া হাউসগুলিতে পাঠানো হয়েছিল, সেটি দেখতে ছিল অনেকটা আইফোন ৫ এর মতো। কিন্তু এই নয়া মডেল অনেক স্লিক ও স্লিম। পিছনে প্লাস্টিকের রিমুভেবল ব্যাক কভার। গ্রিপিং যথেষ্ট ভাল। ডান দিকে পাওয়ার বোতাম, বাঁ দিকে ভলিউম বাড়ানো-কমানোর বোতাম। ফোনটির পিছনে নিচের দিকে রয়েছে লাউডস্পিকার। ৪ ইঞ্চির কিউ এইচ ডি ৯৬০x৫৪০ মেগাপিক্সেল রেজোলিউশনের ডিসপ্লে।

২. পারফরম্যান্স ও ক্যামেরা: ১.৩ গিগাহার্ৎজ কোয়াড কোর প্রসেসর, সঙ্গে ১ জিবি র‍্যাম। কয়েকটি প্রি-ইনস্টলড অ্যাপ থাকবে তবে ঠিক কোন কোন অ্যাপ তাদের নাম এখনও জানা যায়নি। অ্যান্ড্রয়েড ললিপপ আপডেট, ৩২ জিবি পর্যন্ত এক্সপ্যান্ডেবল মেমোরি। ডুয়াল সিমের এই মোবাইল থ্রি-জি সাপোর্টেড। রিয়ার ক্যামেরা ৩.২ এমপি, ফ্রন্ট ০.৩ এমপি। ব্যাটারি ১৪৫০ এমএএইচ। প্রস্তুতকারক সংস্থার দাবি, একবার চার্জ দিলে দিনভর ব্যবহার করা যাবে ফোনটি। রিংগিং বেলস-এর দাবি, অন্তত সাড়ে সাত কোটি লোক এই ফোনের জন্য অধীর আগ্রহে অপেক্ষা করে রয়েছেন। কালো ও সাদা- দুটি রঙে পাওয়া যাবে এই স্মার্টফোন।

freedom-251-web-2

আরও পড়ুন

আরও পড়ুন

ট্রেন্ডিং