BREAKING NEWS

৩১ আশ্বিন  ১৪২৮  সোমবার ১৮ অক্টোবর ২০২১ 

READ IN APP

Advertisement

ফিরে আসছে নোকিয়া ৩৩১০, দাম জানলে এখনই কিনতে চাইবেন!

Published by: Sangbad Pratidin Digital |    Posted: February 15, 2017 8:41 am|    Updated: February 15, 2017 9:01 am

Nokia to resume production of iconic 3310 mobile handset

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: এবছরের মোবাইল ওয়ার্ল্ড কংগ্রেসকে জমজমাট করে দেবে নোকিয়া। আগামী ২৬ ফেব্রুয়ারি ভারতীয় সময় রাত ৯টা নাগাদ এক জাঁকজমকপূর্ণ অনুষ্ঠানে ফিনল্যান্ডের সংস্থা এইচএমডি গ্লোবাল নোকিয়া ব্র্যান্ডনেমের ছাতার নিচে একসঙ্গে চার চারটি মোবাইল ফোন লঞ্চ করতে চলেছে। মোবাইল ওয়ার্ল্ড কংগ্রেস ২০১৭-য় ফ্ল্যাগশিপ প্রোডাক্ট হিসাবে নোকিয়া পি ১ অ্যান্ড্রয়েড স্মার্টফোন তো প্রকাশ্যে আসছেই, পাশাপাশি নোকিয়া ৩, নোকিয়া ৫ অ্যান্ড্রয়েড ফোন ও নোকিয়া ৩৩১০ ফিচার ফোনও রি-লঞ্চ হচ্ছে বলে সূত্রের খবর। প্রায় ১৭ বছর পর ‘কামব্যাক’ করছে এই হ্যান্ডসেটটি।

(এসে গেল নোকিয়ার প্রথম অ্যান্ড্রয়েড স্মার্টফোন Nokia 6)

একটি রিপোর্ট মোতাবেক, নোকিয়ার জনপ্রিয় ফিচার ফোন ৩৩১০-এর আনুমানিক দাম ৪ হাজার টাকার আশেপাশে থাকবে। বিশ্বজুড়ে অসংখ্য নোকিয়া অনুগামীদের কাছে ৩৩১০ শুধু একটি মজবুত ফিচার ফোন নয়, ফোনটির সঙ্গে তাঁদের আবেগও জড়িয়ে রয়েছে। সূত্রের খবর, ফোনটির জনপ্রিয়তা যাচাই করেই ফের বাজারে ফিরিয়ে আনা হচ্ছে। সহজ সরল ইন্টারফেস, প্রি-লোডেড গেম ‘স্নেক ২’ এই ফোনকে এনে দিয়েছে তুমুল জনপ্রিয়তা। এবারও সেই সব ফিচারই মজুত থাকছে হ্যান্ডসেটটিতে।

এর পাশাপাশি নোকিয়া ৩ ও ৫ নিয়েও উন্মাদনায় কিছুমাত্র ঘাটতি নেই ফ্যানেদের মধ্যে। অ্যান্ড্রয়েড এন আপডেট বিশিষ্ট নোকিয়া ৫ হ্যান্ডসেটে ৫.২ ইঞ্চির এইচডি ডিসপ্লে ও ২ জিবি র‍্যাম তো থাকছেই, পাশাপাশি ১২ মেগাপিক্সেলের রিয়ার ক্যামেরা এই মডেলটির আবেদন বহুগুণ বাড়িয়ে দেবে বলেই মনে করছে এইচএমডি গ্লোবাল। এই মডেলটির দাম ১৪ হাজার টাকার আশেপাশে থাকতে পারে। নোকিয়া ৩-এর আনুমানিক দাম ১০, ৫০০ টাকা।

(২০১৭-য় পাঁচটি অ্যান্ড্রয়েড স্মার্টফোন আনছে Nokia)

nokia 7

ইতিমধ্যেই চিনে মুক্তি পেয়েছে নোকিয়া ৬। প্রথম ফ্ল্যাশ সেলে প্রায় চোখের নিমেষে বুক হয়ে গিয়েছে ১৪ লক্ষ হ্যান্ডসেট। তবে এখনই ওই মডেলটি চিন ছাড়া অন্যত্র বিক্রিতে সম্মতি দেয়নি প্রস্তুতকারক সংস্থা। অ্যান্ড্রয়েড ৭.০ আপডেট বিশিষ্ট নোকিয়া ৬-এর ডিসপ্লে ৫.৫ ইঞ্চি, রিয়ার ক্যামেরা ১৬ এমপি, ফ্রন্ট ক্যামেরা ৮ এমপির। ৪ জিবি র‍্যাম বিশিষ্ট হ্যান্ডসেটটির ব্যাটারি ৩০০০ এমএএইচ। ১.১ গিগাহার্ৎজ অক্টা-কোর প্রসেসর নির্ভর ফোনটির দাম ভারতীয় মুদ্রায় ২০ হাজার টাকা।

(কবে থেকে বাজারে মিলবে Nokia-র স্মার্টফোন ও ট্যাবলেট?)

nokia-3310_web-2

(এবার ২ হাজার টাকার স্মার্টফোন আনছে কেন্দ্র)

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement