BREAKING NEWS

১৭ ফাল্গুন  ১৪২৭  বুধবার ৩ মার্চ ২০২১ 

READ IN APP

Advertisement

এই অ্যাপের মাধ্যমে চোখের নিমেষে ফাইল যাবে মোবাইল থেকে কম্পিউটারে

Published by: Tanujit Das |    Posted: October 11, 2018 8:51 pm|    Updated: October 11, 2018 9:37 pm

An Images

ছবিটি প্রতীকী

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: কম্পিউটার থেকে মোবাইলে বা মোবাইল থেকে কম্পিউটারে কোনও ফাইল আদান-প্রদান করতে হলে সাধারণত ডেটা কেবলের সাহায্য নেওয়া হয়৷ অনেকে আবার ব্লু টুথেরও সাহায্য নেন৷ তবে এই সবকিছুই অনেকের সমস্যা বলে মনে হয়। অনেকেই ভাবেন তারের সাহায্য ছাড়াই এই ফাইল আদান-প্রদানের কাজটি যদি সেরে ফেলা যায়৷ যেমন ভাবনা, তেমন কাজ! এখন খুব সহজেই কেবল ছাড়া হতে পারে এই কাজ৷ শুধু ডিভাইসে ইনস্টল করতে হবে ‘সেন্ড এনিহোয়্যার’ নামের অ্যাপ্লিকেশনটি।

[পুজোয় গ্রাহকদের বিনামূল্যে ১০জিবি ডেটা দিচ্ছে এই টেলিকম সংস্থা]

টেকগুরুরা বলছেন, এই অ্যাপটির মাধ্যমে নিমেষের মধ্যে ফোন থেকে ফাইল চলে যেতে পারে কম্পিউটারে৷ আবার উলটোটাও হতে পারে৷ অর্থাৎ, অ্যাপটির মাধ্যমে কোনও তার ছাড়াই উইন্ডোজ, ম্যাক বা আইওএস চালিত ডিভাইসে ফাইল আদান-প্রদান করা যাবে। উলটোটাও করা যাবে৷ এমনকী, অ‍্যাপটিতে রয়েছে গুগল ক্রোম এক্সটেনশনও। যা দিয়ে ক্রোম অপারেটিং সিস্টেম চালিত ডিভাইসেও ফাইল আদান-প্রদান করা যাবে। এটি ব্যবহার করতে আলাদাভাবে ফোনের কোনও সেটিংস অপশনে যেতে হবে না। শুধুমাত্র অ্যাপটি ওপেন করে যে ফাইলটি পাঠাতে চান তা নির্বাচন করতে হবে। তারপর একটি ছয় ডিজিটের কোড আসবে। যে ডিভাইসটি দিয়ে ফাইলটি পাঠানো হবে সেখানে শেয়ার এনিহোয়্যার অ‍্যাপে কোডটি দিতে হবে। তাহলে ফাইল আদান-প্রদান শুরু হয়ে যাবে৷

[এবার মোবাইলেই তুলে ফেলুন নক্ষত্রদের ঝকঝকে ছবি]

জানা গিয়েছে, অ্যাপটির ইউজার ইন্টারফেসও বেশ সুন্দর এবং সহজেই ব্যবহার করা যাবে। এটির সাহায্যে ফাইলগুলো ডিভাইসের কোন ফোল্ডারে রাখা হবে তাও নির্ধারণ করা যাবে। অ‍্যাপটির মাধ‍্যমে ফাইল শেয়ারএবেল লিংক তৈরি করে তা অন্যদের পাঠানোর ব‍্যবস্থা রয়েছে। এটি ব্যবহার করতে অবশ্যই লোকাল ইন্টারনেট ডিভাইসগুলি সংযুক্ত থাকতে হবে। অ‍্যাপটিতে রয়েছে নোটিফিকেশন দেখার সুবিধাও। অ্যানড্রয়েড ব্যবহারকারীরা প্লে-স্টোর থেকে এবং আইওএস ব্যবহারকারীরা আই-স্টোর থেকে বিনামূল্যে অ্যাপটি ডাউনলোড করতে পারবেন।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement