১৬ অগ্রহায়ণ  ১৪২৮  শুক্রবার ৩ ডিসেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

সে কী! যৌনতা নিয়ে এসব ভাবতেন এই ধর্মগুরু?

Published by: Sangbad Pratidin Digital |    Posted: December 16, 2016 7:00 pm|    Updated: December 16, 2016 7:15 pm

Osho Defined Fuck And It Is Hillarious

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সাধুর মুখে যৌনতা ব্যাখ্যা? তাও আবার সদর্থক দৃষ্টিভঙ্গীতে?
শুনলে আমাদের এই টানাপোড়েনের মানসিকতায় জোরদার একটা পদাঘাত পড়ারই কথা! এরকমইটাই তো শুনে আসছি আমরা হাজার হাজার বছর ধরে সাধুসন্তদের মুখে- যৌনতা আর পাপ- দুই একই জিনিস! আধ্যাত্মিক মার্গে যৌনতা তাই নৈব নৈব চ! কোনও সাধুই আজ পর্যন্ত যৌনতা আর মোক্ষ- দুই এক হাতে মিলিয়ে দিতে পারেননি!
অবশ্য, ওশো বা রজনীশ স্বামী যে মিলিয়ে দিয়েছেন, তেমনটা কিন্তু নয়! তিনি তাঁর জীবদ্দশায় একদা মুখ খুলেছিলেন বর্তমান যুগে বহুল প্রচলিত Fuck শব্দটার ব্যবহার নিয়ে। আর, তাতেই শুরু হয়েছিল ঘোরতর ছিছিক্কার! সাধুর মুখে আবার এসব কথা মানায় না কি?
তা, কী এমন বিস্ফোরক কথা বলেছিলেন ওশো সেই ভিডিওয়?
তেমন কিছুও নয়! আসলে ওশো বরাবর জোর দিতেন জীবনের স্বাভাবিক প্রবৃত্তিকে ধরে রেখেই আধ্যাত্মিক মার্গ অবলম্বনে। তাঁর বাণীকে তাই ধর্মীয় উপদেশ ঠিক বলা যাবে না। বলতে হবে এক আধ্যাত্মিক লাইফস্টাইল। যা চিরন্তন এবং আধুনিক- এই দুইয়েরক দ্বন্দ্ব ঘুচিয়ে সহজ তারে জীবনকে বাঁধে!
সেই জন্যই Fuck শব্দটা নিয়ে ওশোর বক্তব্যও খুব নিঃসঙ্কোচ! যেমনটা এই সময়ে আমাদের, তেমনটাই! তাই খুব সহজেই বলতে পেরেছিলেন ওশো, যৌনতার প্রসঙ্গ বাদ দিয়েও Fuck শব্দটাকে নানা ভাবে ব্যবহার করা যায়! যেমন বিপদে পড়া! এসব ক্ষেত্রে মানুষ বলে থাকে- I am fuckd up! আবার, খুব রাগ হলে বলে fuck you! তেমনই অনুরোধের সময়েও ব্যবহার করা যায়  Fuck শব্দটাকে! বলাই যায়, get the fuck out of here!
খেয়াল করে দেখুন তো, কোনও সময়েই কি এভাবে Fuck শব্দটাকে ব্যবহার করলে আপনার চোখের সামনে নারী-পুরুষের ওই সময়ের কার্যকলাপ ভেসে উঠছে? জানি- উত্তরটা না-ই হবে! তাই ক্লিক করে একবার দেখে নিন নিচের ভিডিওটা! স্বভাবসিদ্ধ ভঙ্গিতে খুব ধীরে ধীরে Fuck শব্দটা নিয়ে আরও অনেক কথাই বলেছেন এই ধর্মগুরু! শুনলে মজাই পাবেন!


Baba Rajneesh.words for the wise the word FUCK by Mazanga_Von_Badman

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে