Advertisement
Advertisement

মোটা মায়েরা তাঁদের সন্তানের ওজন নিয়ে মোটেই ভাবেন না!

সমীক্ষায় উঠে এল এমনই তথ্য...

Overweight mothers underestimate their children's weight
Published by: Sangbad Pratidin Digital
  • Posted:March 5, 2017 9:41 am
  • Updated:March 5, 2017 9:41 am

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: যেসব মায়ের ওজন বেশি হয়, তাঁরা সন্তানের ওজন নিয়ে মোটেই খেয়াল রাখেন না। সম্প্রতি এক সমীক্ষায় উঠে এসেছে এমনই তথ্য। সম্প্রতি একটি সমীক্ষা চালায় ওয়াশিংটন ইউনিভার্সিটির একটি দল। বেছে নেওয়া হয় এমন ২৩০ জন মহিলাকে, যাঁদের ওজন তুলনামূলক বেশি। সেখানেই দেখা গিয়েছে, নিজেদের অতিরিক্ত ওজনের জন্য ওই মহিলারা হাজারো সমস্যায় ভুগলেও নিজের সন্তানের ওজন নিয়ে তাঁরা মোটেই চিন্তিত নন। উল্টে বাচ্চাদের বেশি ওজনকে তারা স্বাভাবিক ওজন হিসাবেই ভাবতে ভালবাসেন।

ভারতীয় সেনাবাহিনীর WhatsApp নম্বরে হানা পাকিস্তানের

Advertisement

সেন্ট লুইসের ব্রাউন স্কুল। সেখানকার ৩ থেকে ৫ বছর বয়সী পড়ুয়াদের মায়েদের সঙ্গে কথা বলেন সমীক্ষকরা। সন্তানের খাদ্যাভাস, বাচ্চা বাড়িতে কী করে, অবসর কিভাবে কাটায় এই সংক্রান্ত বেশ কয়েকটি প্রশ্নের উত্তরও দিতে হয় মায়েদের। এক্ষেত্রে যাদের সমীক্ষার আওতায় রাখা হয়েছে, সেই মা ও সন্তান দু’জনেরই ওজন স্বাভাবিকের থেকে বেশি।

Advertisement

শিশুপাচার কাণ্ডে চন্দনার নয়া দুই ঠিকানার হদিশ পেল সিআইডি

রিপোর্টে দেখা দিয়েছে, মাত্র ২০ শতাংশ মা স্বীকার করেছেন তাঁর সন্তানের ওজন বেশি। আর নিজের সন্তানের অধিক ওজন নিয়ে চিন্তিত মাত্র ৩ শতাংশ মা। বাকিদের মধ্যে বেশিরভাগই নিজের সন্তানের অতিরিক্ত ওজন নিয়ে ভাবতেই রাজি নন।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ