১২ মাঘ  ১৪২৯  শুক্রবার ২৭ জানুয়ারি ২০২৩ 

READ IN APP

Advertisement

রেলের কোচ এখন বাতানুকূল রেস্তরাঁ, পর্যটকদের জন্য এমন চমক কোথায় জানেন?

Published by: Paramita Paul |    Posted: October 22, 2022 3:14 pm|    Updated: October 22, 2022 9:53 pm

Rail Coach turned to AC Restaurant in New Jalpaiguri Station | Sangbad Pratidin

তারক চক্রবর্তী, শিলিগুড়ি: উত্তরবঙ্গে যাওয়া পর্যটকদের জন্য নতুন আকর্ষণ এবার নিউ জলপাইদুড়ি স্টেশনে। তৈরি হল নতুন রেস্তরাঁ (Rail Restaurant)। বাতিল হয়ে যাওয়া ট্রেনের কোচকে সাজিয়ে গুছিয়ে বানিয়ে ফেলা হয়েছে আস্ত একটা অত্যাধুনিক বাতানুকূল রেস্তোরাঁ। উদ্বোধন করলেন উত্তর-পূর্ব সীমান্ত রেলের এডিআরএম সঞ্জয় চিরাওয়ারওয়ার এবং ডিএইচআরের ডিরেক্টর একে মিশ্র।

 

[আরও পড়ুন: তাজমহলের বন্ধ ঘর খোলার আরজি সুপ্রিম কোর্টে, কী বলল শীর্ষ আদালত]

রেল (Rain) সূত্রে জানা গিয়েছে, ৩২ আসনের ওই রেস্তরাঁ পিপিপি মডেলে চালানো হবে। কাটিহার স্টেশনে একই মডেলের রেস্তোরাঁ আগেই তৈরি করা হয়েছে। এবার নিউ জলপাইগুড়ি স্টেশনে (New Jalpaiguri Station) দ্বিতীয় রেস্তরাঁ চালু হল। ফলে উত্তরবঙ্গ ও সিকিমগামী কিংবা সেখান থেকে ফেরার পথে পর্যটকরা একবার ঢুঁ মারতেই পারেন সেখানে। রেস্তরাঁ অন্দরসজ্জা সহজেই মন কাড়বে। রেস্তরাঁর খাবারের স্বাদ জিতে নেবে মন।

 

উত্তর-পূর্ব সীমান্ত রেলের এডিআরএম সঞ্জয় চিরাওয়ারওয়ার বলেন, ‘‘দেশ-বিদেশের যাত্রীদের উন্নত পরিষেবা দিতে অত্যাধুনিক রেস্তোরাঁ চালু করা হয়েছে।’’ নিউ জলপাইগুড়ি রেল স্টেশন শুধুমাত্র সাধারণ যাত্রী নয়। পর্যটকদের কাছেও গুরুত্বপূর্ণ। স্বভাবতই রেল কর্তাদের আশা রেস্তোরাঁটি দ্রুত জনপ্রিয় হয়ে উঠবে। কারণ, এখানে যাত্রীদের ভালো ও উন্নতমানের খাবার সরবরাহ করা মূল লক্ষ্য। সেই সূত্রে রেলের আয় বাড়ার সম্ভাবনাও রয়েছে।

[আরও পড়ুন: বেকারত্ব নিয়ে আক্রমণের জবাব! ৭৫ হাজার যুবক-যুবতীকে চাকরির নিয়োগপত্র দিলেন মোদি]

রেল সূত্রে জানা গিয়েছে, রেস্তরাঁয় ইন্ডিয়ান, চাইনিজ এবং দক্ষিণ ভারতীয় খাবার মিলবে। সকাল ৬টা থেকে রাত ১০টা পর্যন্ত এই রেস্তরাঁ খোলা থাকবে। পর্যটকদের কাছে আকর্ষণীয় করে তুলতেই রেস্তরাঁর অভিনব নক্সা। ট্রেনের পরিত্যক্ত কোচ ঢেলে সাজিয়ে ভোল পালটে দেওয়া হয়েছে। সাড়া মিললে আগামী দিনে সেটি সম্প্রসারিত করে আসন সংখ্যা বাড়ানো হবে। জুড়তে পারে আরও নতুন অনেক বিষয়।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে