BREAKING NEWS

৩০ বৈশাখ  ১৪২৮  শুক্রবার ১৪ মে ২০২১ 

READ IN APP

Advertisement

ঘরোয়া জিনিস দিয়েই ঘর সাজান, কিন্তু অন্যভাবে

Published by: Bishakha Pal |    Posted: November 24, 2018 8:35 pm|    Updated: November 24, 2018 9:28 pm

Redecorate your living room

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বসার ঘরের উপর সবসময়ই নির্ভর করে বাড়ির সৌন্দর্য। অতিথি এলে এখানেই বসানোর নিয়ম। তাই এই ঘর সুন্দরভাবে সাজিয়ে তুলতে পারলে বাকি বাড়িটা যেমনই থাক, প্রশংসা সব গৃহিণীই পান। বসার ঘর সাজিয়ে তোলার অনেক জিনিসই বাজারে কিনতে পাওয়া যা। কিন্তু তার দাম অনেক। তাই একটু কম খরচে ঘর সাজান ঘরেরই টুকিটাকি দিয়ে। এতে ঘর দেখতেও অন্যরকম লাগবে।

রং নিয়ে খেলুন

বসার ঘরের রং করুন একটু অন্যভাবে। ঘরের চার দেওয়ালের একটি হয়তো গাঢ় রং করলেন, অন্য দেওয়ালগুলি হালকা রং করুন। গাঢ় রং করা দেওয়ালে বড় কোনও ফটোফ্রেম লাগাতে পারেন। অথবা ছোট ছোট অনেক ছবি দিয়েও সাজাতে পারেন দেওয়ালটি। আবার একটা দেওয়ালে ডিজাইনও করতে পারেন। এবার সেই দেওয়ালে রাখতে পারেন টেলিভিশন বা বইয়ের আলমারি। ঘরের একটি কোণও অন্যভাবে সাজাতে পারেন। এখানকার দেওয়ালে ডিজাইন করে তার সামনে গোল টেবিলে ফুলদানি রাখতে পারেন।

ঘরের বাতিল জিনিস দিয়েই ঘর সাজান

পুরনো মাদুর, দড়ি, বাতিল হয়ে যাওয়া কাচের বোতল- এসব দিয়েও সাজাতে পারেন বসার ঘর। টেবিলের উপর কাচের বোতল রেখে তার মধ্যে ফুল দিয়ে সাজাতে পারেন। দড়ির মধ্যে আলো ঝুলিয়ে রাখতে পারেন। ঘর অন্যরকম দেখাবে।

বাড়িতে এই গাছ রেখেছেন? জানেন কী বিপদ হতে পারে আপনার? ]

গাছ লাগান

ঘরের মাঝখানে টেবিলের উপর গাছ রাখতে পারেন। নাহলে ঘরের কোণও সাজাতে পারেন গাছ দিয়ে। লতানে গাছ দিয়ে সাজাতে পারেন দেওয়ালও। এতে সৌন্দর্য বাড়বে। তবে গাছ লাগালে কিন্তু অবশ্যই তার যত্ন নিন।

আলোর দিকে নজর দিন

আলোর সবসময়ই আলাদা গ্রহণযোগ্যতা রয়েছে। ঠিকঠাক আলো ব্যবহার করতে পারলে যে কোনও জায়গার পরিবেশই পালটে যায়। টেবিলে তাই ফ্যান্সি ল্যাম্প ব্যবহার করুন। যদি চান সাদা আলোর ব্যবহারও করতে পারেন। এতে ঘরের দৃশ্য স্পষ্ট হবে। কিন্তু আলো আঁধারি ব্যাপার রাখতে চাইলে ব্যবহার করুন হলুদ আলো।

নিজের সংগ্রহ দিয়ে সাজান বসার ঘর

বই পড়তে ভালবাসেন? বা ছবি আঁকতে? তবে সেগুলি অবশ্যই বসার ঘরে রাখুন। এতে যেমন আপনার পছন্দ অপছন্দ সংস্কৃতি সম্পর্কে একটা স্বচ্ছ ধারণা করতে পারবে অতিথিরা, তেমনই জিনিসগুলো রাখার ভাল জায়গাও পাওয়া যাবে। এই ফাঁকে প্রশংসাও চলে আসতে পারে আপনার ঝুলিতে।

বাজারে দেদার বিকোচ্ছে সোলার হ্যারিকেন, ফিরছে পুরনো দিনের স্মৃতি ]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement