BREAKING NEWS

১৫  আষাঢ়  ১৪২৯  শুক্রবার ১ জুলাই ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

যৌন আকাঙ্ক্ষা মেটাতে গিয়েই বিপত্তি! মহিলার মূত্রনালীতে মিলল কাচের গ্লাস

Published by: Biswadip Dey |    Posted: March 17, 2022 9:43 pm|    Updated: March 17, 2022 9:43 pm

A glass found in the bladder of a Tunisian woman। Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: মূত্রনালীর সমস্যা। বারবার যেতে হয় শৌচাগারে। অগত্যা চিকিৎসকদের দ্বারস্থ হয়েছিলেন মহিলা। ধারণা ছিল মূত্রনালীতে কোনও সংক্রমণ হয়েছে তাঁর। কিন্তু পরীক্ষা করতেই দেখা গেল তাঁর ব্লাডারে (Bladder) আটকে রয়েছে আস্ত একটি কাচের গ্লাস! সঙ্গে অতিকায় একটি ব্লাডার স্টোন। স্বাভাবিক ভাবেই চক্ষু চড়কগাছ ডাক্তারদের।

কিন্তু কী করে ওই গ্লাস গিয়ে পৌঁছল ব্লাডারে? এক আন্তর্জাতিক সংবাদমাধ্যমে প্রকাশিত সংবাদমাধ্যমের দাবি, মহিলা ডাক্তারদের কাছে জানিয়েছেন, বছর চারেক আগে কাচের গ্লাসকেই তিনি সেক্স টয় হিসেবে ব্যবহার করতেন। সেই সময়ই যোনির পরিবর্তে মূত্রনালীতে তিনি সেটিকে ঢুকিয়ে ফেলেন। ঘটনাটির কথা প্রকাশিত হয়েছে মেডিক্যাল জার্নাল ‘সায়েন্স ডাইরেক্ট’-এ। সেখানে বলা হয়েছে, গ্লাসটি ছা়ড়াও ৮ সেন্টিমিটারের অতিকায় স্টোনও ছিল ওই মূত্রনালীতে। যার থেকে বড় বিপত্তি হতেই পারত।

[আরও পড়ুন: শেষ হয়নি ‘অপারেশন গঙ্গা’, এখনও ইউক্রেনে আটকে বেশ কিছু ভারতীয়, জানাল কেন্দ্র]

যদিও শেষ পর্যন্ত তা হয়নি। টিউনিশিয়ার শহর এসফ্যাক্সের হাবিব বোর্গিবা বিশ্ববিদ্যালয়ের চিকিৎসকরা শেষ পর্যন্ত সিস্টোলিথোটমি নামে এক ধরনের ওপেন সার্জারি করে ওই স্টোন ও গ্লাস বের করে এনেছেন মহিলার মূত্রনালী থেকে। জানা গিয়েছে, মহিলার মূত্রে কোনও রক্তপাতের ঘটনা ঘটেনি। ব্লাডারের ভিতরের স্টোনটি সম্পর্কে বলতে গিয়ে ডাক্তাররা জানিয়েছেন, যদি ব্লাডারে মূত্র জমে থাকে তাহলে এই ধরনের স্টোন তৈরি হয়।

সেই সঙ্গে চিকিৎসকরা জানাচ্ছেন, এই ধরনের ঘটনা এর আগেও তাঁদের নজরে এসেছে। অনেক সময়ই বহু রোগিণী এমন ঘটনা ঘটিয়ে ফেলেন। বিপত্তির পরেও ডাক্তারের কাছে যেতে সংকোচ হয় তাঁদের। এর ফলে পরবর্তী সময়ে বড় ভোগান্তির মুখে পড়তে হয় তাঁদের। তবে এক্ষেত্রে টিউনিশিয়ার ওই মহিলার কপাল ভালই। বড়সড় বিপত্তির মুখে পড়েও অনায়াসে নিষ্কৃতি পেয়েছেন তিনি।

[আরও পড়ুন: সৌগত রায়ের পর ডেরেক ও ব্রায়েন, ফের বর্ষসেরা নির্বাচিত তৃণমূলের রাজ্যসভার সাংসদ]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে