১২ জ্যৈষ্ঠ  ১৪২৯  শনিবার ২৮ মে ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

Coronavirus: আমন্ত্রিতরা বিয়ে দেখবেন Google Meet’এ, ভোজ পৌঁছে যাবে বাড়িতে, করোনা কালে অভিনব উদ্যোগ

Published by: Sucheta Sengupta |    Posted: January 16, 2022 10:05 pm|    Updated: January 16, 2022 10:07 pm

Burdwan couple takes unique initiative at their marriage by inviting people through Google Meet, food will be served through home delivery | Sangbad Pratidin

সৌরভ মাজি, বর্ধমান: চার হাত এক করতে গিয়ে জীবাণুর হাতে পড়ার কোনও মানেই হয় না। বর-কনে এবং অতিথি, সবারই সুরক্ষা আগে। করোনা (Coronavirus) কালে বিয়ে করতে গিয়ে তাতেই অগ্রাধিকার দিচ্ছে বরপক্ষ-কনেপক্ষ। যাঁদের না হলে বিয়ের সমস্ত উপাচার সম্ভব নয়, শুধুমাত্র তাঁরাই সশরীরে থাকবেন বিয়ের অনুষ্ঠানে। সাকুল্যে জনা ৫০। তবে কি বাকিরা বাদ? মোটেই নয়। আমন্ত্রিত অনেকেই। তাঁরা বিয়ের অনুষ্ঠানে হাজির থাকতে পারবেন শুধু ভারচুয়ালি। গুগল মিটে (Google Meet) বাকি আমন্ত্রিতরা বিয়ের অনুষ্ঠানে হাজির থাকবেন। তবে তাঁদেরও শুকনো মুখে থাকতে হবে না। বিয়ের ভোজ অনলাইন হোম ডেলিভারি মারফৎ পৌঁছে যাবে একেবারে ঘরে। অতিমারী পরিস্থিতিতে এমনই অভিনব উদ্যোগ নিয়েছেন পূর্ব বর্ধমানের (Burdwan)  এক তরুণ। ইতিমধ্যে গুগল মিটে বিয়ে দেখা ও জোম্যাটোতে খাবার ডেলিভারির কথা জানিয়ে আমন্ত্রণপত্র পাঠানো হয়েছে অতিথিদের।

পাত্র মেমারি (Memari) থানার পাল্লারোডের বাসিন্দা সন্দীপন সরকার। পাত্রী বর্ধমানের অদিতি দাস। আগামী ২৪ জানুয়ারি গাঁটছড়া বাঁধছেন দু’জনে। আগেই বিয়ের দিন ঠিক হয়েছিল। চলতি মাসের গোড়া থেকে করোনা সংক্রমণ লাগামছাড়া হয়ে যায়। পূর্ব বর্ধমান জেলাতেও সংক্রমণ অতিমাত্রায় বেড়ে গিয়েছে। রাজ্য সরকার প্রথমে বিয়ের অনুষ্ঠান ৫০ জন নিয়ে করার অনুমতি দিয়েছিল। এখন তা বাড়িয়ে ২০০ জন করেছে। তা সত্ত্বেও সন্দীপন-অদিতি বিয়ের অনুষ্ঠানে ৫০ জনের বেশি রাখতে চান না। তাই বলে নিমন্ত্রিত কম থাকছে না। বাকিদের জন্য ভারচুয়াল (Virtual)ব্যবস্থা করেছেন তাঁরা। একইসঙ্গে হোম ডেলিভারির (Home Delivery) আয়োজন করেছেন।

[আরও পড়ুন: বিবাহবার্ষিকীর রাতে উদ্দাম যৌনতা, চরম মুহূর্তে গোপনাঙ্গ ভাঙল স্বামীর]

হবু দম্পতি জানান, সরকার আমন্ত্রিতের সংখ্যা ৫০ জন থেকে বাড়িয়ে ২০০ করেছে। কিন্তু পরিবারের সুরক্ষা ও অতিথিদের সুরক্ষার কথা ভেবে সশরীরে উপস্থিত ৫০ জন রাখবেন তাঁরা। বাকিদের জন্য গুগল মিটে বিয়ে দেখার ব্যবস্থা। বিয়ের ভোজ প্যাকেট জাত হয়ে পৌঁছবে অতিথিদের বাড়ি জোম্যাটো মারফৎ। পরবর্তীতে সব স্বাভাবিক হলে সকলকে নিয়ে ফের অনুষ্ঠান করার পরিকল্পনা করেছেন তাঁরা। হবু দম্পতির কথায়, “আপাতত যাতে কোনও বন্ধু-বান্ধব বা আত্মীয় দের মন খারাপ না হয় তাই ভারচুয়ালি বিয়ে দেখা ও অনলাইন অর্ডারে খাবার পৌঁছানোর ব্যবস্থা করছি আমরা।”

[আরও পড়ুন: মেলেনি প্রথম মেসেজের রিপ্লাই, ১১ বছর পর সেই ‘স্বপ্নসুন্দরীকে’ই বিয়ে করলেন চিকিৎসক]

এই বিয়েতে থাকছে আরও অভিনবত্ব। বিয়ের তত্ত্বে থাকছে মাস্ক, স্যানিটাইজার, গল্পের বই, ঘরের ভিতর রাখা যাবে – এমন গাছ। একইসঙ্গে মরণোত্ত্বর দেহ দানের ফর্মও রাখা থাকছে। বর বিয়ে করতে যাবেন সাইকেলে। প্রীতিভোজের দিন কেউ সাইকেল নিয়ে এলে বিশেষ উপহারও দেবেন এই দম্পতি। আমন্ত্রিতরাও এখন উৎসুক হয়ে রয়েছেন ভারচুয়াল বিয়ে দেখতে। বাড়িতে বসে বিয়ের ভোজ খাওয়ার অপেক্ষায় রয়েছেন। বিয়ে বাড়িতে না গেলে যেমন ভোজ খাওয়ার সুযোগ হয় না, তেমনই এই বিয়ে গুগল মিটে অ্যাটেন্ড যিনি করবেন তিনিই হোম ডেলিভারি পাবেন ভোজের।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে