২ আশ্বিন  ১৪২৭  রবিবার ২০ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

রাখিতে এই জিনিসগুলি উপহার দিচ্ছেন? সর্বনাশ! ভাইবোনের সম্পর্কে চিড় ধরল বলে

Published by: Sayani Sen |    Posted: July 30, 2020 9:16 pm|    Updated: July 30, 2020 9:42 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: এই ঝগড়া তো এই ভাব। এই মারামারি, কান্নাকাটি তো এই হাসিঠাট্টা। ভাই-বোনের সম্পর্ক যেন শরৎ আকাশে মেঘ রোদ্দুরের লুকোচুরি খেলার মতো। সারাদিন শুধু খুনসুটি আর ঝগড়াঝাটি। আবার একে অপরের থেকে দূরে থাকলে মন খারাপ। কিন্তু সারা বছরের মধ্যে রাখি এবং ভাইফোঁটা এই দু’টোদিন এক্কেবারে আলাদা। এদিন আর ঝগড়াঝাটি নয়, শুধু একে অপরকে অবাক করে দেওয়ার পালা। সামনেই রাখি। তাই আপনিও নিশ্চয়ই পরিকল্পনা করছেন করোনা আবহে কীভাবে আপনার দিদি কিংবা বোনকে খুশি করে দেওয়া যায়। উপহার তো কিনবেন, কিন্তু জানেন বাস্তুমতে কোন জিনিস ভাইবোনেদের দেওয়া নেওয়া করা একেবারেই উচিত নয়।

১. রুমাল এবং তোয়ালে অত্যন্ত প্রয়োজনীয় জিনিস। কিন্তু ভুল করেও কেউ কাউকে তা উপহার দেবেন না। তাতে দু’জনের বিবাদ বাঁধতে পারে। ধরতে পারে সম্পর্কে ভাঙনও।

Handkerchief২. অ্যাকোরিয়াম কিংবা ফিস বোল ভাইবোনেরা উপহার হিসাবে দেওয়া নেওয়া করবেন না। তাতেও দু’জনের অমলিন সম্পর্কে চিড় ধরতে পারে।

Aquarium

৩. ধরুন আপনার বোন কিংবা ভাইয়ের লেখায় আগ্রহ আছে। তিনি অবসর সময়ে গল্প, কবিতা লেখেন। তাঁকে ভুলেও পেন উপহার দেবেন না। বাস্তুমতে তাতে তাঁর দক্ষতার অবনমন হতে পারে।

Pen

[আরও পড়ুন: করোনা দূরে রাখতে রোজ বয়ফ্রেন্ডের স্পার্ম পান করেন এই যুবতী! যুক্তি শুনলে অবাক হবেন]

৪. কোনও ধারালো ছুরি বা তরোয়াল উপহার দেবেন না। তাতে যিনি উপহার নিচ্ছেন তাঁর মধ্যে নেতিবাচক শক্তি কাজ করতে পারে।

Knife

 

৫. আপনি কী ভাবছেন ঠাকুরের মূর্তি কিংবা ছবি উপহার দেবেন? উত্তর ‘হ্যাঁ’ বলে সর্বনাশ! বাস্তুমতে যিনি উপহার নিচ্ছেন তিনি যদি সঠিকভাবে ওই ঠাকুরের সেবা করতে না পারেন, তাহলে উভয়েরই চরম ক্ষতি হতে পারে। তাই ভুল করেও এই ধরনের জিনিস উপহার না দেওয়াই ভাল।

Saraswati

এই জিনিসগুলি বাদ দিয়ে উপহার দিন ভাই কিংবা বোনকে। মনে রাখবেন উপহার যে দামি হতে হবে তা কিন্তু নয়। ভালবেসে প্রিয়জনের কাছ থেকে পাওয়া যেকোনও জিনিসই খুব গুরুত্বপূর্ণ।   

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement