BREAKING NEWS

১ কার্তিক  ১৪২৮  মঙ্গলবার ১৯ অক্টোবর ২০২১ 

READ IN APP

Advertisement

প্রেম দিবসে ভালবাসার সঙ্গীকে কী দেবেন ভাবছেন? রইল ‘পরিবেশ বান্ধব’ কিছু উপহারের খোঁজ

Published by: Paromita Kamila |    Posted: February 13, 2021 8:04 pm|    Updated: February 13, 2021 8:04 pm

Gift list for Your Special one on valentines day | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ‘ভ্যালেন্টাইনস ডে’ (Valentines Day), ভালবাসার মানুষের সঙ্গে আনন্দে কাটানোর দিন। চকোলেট (Chocolate), কার্ড, ফুল, টেডি বিয়ার (Teddy Bear), এসবই ‘কমন গিফট’। স্পেশ্যাল মানুষটাকে একটু অন্যরকম উপহার দিলে কেমন হয়? ভাবছেন তো, এমন কী উপহার হতে পারে, যা পেলে সঙ্গীটির কাছে এই দিনটা আরও স্পেশ্যাল হয়ে উঠবে। তেমনই কিছু উপহারের সন্ধান রইল আপনাদের জন্য। দেখুন তো ভাল লাগে কি না।

১. প্রিয়জনকে ভালবাসার দিনে গোলাপ দেন না, এমন একজন খুঁজে পাওয়া দুষ্কর। কিন্তু সেই গোলাপ থাকবে কতদিন? ভালবাসার অনুভূতি শুকিয়ে গেলেই তা জায়গা পাবে ডাস্টবিনে। না, আপনাকে নিরাশ করছি না, বলছি। যদি আপনি আপনার সেই ‘স্পেশ্যাল ওয়ান’ (Special One)কে ‘হাউসপ্ল্যান্ট’ (Houseplant) উপহার দেন, তাহলে কেমন হয়! বাড়ির কোনও একটা কোণে সেটা রেখে দিলে তা কার্বন ডাই অক্সাইড শোষণ করে সতেজ ভাব বজায় রাখবে।

২. যদি আপনি কোনওরকম জুয়েলারি উপহার দেওয়ার কথা ভেবে থাকেন তাহলে এখন বাজারে বেশ সুন্দর সুন্দর ‘ক্রাফ্টেড’ ডিজাইনের গয়না পাওয়া যাচ্ছে। এক একজন শিল্পীর এক এক ধরনের ডিজাইন। ফলে ‘এক্সক্লুসিভ’  যে কোনও ডিজাইনের গয়না নিতে পারেন শুধুমাত্র আপনি আপনার পার্টনারের জন্য।

[আরও পড়ুন: কতটা সময় পর্ন দেখলে যৌন জীবনে উষ্ণতা বজায় থাকবে? জানালেন বিশেষজ্ঞরা]

৩. গার্লফ্রেন্ড বা বয়ফ্রেন্ডকে ওয়াইন দেওয়ার কথা ভাবছেন? রাখুন নতুনত্ব। যাঁরা ওয়াইন তৈরি করেন, তাঁদেরকে কেমিক্যালস ছাড়া যেমন ফার্টিলাইজার্স, হার্বিসাইডস, ও পেস্টিসাইডস ছাড়া বানাতে বলুন। সঙ্গীর সঙ্গে ওয়াইনের গ্লাসে চুমুকে মনও ভাল থাকবে। শরীরকেও ক্ষতির হাত থেকে বাঁচাবে।

৪. আরও এক ধরনের উপহার হয়, যেটা দিয়ে আপনি যে আপনার বন্ধু বা বান্ধবীর সৌন্দর্যেরও খেয়াল রাখেন তার প্রমাণ পাওয়া যায়। টক্সিক নেই, এমন যে কোনও অর্গ্যানিক প্রোডাক্ট অনায়াসে তুলে দিতে পারেন প্রিয়জনের হাতে।

৫. হয়ে যান প্লাস্টিক ফ্রি। কিনুন ইকো ফ্রেন্ডলি গিফট কার্ড। সমাজের সচেতন নাগরিক হিসাবে নিজের কাজটাও দায়িত্ব সহকারে পালন করা হবে আবার কাছের মানুষটাকেও খুশি করা যাবে।

[আরও পড়ুন: ‘নিজেকে সময় দিন’, কর্মরত মায়েদের বিশেষ পরামর্শ মার্কিন ফার্স্ট লেডির]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement