BREAKING NEWS

৭ আশ্বিন  ১৪২৭  বুধবার ২৩ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

সম্পর্কে চিড় ধরছে! কীভাবে বুঝবেন সঙ্গমের ইচ্ছা হারাচ্ছেন পার্টনার?

Published by: Sandipta Bhanja |    Posted: August 24, 2020 9:31 pm|    Updated: August 24, 2020 10:50 pm

An Images

ছবি: প্রতীকী

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: প্রেম পর্বের প্রথমদিকে কিংবা বিয়ের পর যৌনজীবন বেশ সুখেই কাটছিল। কিন্তু দিন যত যাচ্ছে, আপনার সঙ্গীটিও ততই যেন সঙ্গমের ইচ্ছে হারাচ্ছেন। কিন্তু কোনওভাবেই তাঁর মন বুঝতে পারছেন না? এমন সমস্যায় মহিলা ও পুরুষ উভয়েই পড়তে পারেন। অনেক সময় এ নিয়ে বচসা আর মন খারাপও হয়। এমনকী যৌনতৃপ্তি না মেটার ফলে বিবাহ বিচ্ছেদ অবধি ঘটতে পারে! তবে যৌনআকাঙ্ক্ষা হারিয়ে ফেলার নেপথ্যে অন্য কোনও সমস্যাও কিন্তু থাকতে পারে আপনার পার্টনারের। অনেকই এ নিয়ে মন খুলে কথা বলতে চান না পার্টনারের কাছে। উলটে এড়িয়ে যান। কিন্তু সমস্যা যখন আপনারই হচ্ছে, তখন সমাধানও আপনাকেই বের করতে হবে। তাই প্রথমেই বোঝা দরকার যে আপনার সঙ্গী কি আপনার সঙ্গে যৌনসঙ্গমের ইচ্ছে হারিয়ে ফেলছেন কি না! কীভাবে বুঝবেন তাই তো?

বিশেষ কয়েকটি লক্ষণের কথা উল্লেখ করা হল। প্রথমেই বলব, সঙ্গী যখন আপনার সঙ্গে সেক্স করার ইচ্ছে হারিয়ে ফেলেন তখন যৌনতামূলক কোনও কথাও আপনার সঙ্গে আলোচনা করবেন না। বরং আপনি এই প্রসঙ্গ তুললেও তিনি এড়িয়ে যাবেন।

[আরও পড়ুন: পোষ্য হিসেবে কোন জাতের সারমেয় প্রিয়? পছন্দই বলে দেবে আপনার ব্যক্তিত্ব]

দ্বিতীয়ত, সঙ্গী আপনার চাইতে আগে ঘুমিয়ে পড়বেন। আপনি রুমে ঢুকেই দেখলেন যে পার্টনার আপনার সঙ্গে কথা বলা তো দূরের কথা, বরং চাদর মুড়ি দিয়ে ঘুমোচ্ছেন। তখন কাছের মানুষটিকে একান্তে পাওয়ার ইচ্ছেটাও যেন দুর্মূষ হয়ে যায়! কাজের ব্যস্ততা, কিংবা স্ট্রেসের জন্য এক-আধ দিন ঘুম পেতেই পারে। কিন্তু দীর্ঘ দিন ধরে যদি এই একই সমস্যা চলতে থাকে, মানে সঙ্গী আপনার চেয়ে তাড়াতাড়ি ঘুমিয়ে পড়েন, তাহলে বুঝবেন তিনি সেক্সুয়াল ইন্টিমেসি চাইছেন না।

আপনি যৌনসঙ্গমের ইচ্ছেপ্রকাশ করলেও উনি নানাভাবে এড়িয়ে যাবেন। কিছু না কিছু বাহানা বানাবেনই। উপরন্তু নিজে থেকে কখনোই আপনাকে বলবেন না সেক্সের কথা। অপনি হয়তো একাই যৌনসঙ্গমে লিপ্ত হওয়ার জন্য আগ্রহী। যখনই আপনি ইচ্ছেপ্রকাশ করবেন তখনই তিনি প্রসঙ্গ ঘুরিয়ে অন্য কথায় নিয়ে যাবেন। আপনার মনে হতে পারে, সেক্স যেন তাঁর কাছে একটা বাঁধা হয়ে দাঁড়িয়েছে।

তবে খামতি থাকতে পারে আপনারও। খেয়াল করে দেখুন তো, আপনার পার্টনার আপনার সঙ্গে মিলনে সুখী তো? তিনি আপনার থেকে ঠিক যতটা প্রত্যাশা করছেন, তা পূরণ হচ্ছে তো? সেক্ষেত্রে নিজেদের যৌনজীবনে স্ফূর্তি ফেরাতে নতুন নতুন সেক্স পজিশন ট্রাই করতে পারেন।

[আরও পড়ুন: প্রত্যেক বিষয়ে শাশুড়ি নাক গলানোয় তিতিবিরক্ত? এভাবে সামলান পরিস্থিতি]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement