BREAKING NEWS

১০  আশ্বিন  ১৪২৯  বুধবার ২৮ সেপ্টেম্বর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

বারবার প্রেমে প্রত্যাখ্যান? আপনার দোষে নয় তো! জেনে নিন বিশেষজ্ঞর মত

Published by: Akash Misra |    Posted: July 19, 2022 5:05 pm|    Updated: July 19, 2022 5:06 pm

Reasons why you are being rejected all the time | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সম্পর্কে থাকতে চান। প্রেমেও পড়ছেন, তবে কিছু বছর কাটতেই ব্রেকআপ। দুম করেই আপনাকে ছেড়ে অন্য পথে হাঁটা দিচ্ছে আপনার সঙ্গী। আর আপনি ভাঙা মন নিয়ে ঘরের কোণায় বসে হাউ হাউ করে কাঁদছেন। বিশেষজ্ঞরা বলছেন, বার বার এমনটা ঘটার পিছনে রয়েছে বেশ কয়েকটি কারণ। যা আপনার অজান্তেই ডেকে নিয়ে আসছে অশান্তি।

১) অনেক সময় ছোটবেলাতেই লুকিয়ে রয়েছে এর কারণ। বিশেষজ্ঞরা বলছেন, ছোটবেলায় যদি কেউ বার বার নানা কারণে, অভিভাবকের কাছ থেকে কথায় কথায় না শোনে, তাহলে অবচেতন মনে তৈরি হয় নেগেটিভিটি। তাই বড় হয়ে সম্পর্কে জড়ালে, সেই নেগেটিভিটির সঞ্চার হয়। যা কিনা সঙ্গীর উপর একস্ট্রা মানসিক চাপ তৈরি করে। এর ফলেই হয় ব্রেকআপ।

[আরও পড়ুন:কখনও যৌনসুখ পাননি ক্যানসার আক্রান্ত বান্ধবী, মৃত্যুর আগে শেষ ইচ্ছাপূরণ প্রিয় বন্ধুর]

Nadia woman had long chat with male friend, ran away with daughter

২) অনেক মানুষ সম্পর্ক বজায় রাখার জন্য দিন দিন নিজের আত্মসম্মানকে একেবারে মাটিতে নামিয়ে নিয়ে আসেন। কিন্তু অপরদিকের মানুষটি এই ব্যাপারটাকে মোটেই ভাল চোখে দেখেন না। বরং এই অভ্যাসকে তাঁরা দুর্বলতা হিসেবে ব্যবহার করেন। শুধু সম্পর্কের ক্ষেত্রে নয়। আত্মসম্মান বজায় রাখাটা সব ক্ষেত্রেই অত্যন্ত জরুরি।

৩) সারাক্ষণ সম্পর্ক নিয়ে নেগেটিভ ভাবেন অনেকে। সব সময় তাঁদের মনে হয় সঙ্গী বুঝি তাঁকে ধোঁকা দিচ্ছেন। ব্যস, এই ধরনের চিন্তাভাবনা খুবই বাজে প্রভাব ফেলে সম্পর্কে। মূলত, বার বার প্রত্যাখ্যান হওয়া থেকেই জন্মায় এই ধরনের নিরাপত্তাহীনতা।

৪)  সম্পর্কে থাকতে থাকতে মানসিক সমস্যার সম্মুখীন হন অনেকে। আর অজান্তেই তা বড় আকার ধারন করে। কিন্তু আপনার কাছে এটা স্বাভাবিক হলেও, আপনার সঙ্গীর কাছে বিষয়টি স্বাভাবিক নাও হতে পারে। আর এই কারণেই সম্পর্ক ভাঙতে শুরু করে। এই অবস্থায় কখনই জোর করে সম্পর্কে থাকা উচিত নয়। এতে মানসিক সমস্যা দুপক্ষেরই আরও বাড়তে পারে। তাই উপযুক্ত সময়ে বিষেশজ্ঞর পরামর্শ নেওয়া উচিত।

A man used wife's aadhaar card for check in hotel with girlfriend

৫) অত্যাধিক অধিকার প্রবণ মানসিকতাও বিপদজনক হয়ে উঠতে পারে সম্পর্কের ক্ষেত্রে। এই বিষয়ে অনেক সময়ই দমবন্ধ অবস্থা তৈরি হতে পারে। সঙ্গীর এই বিষয়টি যদি পছন্দ না হয়, তাহলে সম্পর্ক ভাঙবেই।

[আরও পড়ুন: পরকীয়াতেই লুকিয়ে সুখী দাম্পত্যের চাবিকাঠি! সমীক্ষায় মিলল অবাক করা তথ্য]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে