BREAKING NEWS

২৮ আশ্বিন  ১৪২৭  মঙ্গলবার ২০ অক্টোবর ২০২০ 

Advertisement

সঙ্গীর কানে নিজের অভিযোগ কীভাবে তুলবেন ভাবছেন? এই চারটি উপায় অবলম্বন করে দেখুন

Published by: Suparna Majumder |    Posted: September 30, 2020 9:38 pm|    Updated: September 30, 2020 9:38 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সম্পর্ক বড়ই স্পর্শকাতর হয়। তার মান-অভিমান ষোলোআানা। হাজারও অভাব-অভিযোগ থাকে। সামনের মানুষটার কানে তা সঠিকভাবে পৌঁছে দিতে না পারলেই মুশকিল। “আমার কোনও কথাই দেখছি তোমার কানে ঢোকে না।” বাঙালি বাড়িতে এ বাক্য নিশ্চয়ই শুনেছেন অথবা বলেছেন। বললেই কি সব কথা সঙ্গীর কানে তোলা যায়? যায়। যদি কিছু সহজ উপায় অবলম্বন করেন।  

সময় সুযোগ বুঝে – নিজের কথা বলার জন্য সঠিক সময়ের অপেক্ষা করুন। আপনার সঙ্গীর মুড যাচাই করে নিন। তিনি সেই সময় আপনার কথা শোনার মতো পরিস্থিতিতে রয়েছেন কিনা দেখে নিন। অফিসের কাজের মাঝে কথা বলতে গেলেই বিপত্তি। তাতে অশান্তির সৃষ্টি হতে পারে। তাই সময় বুঝেই মনের কথা বলুন।

উপযুক্ত ভাষা – শব্দ ব্রহ্মের সমান। তাই কোথায়-কীভাবে তার প্রয়োগ করতে হবে তা আপনাকেই বুঝতে হবে। একটি কথা একাধিকভাবে বলা যায়। একটু ভালবেসে বললে সামনের মানুষের মন মোমের মতো গলে যেতে বাধ্য।

[আরও পড়ুন: ভারচুয়াল অধিবেশনে প্রেমিকার স্তনে চুম্বন, ভিডিও ভাইরাল হতেই সাসপেন্ড সাংসদ]

‘আমি’র বদলে ‘আমরা’কে প্রাধান্য – বেশিরভাগ সম্পর্কে সমস্যা হয়ে যায় ‘আমি’ শব্দ। আমিত্বের অহংবোধে ‘আমরা’ হারিয়ে যায়। আপনি যদি সামনের মানুষটার সঙ্গে নিজেকে জড়িয়ে মনের কথা বলেন তাহলে সেই মানুষটাও আপনার কথার সঙ্গে একাত্ব হতে পারবেন।

লক্ষ্যভ্রষ্ট হওয়া চলবে না – মহাভারতে অর্জুন ঠিক যেমন শুধুমাত্র পাখির চোখ দেখেছিলেন ঠিক সেভাবেই আপনাকে নিজের লক্ষ্যে স্থির থাকতে হবে। অযথা আদরের প্রলোভনে পা দেবেন না। তাতে শরীর ক্ষণিকের আরাম পাবে কিন্তু মনের চাহিদা পূরণ হবে না। তাই লক্ষ্যপূরণ আপনাকে করতেই হবে। মনের কথা আগে সঙ্গীর কানে তুলতে হবে।

যেকোনও সম্পর্কে ভারসাম্য প্রয়োজন। আপনার কথা আপনার সঙ্গীর কানে পৌঁছলে, একইভাবে তাঁর মনের কথা আপনি বুঝলে সম্পর্ক মধুর হয়ে উঠবে। জীবন সুখে এবং সর্বোপরি শান্তিতে কাটবে।

[আরও পড়ুন: বিছানা নয়, সেক্স চ্যাটেই যৌন চাহিদা মেটান ৬২ শতাংশ ভারতীয় নারী]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement