BREAKING NEWS

২৮ শ্রাবণ  ১৪২৭  বৃহস্পতিবার ১৩ আগস্ট ২০২০ 

Advertisement

দেওয়ার আগে জেনে নিন, কীভাবে প্রেমের ভাগ্য নির্ধারণ করবে টেডির রং

Published by: Sangbad Pratidin Digital |    Posted: February 10, 2018 12:51 pm|    Updated: September 17, 2019 11:47 am

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: শীতের শেষে প্রকৃতিতে এখন বসন্তের হাতছানি। আর বসন্ত যখন জাগ্রত দ্বারে, তখন মনে প্রেমের কুসুম যে বিকশিত হবে সেটাই তো স্বাভাবিক। কয়েকদিন আগেই আমরা পেরিয়ে এলাম বাঙালির ভ্যালেনটাইনস ডে, সরস্বতী পুজো। সদ্য প্রেমে পড়া তরুণ হৃদয়ে এখনও প্রেমের প্রদীপ একইভাবে বিদ্যমান। সেই প্রেমের আগুনকে আরও কিছুটা উসকে দিতে ভ্যালেনটাইনস ডে দরজায় কড়া নাড়ছে। বাকি আর মাত্র চার দিন। কিন্তু তাই বলে কি এখন চুপচাপ হাত গুটিয়ে বসে থাকবেন? না! একেবারেই নয়। ভ্যালেনটাইনস ডে-র সাতদিন আগে থেকেই শুরু হয়ে যায় এই বিশেষ দিনের উদযাপন।

যেমন আজ – ‘টেডি ডে’। মেয়েরা উপহার পেতে এমনিই ভালবাসে, আর তার উপর উপহারটা যদি হয় একটি সফট টয়, তবে তো কথাই নেই। তাই এই দিনটা একেবারেই ভুললে চলবে না। যাঁরা সদ্য প্রেমে পড়েছেন, এই দিনে তাঁরা এই বিশেষ উপহারটি দিয়ে প্রেমিকার মনের আরও খানিকটা কাছাকাছি পৌঁছে যেতে পারবেন। আর যাদের প্রেমের বয়েস বেশ কিছুটা হয়েছে, তাঁরা এই উপহারের মধ্যে দিয়ে প্রথম প্রেমের দিনগুলো আবার ফিরিয়ে আনতে পারবেন। কিন্তু জানেন কি, যে কোনও টেডি নয়, প্রত্যেকটি রংয়ের টেডির আলাদা আলাদা মাহাত্ম্য আছে। তাই টেডি কেনার আগে, পড়ে জেনে নিন প্রতিটি আলাদা রংয়ের টেডি-র বৃত্তান্ত।

পিঙ্ক টেডি: প্রেমের অনুভূতি প্রকাশের প্রথম রঙ হল পিঙ্ক। এই রঙের সঙ্গে জড়িয়ে আছে ভালোবাসার গোপন অনুভূতি। তাই কাউকে প্রেম নিবেদন করতে হলে, সব সময় এই রং ব্যবহার করা উচিত।

[বিয়ের মরশুমে কমল সোনার দাম, দেড় বছরে এই প্রথম]

লাল টেডি: চিরন্তন প্রেমের রং লাল। তাই প্রেমের গভীরতা প্রকাশ করতে আজকের দিনে প্রেমিকাকে লাল রংয়ের টেডি উপহার দিতে পারেন। লাল রং আবার সৌন্দর্য এবং সাহসিকতার প্রতীক।

সাদা টেডি:  সাদা রঙের আলাদা কোনও ভূমিকা নেই।তবে এই রং সহজ, সরল প্রেমের প্রতীক হিসেবেই ব্যবহৃত হয়। তাই মনের গভীরে লুকিয়ে থাকা প্রেমের সহজাত প্রকাশ করতে চাইলে এই রং অনায়াসে ব্যবহার করতে পারেন।

ব্রাউন টেডি: অনেকেই সফট টয় বা টেডি-র ক্ষেত্রে এই বিশেষ রংটি পছন্দ করেন। কিন্তু প্রেমের সপ্তাহে পারলে এই রংয়ের থেকে দূরে থাকুন। কারণ এই রংয়ের টেডি দিলে আপনার প্রেমিকা যদি আগে থেকেই রংটির তাৎপর্য জেনে থাকে তবে বিরক্ত হবেন। কারণ, এটি ভাঙা হৃদয়ের রং।

কমলা বা পিচ টেডি: এই দুটি রঙই হল আনন্দের রং। তাই এই দিনে এই রংয়ের টেডি উপহার দেওয়ার অর্থ হল আপনি আপনার ভালবাসার মানুষটির সঙ্গে এই দিনটা আনন্দে কাটাতে চান।

[প্রপোজ ডে-র এই গল্প কি আপনার জীবনেও সত্যি?]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement