৬ মাঘ  ১৪২৬  সোমবার ২০ জানুয়ারি ২০২০ 

BREAKING NEWS

Menu Logo মহানগর রাজ্য দেশ ওপার বাংলা বিদেশ খেলা বিনোদন লাইফস্টাইল এছাড়াও বাঁকা কথা ফটো গ্যালারি ভিডিও গ্যালারি ই-পেপার

৬ মাঘ  ১৪২৬  সোমবার ২০ জানুয়ারি ২০২০ 

BREAKING NEWS

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দাম্পত্য জীবনে অজান্তেই ঢুকে পড়েছে তৃতীয় কেউ। তার সঙ্গে ঘনিষ্ঠতাও গভীর হয়েছে। কখন কেন কীভাবে নতুন সেই সম্পর্কে জড়িয়ে পড়েছেন, তার ব্যাখ্যা খুঁজে পাওয়াও অনেক সময় কঠিন হয়ে পড়ে। কিন্তু এমন সম্পর্ক শারীরিক ও মানসিকভাবে আনন্দ ও তৃপ্তি দিলেও একটা সময় তা হয়ে উঠতে পারে মাথা ব্যথার কারণ। তখন সেই সম্পর্কের বেড়াজাল থেকে মুক্ত হওয়ার সব পথ হয়ে যায় দুর্গম। আর সম্পর্ক ফাঁস হয়ে গেলে ক্ষণিকের ভুল সিদ্ধান্ত সারাজীবন কাঁধে বয়ে নিয়ে যেতে হয়। এমন পরিস্থিতির মধ্যে হয়তো অনেকেই পড়েছেন। অনেকেই হয়তো এ সম্পর্ক থেকে বেরিয়ে সুখী দাম্পত্য জীবনে ফিরে যেতে চাইছেন। কিন্তু পারছেন না। এই প্রতিবেদনে রইল বিশেষজ্ঞদের কিছু মতামত। যা পরকীয়া ভুলে মূলস্রোতে ফিরতে আপনাকে সাহায্য করতে পারে।

১. কেন এই সম্পর্কে জড়িয়ে পড়েছিলেন আগে সেই কারণটা বোঝার চেষ্টা করুন। বেশিরভাগ ক্ষেত্রে দেখা যায়, দাম্পত্য জীবনে বিশেষ কোনও সমস্যা এবং বিবাদের জেরেই অন্য সম্পর্কে পা রাখেন কোনও মহিলা বা ব্যক্তি। সেক্ষেত্রে দু’জনে আলোচনার মাধ্যমে সেই বিশেষ সমস্যাটি মিটিয়ে ফেলার চেষ্টা করুন।

[আরও পড়ুন: হৃদয়ে প্রেম নেই! একা জীবনেই খুশি জাপানের তরুণ প্রজন্মের বড় অংশ]

২. জীবনসঙ্গীকে কি পরকীয়ার বিষয়টি জানাবেন? এটা লাখ টাকার সওয়াল। অনেকেই মনে করেন, এক্ষেত্রে বিবাদ বাড়বে বই কমবে না। এবং সে বিবাদের জল অনেক দূর গড়াতে পারে। তবে নিজেদের মধ্যে বোঝাপড়া ভাল থাকলে স্থান-কাল-পাত্র বুঝে সঙ্গীকে গোটা বিষয়টি খুলে বলে দিতেই পারেন। কারণ অন্য কারও থেকে ব্যাপারটা জানলে তা আরও ভয়ংকর রূপ নিতে পারে।

sex

৩. একবার পরকীয়া থেকে বেরিয়ে আসার সিদ্ধান্ত নিয়ে ফেললে সেই ব্যক্তি বা মহিলার সঙ্গে সমস্ত সম্পর্ক ছিন্ন করে দেওয়াই বুদ্ধিমানের কাজ। তবে অবশ্যই সম্পর্কে ইতি টানার কথা তাকে সোজাসুজি জানিয়ে দিন। আবেগপ্রবণ হয়ে কোনওভাবে তার সঙ্গে যোগাযোগ করার চেষ্টা না করাই ভাল। বরং সংসার ও কাজে মন দিন। কাজটি কঠিন হলেও ফলপ্রসু।

৪. স্ত্রী অথবা স্বামীর মধ্যে যিনি পরকীয়ায় জড়িয়ে পড়েন, তাঁকেই কাঠগড়ায় দাঁড় করানো হয়। অন্য সম্পর্কে জড়ানোর সমস্ত দায় তাঁর উপরেই চাপিয়ে দেওয়া হয়। এমনটা হলে কিন্তু পরকীয়ায় ইতি টানার উদ্দেশ্যই পূরণ হবে না। বরং কেন পরকীয়ায় জড়িয়ে পড়েছিলেন, সেই বিষয়টি নিয়েও আলোচনা প্রয়োজন। দু’জনকেই ঠান্ডা মাথায় বুদ্ধিমত্তার সঙ্গে বিষয়টি সামলাতে হবে।

[আরও পড়ুন: সমকামিতা নিয়ে ছুৎমার্গ, দুই বান্ধবীর পোশাক বদলের ভিডিও মুছল TikTok]

৫. অনেক সময় দেখা যায়, পরকীয়া সম্পর্ক থেকে বেরিয়ে আসার পরও সঙ্গীর প্রতি সেই বিশ্বাসটা আর ফেরে না। তাই উলটোদিকের মানুষটার মনে সারাক্ষণ সন্দেহ থেকে যায়। তাই নতুন করে তাঁর বিশ্বাস অর্জন করা জরুরি। স্ত্রী বা স্বামীকে নানা ধরনের সারপ্রাইজ দিয়ে, ভালবাসায় ভরিয়ে সেই ভাঙা মনকে জোড়া দেওয়ার কাজটিও করতে হবে অত্যন্ত নিপুণ হাতে।

আরও পড়ুন

আরও পড়ুন

ট্রেন্ডিং