৩১ ভাদ্র  ১৪২৬  বুধবার ১৮ সেপ্টেম্বর ২০১৯ 

Menu Logo পুজো ২০১৯ মহানগর রাজ্য দেশ ওপার বাংলা বিদেশ খেলা বিনোদন লাইফস্টাইল এছাড়াও বাঁকা কথা ফটো গ্যালারি ভিডিও গ্যালারি ই-পেপার

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: গত মাসেই দেশবাসীকে খুশির খবর শুনিয়েছিলেন মুকেশ আম্বানি। এক্কেবারে বিনামূল্যে 4G জিওফোন ক্রেতাদের হাতে তুলে দেওয়ার কথা ঘোষণা করেছিলেন। তার জন্য রমরমিয়ে শুরু হয়ে গিয়েছিল জিওফোনের প্রি-বুকিংও। কিন্তু আপাতত বন্ধ করে দেওয়া হল প্রি-বুকিং প্রক্রিয়া। স্বাভাবিকভাবেই যাঁরা পুজোর আগে ফোনটি বুক করার কথা ভেবেছিলেন, তাঁদের জন্য এমন খবর মোটেই সুখকর নয়। জানা যাচ্ছে, রিলায়েন্স জিওর অফিসিয়াল ওয়েবসাইট jio.com থেকে এখন আর প্রি-বুকিং করা যাবে না। ক্রেতারা শুধুমাত্র 4G ফিচার ফোনটির জন্য রেজিস্টার করতে পারবেন।

[ভিডিও চ্যাটে এবার নতুন ফিচার উপহার ফেসবুকের]

d389677f647f2452348978c45a9559a715df7a90-tc-img-preview

২৪ আগস্ট বিকেল সাড়ে ৫টা থেকে অগ্রিম-বুকিং চালু হয়েছিল। রিটেল স্টোর, ওয়েবসাইট ও মাই জিও অ্যাপ থেকে ৫০০ টাকার বিনিময়ে হ্যান্ডসেটটি অগ্রিম-বুক করা যাচ্ছিল। রিলায়েন্সের তরফে জানানো হয়েছিল, এককালীন ৫০০ টাকার বিনিময়ে ফোনটি বুক করতে হবে। বাকি ১০০০ টাকা দিতে হবে সেপ্টেম্বর মাসে ফোনটি হাতে পেলে। এই ৫০০+১০০০=১৫০০ টাকাই ৩৬ মাস পর ফেরত পাওয়া যাবে যদি গ্রাহক তাঁর ফোনটি ফিরিয়ে দেন। অর্থাৎ বিনামূল্যেই ফোনটি ব্যবহার করতে পারবেন ক্রেতারা। ২.৪ ইঞ্চি ডিসপ্লে বিশিষ্ট 4G VoLTE ফোনটিতে রয়েছে জিও সিনেমা, জিও মিউজিক-এর মতো অপশনগুলিও। কিন্তু আচমকা প্রি-বুকিং বন্ধ করে দেওয়ার অনেকেই হতাশ। আসলে, প্রি-বুকিং শুরু হওয়ার ঘণ্টাখানেকের মধ্যেই অত্যধিক এনগেজমেন্টে ওয়েবসাইটটি বসে যায়। তারপর থেকে ওয়েবসাইটটি ঠিকমতো কাজ করছিল না। আর এবার প্রি-বুকিং সম্পূর্ণ বন্ধ করার সিদ্ধান্ত নেওয়া হল। জিওর ওয়েবসাইটই এ খবর নিশ্চিত করেছে। সঙ্গে বলা হয়েছে, ফের কবে অগ্রিং-বুকিং চালু হবে, তা জানানো হবে। তবে এই প্রক্রিয়া বন্ধ করার কারণ কিছু জানানো হয়নি। তবে 4G ফোনটির জন্য ক্রেতারা রেজিস্টার করে রাখতেই পারেন।

[ভাল ঘুম চান? বেডরুমে রাখুন এই পাঁচটা গাছ]

যাঁরা ইতিমধ্যেই প্রি-বুকিং করে ফেলেছেন, তাঁরা 18008908900 নম্বরে ডায়াল করলে সব আপডেট পেয়ে যাবেন। পাশাপাশি MyJio app-এর ম্যানেজ ভাউচার সেকশন থেকেও আপডেট জানা যাবে।

আরও পড়ুন

আরও পড়ুন

ট্রেন্ডিং