BREAKING NEWS

৮ মাঘ  ১৪২৮  শনিবার ২২ জানুয়ারি ২০২২ 

READ IN APP

Advertisement

বইয়ের মতো ভাঁজ করা, জোড়া স্ক্রিনওয়ালা স্মার্টফোন আনছে স্যামসাং

Published by: Sangbad Pratidin Digital |    Posted: December 11, 2016 11:31 am|    Updated: December 11, 2016 11:31 am

Samsung could launch two foldable smartphones next year

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: অনেক দিন ধরেই খবর ছিল- ভাঁজ করা যায় এমন স্মার্টফোন বাজারে আনতে চলেছে স্যামসাং। এর আগে এই সংস্থার কিছু স্লাইডার ফোন ছিল ঠিকই। তবে সেগুলো স্মার্টফোন ছিল না। তাই স্মার্টফোনের জনপ্রিয়তা বাড়তে থাকায় ২০১২-র মধ্যে সেগুলো ধীরে ধীরে বাজার থেকে তুলে নেয় স্যামসাং। তার পরে এবার ফের ভাঁজ করা যায় এমন স্মার্টফোন নিয়ে বাজার মাতাবার পরিকল্পনা করছে সংস্থা।
জানা গিয়েছে, আপাতত দু’ রকম মডেলের দুটি ফোল্ডেবল স্মার্টফোন লঞ্চ করতে চলেছে স্যামসাং। খুব সম্ভবত ২০১৭-র জানুয়ারিতে লাস ভেগাসের কনজিউমার ইলেকট্রনিক শো-তে এই জোড়া স্ক্রিনওয়ালা, বইয়ের মতো ভাঁজ করা স্মার্টফোনটির দুটি মডেল প্রকাশ করবে সংস্থা। যদি কোনও কারণে সেটা না হয়, তবে ঠিক পরের মাসে, ২০১৭-র ফেব্রুয়ারিতে বার্সেলোনার মোবাইল ওয়ার্ল্ড কনফারেন্সে ফোনদুটোকে তুলে ধরা হবে বিশ্বের সামনে।

samsung1_web
স্যামসাং জানিয়েছে, আপাতত তিনরকম ভাবে গ্রাহকদের এই ফোন ব্যবহারের সুবিধা দিতে পারবে তারা। চাইলে ফোনটার ভাঁজ খুলে রেখে ট্যাবলেটের মতো করে ব্যবহার করা যাবে। ইচ্ছে হলে স্ক্রিনটাকে লুকিয়ে রাখা যাবে স্রেফ ভিতরের ভাঁজে। অথবা, আর পাঁচটা মোবাইল ফোনের মতো স্ক্রিনটা রাখা যাবে সামনেও। যেমনটা ছবিতে দেখা যাচ্ছে আর কী! তবে এটুকু বাদে এখনও পর্যন্ত এই ভাঁজ করা স্মার্টফোনের অন্য কোনও ফিচারস্ জানায়নি স্যামসাং। ফলে ফোনটার দাম কত হতে পারে, তাও এখনও পর্যন্ত রয়ে যাচ্ছে অজানাই!
খবর, আপাতত এরকম ভাঁজ করা স্মার্টফোনের খুব অল্প কয়েকটা মডেলই বাজারে আনবে স্যামসাং। যদি মডেলটা জনপ্রিয় হয়, একমাত্র তখনই বিশ্ববাজারে ঢেলে এই ফোন বিক্রিতে নামবে সংস্থা।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে