১৭ চৈত্র  ১৪২৬  মঙ্গলবার ৩১ মার্চ ২০২০ 

Advertisement

করোনা আতঙ্কে দক্ষিণ কোরিয়ায় বন্ধ Samsung-এর কারখানা, আক্রান্তের সংখ্যা বহু

Published by: Sucheta Chakrabarty |    Posted: February 24, 2020 3:04 pm|    Updated: March 12, 2020 1:06 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ফের করোনা ভাইরাসের আতঙ্কের জের বন্ধ হল একটি মোবাইল ডিভাইস প্রস্তুতকারী সংস্থা। দক্ষিণ কোরিয়ার গুমির একটি কারখানায় এক কর্মীর করোনায় আক্রান্ত হওয়ার খবর ছড়িয়ে পড়তেই সংস্থাটি বন্ধ রাখার সিদ্ধান্ত নেওয়া হয়। শনিবার স্যামসাং ইলেকট্রনিকসের পক্ষ থেকে বলা হয়, তাদের একটি মোবাইল ডিভাইস ফ্যাক্টরিতে এক ব্যক্তির করোনা ভাইরাসে আক্রান্ত হওয়ার বিষয়টি নিশ্চিত হওয়ার পর পুরো কারখানাটি বন্ধ করে দেওয়া হয়েছে।

করোনার আতঙ্কে জেরবার বিশ্ব। দক্ষিণ কোরিয়াতেও সেই আতঙ্ক ছড়ায়। তবে দক্ষিণ কোরিয়ার গুমির মোবাইল ডিভাইস ফ্যাক্টরির এক কর্মীর করোনা ভাইরাস ধরা পড়ায় কারখানা বন্ধ রাখার সিদ্ধান্ত নেয় কর্তৃপক্ষ। মঙ্গলবার সকাল পর্যন্ত কারখানা বন্ধ রাখা হবে বলে জানানো হয়। বিশ্বের বৃহত্তম সফটওয়্যার নির্মাতা সংস্থা জানায়, আক্রান্ত ব্যক্তি যেখানে কাজ করতেন তা ২৫ ফেব্রুয়ারি সকাল পর্যন্ত বন্ধ থাকবে। ওই ব্যক্তির সংস্পর্শে যাঁরা এসেছিলেন তাঁদের নিজস্ব কোয়ারেনটাইনে থাকতে বলা হয়েছে। এ ছাড়া সম্ভাব্য সংক্রমণের আশঙ্কায় পরীক্ষা করতে বলা হয়েছে।

সংস্থার পক্ষে একটি বিবৃতিতে জানানো হয়, করোনা ভাইরাসের কারণে যে কারখানা বন্ধ রাখতে হচ্ছে তাতে উৎপাদন ব্যাহত হবে খুব সামান্য। এখানে স্থানীয় বাজারের জন্য হাই-এন্ড ফোন তৈরি হয়। স্যামসাং সাধারণত তাদের অধিকাংশ ফোন ভারত ও ভিয়েতনামে তৈরি করে থাকে। দক্ষিণ কোরিয়ার করোনা ভাইরাস সবচেয়ে বেশি ছড়িয়ে পড়া দিয়েগু অঞ্চলের খুব কাছেই গুমি শহরের অবস্থান। দক্ষিণ কোরিয়ায় এক দিনের ব্যবধানে নতুন করোনা ভাইরাসে আক্রান্তের সংখ্যা বেড়ে দ্বিগুণ হয়েছে। দেশটিতে বর্তমানে করোনায় আক্রান্তের সংখ্যা ৪৩৩ জন। দক্ষিণ কোরিয়ায় এ পর্যন্ত করোনা ভাইরাসে মৃতের সংখ্যা ৩।

তবে করোনা আতঙ্কে শুধুমাত্র বন্ধ নয় স্যামসাং কারখানা, বন্ধ রাখা হয়েছে আইফোন মোবাইল প্রস্তুতকারী সংস্থাও। করোনা ভাইরাসে আক্রান্ত হওয়ার জেরে তারাও সাময়িকভাবে বন্ধ রাখে নিজেদের উৎপাদন। তবে করোনা আতঙ্কে চিন থেকে বেশ কিছু পণ্যের আমদানি বন্ধ রাখা হয়েছে।

Advertisement

Advertisement

Advertisement