BREAKING NEWS

২৬ চৈত্র  ১৪২৬  বৃহস্পতিবার ৯ এপ্রিল ২০২০ 

Advertisement

করোনা ভাইরাস ও সোয়াইন ফ্লু’র জের, ভারতে অফিস বন্ধ করল জার্মান তথ্যপ্রযুক্তি সংস্থা

Published by: Soumya Mukherjee |    Posted: February 21, 2020 11:28 am|    Updated: March 12, 2020 1:11 pm

An Images

ফাইল ফটো

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: চিনের বাইরে করোনা ভাইরাসের প্রকোপ খুব একটা না ছাড়লেও আতঙ্কিত গোটা বিশ্ববাসী। এর সঙ্গে আবার নতুন করে যোগ হয়েছে সোয়াইন ফ্লু। সম্প্রতি বিশ্বখ্যাত জার্মান সফটওয়্যার কোম্পানি SAP-এর সদর দপ্তর বেঙ্গালুরুতে দুই কর্মীর শরীরে H1N1 সোয়াইন ফ্লু’র জীবাণু পাওয়া যায়। এরপরই বেঙ্গালুরুর সদর দপ্তরের পাশাপাশি গুরুগ্রাম এবং মুম্বইয়ের অফিস সাময়িকভাবে বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে সংস্থার কর্তৃপক্ষ।

বৃহস্পতিবার ওই জার্মান সংস্থার পক্ষ থেকে জারি করা বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়েছে, যতক্ষণ না বিশ্বজুড়ে তৈরি হওয়া করোনা ভাইরাসের আতঙ্ক কম হচ্ছে ততক্ষণ পর্যন্ত বেঙ্গালুরু, গুরুগ্রাম ও মুম্বইয়ের অফিস বন্ধ রাখা হচ্ছে। কর্মীদের অনুরোধ করা হচ্ছে অফিস না খোলা পর্যন্ত বাড়ি থেকেই কাজ করতে। অফিসগুলি বন্ধ রেখে সেখানকার নিকাশী ব্যবস্থার আমূল সংস্কার করা হবে। যাতে কোনওভাবে সোয়াইন ফ্লু’র ভাইরাস আক্রান্ত দুই কর্মীদের থেকে বাকিদের শরীরে প্রবেশ না করতে পারে।

[আরও পড়ুন: সংকটের মধ্যে টেলিকম মন্ত্রীর দ্বারস্থ এয়ারটেল কর্তা, ভোডাফোন নিয়ে জট অব্যাহত ]

 

পাশাপাশি ওই বিজ্ঞপ্তিতে এই কথাও উল্লেখ করা হয়েছিল যে কোনও কর্মীর শরীরে যদি সোয়াইন ফ্লু’র জীবাণু ধরা পড়ে বা ওই রোগের কোনও উপসর্গ দেখতে পাওয়া যায়। তাহলে তাঁর চিকিৎসার জন্য সংস্থার জন্য সবরকম সহযোগিতা করা হবে। সংস্থার পক্ষ থেকে এই ভাইরাসের প্রকোপ থেকে রক্ষা পাওয়ার জন্য প্রতিরোধমূলক সমস্ত ব্যবস্থা নেওয়া হচ্ছে বলেও আশ্বস্ত করা হয়েছে। যদিও আক্রান্ত দুই কর্মী সম্পর্কে কোনও কথা বা তাঁদের পরিচয়ের বিষয়ে কিছু জানানো হয়নি তাদের তরফে।

[আরও পড়ুন: প্রয়াত ‘কাট-কপি-পেস্ট’-এর জনক ল্যারি টেসলার ]

Advertisement

Advertisement

Advertisement