BREAKING NEWS

১১ জ্যৈষ্ঠ  ১৪২৭  সোমবার ২৫ মে ২০২০ 

Advertisement

ফ্যাশনের সময় মাথার রাখুন এই বিষয়গুলি, নাহলে হতে পারে শারীরিক সমস্যা

Published by: Bishakha Pal |    Posted: August 14, 2018 9:07 pm|    Updated: August 14, 2018 9:07 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: স্টাইল কার না ভাল লাগে? লোকের চোখে আকর্ষণীয় দেখতে কে না চায়? কিন্তু জানেন কি, এই ফ্যাশনের ঠেলাতেই অনেক সময় শারীরিক সমস্যা হতে পারে?

১) হাই হিল

নিজেকে আকর্ষণীয় দেখাতে এর কোনও জুড়ি নেই। মেয়েদের হাই হিল পরলে সত্যিই আকর্ষণীয় লাগে। কিন্তু ককটেল পার্টির পর ঘণ্টার পর ঘণ্টা হিল পরে দাঁড়িয়ে থাকলে পায়ের উপর চাপ পড়ে। এর ফলে পায়ের পেশি ও জয়েন্টের ক্ষতি হতে পারে।

ছাতা থেকে জুতো, বর্ষায় চাই স্পেশাল স্টাইল ]

২) ফিট না হওয়া ব্রা

অনেক মহিলা ঠিকমতো অন্তর্বাস বা ব্রা পরার দিকে নজর দেন না। অন্তর্বাস কোনও একটা পরলেই হল। কিন্তু সঠিক অন্তর্বাসটি না পরলে স্তনের আকার নষ্ট হয়ে যায়। শুধু তাই নয়। শেপ অনুযায়ী ব্রা না পরলে শারীরিক সমস্যাও হতে পারে। পিঠের ব্যথা থেকে কাঁধে টান ধরা, অনেক কিছুই হতে পারে।

৩) স্কিনি জিনস

টাইট বা স্কিনি জিনস পরলে স্টাইলিশ লাগে। কিন্তু এতে শরীরের ক্ষতি হয় প্রচুর। অনেকক্ষণ ধরে স্কিনি জিনস পরে থাকলে ঘাড় ও পিঠে এর প্রভাব পড়ে। এই জিনস পরলে পেলভিস পিছনের দিকে সরে যায়। হাড়েও এর বিরূপ প্রভাব পড়ে। এছাড়া স্কিনি জিনস পরলে রক্ত চলাচলও ঠিকমতো হতে পারে না।

পার্লার নয়, এবার বাড়িতে বসেই পেতে পারেন স্ট্রেট চুল ]

৪) শেপওয়্যার সমস্যা

অনেকসময় আকর্ষণীয় দেখানোর জন্য মানুষ শেপওয়্যার পরে। কিন্তু রোজ শেপওয়্যার ব্যবহার করলে শরীরের ক্ষতি হয়। সবচেয়ে বেশি প্রভাব পড়ে হৃদযন্ত্রের উপর। এছাড়া ফুসফসের সমস্যাও হয়। শ্বাসকষ্ট এক্ষেত্রে খুব স্বাভাবিক ঘটনা।

৫) টাইট বেল্ট

কখনই টাইট বেল্ট পরা উচিত নয়। তাহলে ফ্যাশনের খেয়াল রাখতে গিয়ে শ্বাসকষ্টের সমস্যায় ভুগতে হবে। শেপওয়্যার পরলে যে সমস্যা হয়, এক্ষেত্রেও ঠিক একই সমস্যা হতে পারে।  

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement