BREAKING NEWS

২৭ আষাঢ়  ১৪২৭  রবিবার ১২ জুলাই ২০২০ 

Advertisement

কীভাবে সাজবেন রাখিতে? বোনেদের জন্য রইল স্পেশ্যাল লুক

Published by: Bishakha Pal |    Posted: August 24, 2018 5:16 pm|    Updated: August 24, 2018 5:16 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: রাখি আসছে। সেদিন ভাইয়ের হাতে রাখি বাঁধার দিন। এমন বিশেষ দিনে বিশেষ মেক-আপ মাস্ট। তাই চোখ থেকে ঠোঁট, মেক-আপের সময় নজর রাখুন সর্বত্র।

মুখের মেক-আপ

মেক-আপের আগে ত্বকের জন্য জরুরি হল ক্লিনজিং-টোনিং-ময়শ্চরাইজিং। পুরোটাই হবে স্কিন টাইপ অনুযায়ী। মেক-আপ ঠিক রাখার জন্য ম্যাট প্রিমিয়ার ব্যবহার করুন। ব্যবহার করুন ম্যাট কনসিলার। এরপর ফাউন্ডেশনের কাজ। এর জন্য স্পঞ্জ ব্যবহার করুন। দু’টো শেডের কমপ্যাক্ট ব্যবহার করুন। একটি হালকা, একটি গাঢ়।

শুধু সৌন্দর্য বৃদ্ধিই নয়, লিপস্টিকের কিন্তু আরও অনেক গুণাগুণ রয়েছে ]

গালের মেক-আপ

গালের ভিতর থেকে মেক-আপ করুন। ভাল মেক-আপ পেতে এর সঙ্গে ব্রোনজিং পাউডার মেশাতে পারেন। ন্যাচরাল লুক পেতে চিক কালার পেটালও ব্যবহার করতে পারেন। পারফেক্ট লুক পেতে চিকবোন হাইলাইট করুন। ব্রাশের সাহায্যে হাইলাইট ত্বকের সঙ্গে মিশিয়ে নিন।

 

চোখের মেক-আপ

মেক-আপের সময় সবচেয়ে গুরুত্বপূর্ণ হল চোখ। রাখির জন্য ম্যাট আইশ্যাডো ব্যবহার করতে পারেন। শেড বাকি মেক-আপের সঙ্গে মিশিয়ে নিন। এরপর এর উপর দিন আই লাইনার। ভিতর দিকে সোনালি আইশ্যাডো দিয়ে বাইরের দিকে ব্রাশ দিয়ে হালকা করে দিন। চোখের নিচে কনসিলার ব্যবহার করতে পারেন। কিন্তু অবশ্যই ম্যাট কনসিলার ব্যবহার করবেন। কাজল ব্যবহার করতে ভুলবেন না। ভ্রু-র নিচে হাইলাইটার ব্যবহার করুন। এরপর মাসকারা। আইল্যাশ লাগিয়ে তার উপর মাসকারা দিতে পারেন। অথবা এমনিও ব্যবহার করতে পারেন মাসকারা।

ব্লাউজে বাহার, পুজোর আগে জেনে নিন কোনটি আপনাকে মানাবে ]

ঠোঁটের মেক-আপ

প্রথমে লিপ বাম লাগিয়ে সমস্ত ডেড সেল তুলে ফেলুন। এরপর লিপ প্রিমিয়ার লাগান। শেষে লাগান লিপস্টিক। এক্ষেত্রে ম্যাট লিপস্টিক ব্যবহার করতে পারেন।

চুলের স্টাইল

হালকা সাইড খোঁপা বা মেসি বান করতে পারেন। ভিক্টোরিয়াবন ব্রেডসও করে দেখতে পারেন।

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement