সুলয়া সিংহ: কিছুদিন আগে পর্যন্তও সকালে চায়ে চুমুক দিতে দিতে খবরের কাগজের পাতা ওল্টালেই বড় বড় করে একটি পণ্যের বিজ্ঞাপন ভেসে উঠত৷ “যৌন জীবন দীর্ঘ করতে নিন এই লিঙ্গবর্ধক ক্যাপসুল৷” টিভি-র পর্দায় চোখ রাখলেও সেই একই বিজ্ঞাপনের মুখোমুখি হতে হত৷ ছোটরা এ নিয়ে প্রশ্ন করলে উত্তর দেওয়াও বেশ কঠিন হয়ে পড়ত৷ তারপরই বৈদ্যুতিন মাধ্যম ও সংবাদপত্রে এই ধরনের তেল বা ক্যাপসুলের বিজ্ঞাপন দেওয়ায় নিষেধাজ্ঞা জারি করে রাজ্য সরকার৷ মাথায় হাত পড়ে কোম্পানিগুলির৷ তাহলে উপায়? কীভাবে মানুষের কাছে পৌঁছে দেওয়া যাবে তাদের পণ্যের খবর? সেই সমস্যার অভিনব সমাধান করে দিল কলকাতার একটি বিজ্ঞাপন এজেন্সি৷
এক্কেবারে অন্যরকমভাবে আউটডোর বিজ্ঞাপনের ভাবনা নিয়ে হাজির হয় SOS IDEA নামের সংস্থাটি৷ শহরের রাস্তায় নানা ধরনের হোর্ডিং চোখে পড়ে পথচারীদের৷ কিন্তু এই বিজ্ঞাপন দেখতে হলে তাকাতে হবে নিচের দিকে৷ ভাবছেন তো, এ আবার কেমন বিজ্ঞাপন! হোর্ডিং, পোস্টার বা লিফলেট নয়৷ একদম ‘হটকে’ স্টাইলে করা হল রকেট ক্যাপসুলের প্রচার৷ প্রথমে পুরুষ মডেলের কাটআউট তৈরি করা হয়৷ এবার সেই কাটআউটকে নিখুঁতভাবে রাস্তার ধারে ফুটপাতে বাতিস্তম্ভের নিচে আড়াআড়িভাবে লাগিয়ে দেওয়া হয়৷ আর সেখানেই রয়েছে সংস্থার সহ-কর্ণধার সৌভিক পায়রার মগজাস্ত্রের ছোঁয়া৷ কাহানি ম্যায় টুইস্ট হল, কাটআউটকে এমনভাবে লাগানো হয়েছে যাতে পুরুষ মডেলের যৌনাঙ্গের উপর থাকবে বাতিস্তম্ভ৷ আর তাতেই বিজ্ঞাপনের সারমর্ম বেরিয়ে আসছে৷
রাজারহাট, সল্টলেক এবং দক্ষিণ কলকাতার বিভিন্ন স্থানে এই বিজ্ঞাপন নিশ্চয়ই চোখে পড়েছে আপনারও৷ এমন নয়া ভাবনার প্রশংসা কুড়িয়েছে সংস্থাটি৷ এই বিজ্ঞাপনেই ভর করেই আপাতত জনপ্রিয়তার শিখরে উঠছে রকেট ক্যাপসুল৷ দেখে নিন সেই ভিডিও৷
খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
Copyright © 2024 Pratidin Prakashani Pvt. Ltd. All rights reserved.