BREAKING NEWS

১ কার্তিক  ১৪২৮  মঙ্গলবার ১৯ অক্টোবর ২০২১ 

READ IN APP

Advertisement

উৎসবের মরশুমে নতুনভাবে সাজিয়ে তুলুন ঘরের সিলিং

Published by: Bishakha Pal |    Posted: September 30, 2018 6:58 pm|    Updated: September 30, 2018 6:58 pm

Stylish ways to decorate ceiling

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: পুজোর আমেজ এখন সর্বত্র। উৎসবের এমন দিনে নিজের সঙ্গে সঙ্গে তো গুছিয়ে ফেলতে হবে বাড়িঘরও। আর ঘর সাজানো মানে সিলিং সেখানে খুব গুরুত্বপূর্ণ। তাই সেটিকে সাজানোর দিকে অতি অবশ্যই মন দিন। তবে সোজাসাপটা রং না করে একটু অন্যকিছু ভাবতে পারেন।

স্টেনসিলের প্রয়োগ

বাড়ির ছাদ সাজাতে পারেন স্টেনসিল দিয়ে। এর ফলে সিলিং দেখাবে মসৃণ। এছাড়া ওয়ালপেপার টেক্সচারও আসবে। নকশা নিজের পছন্দমতো বাছবেন অবশ্যই। কিন্তু পকেটের ওজন বুঝে। আর যদি চান, তবে নিজেই পেইন্টিংয়ে দায়িত্ব নিতে পারেন। এতে খরচ যেমন বাঁচবে, তেমনই নিজের ইচ্ছামতো কাজ করতে পারবেন।

সুস্থ থাকতে সাহায্য করে বেডরুমের রং! আর যৌনতায়? ]

আলোর সাজ

আলোকসজ্জাও সিলিংয়ের জন্য উপযোগী। দীপাবলির সময় সারা বাড়ি আলো দিয়ে সাজানোর একটা নিয়ম চলে আসছে। কিন্তু দুর্গাপুজোতেও বাড়ির ছাদ সাজাতে পারেন আলো দিয়ে। বাজারে নানা রকম আলো কিনতে পাওয়া যায়, টুনি লাইট থেকে শুরু করে বিভিন্ন স্টাইলের আলো এখন বাজারে সহজেই পাওয়া যায়। সেগুলি কিনে বাড়ির সিলিংয়ে সাজিয়ে দিতে পারেন। নতুনত্ব আসবে। খরচও খুব একটা বেশি নয়।

ঝুলন্ত জিনিসপত্র

ঘরের সিলিং থেকে ঝুলছে নক্ষত্র। কখনও আবার গাছ ঝুলছে সিলিং থেকেই। এমন দৃশ্য অনেক ফাইভস্টার হোটেলে দেখা যায়। কখনও টবের মধ্যে কোনও গাছ রেখে তা দড়ি দিয়ে ঝুলিয়ে দেওয়া হয়, কখনও আবার প্লাস্টিকের লতাপাতায় ঢেকে থাকে সিলিং। এমনটা আপনি আপনার বাড়িতেও করতে পারেন। আর তা যদি না হয়, তাহলে বাজারে আর অনেক জিনিস পাওয়া যায়। তার মধ্যে খুব জনপ্রিয় হল মহাকাশের গ্রহ ও নক্ষত্র। এগুলিও ঝুলিয়ে দিতে পারেন বাড়ির সিলিং থেকে।

শুধু রং

এতকিছু যদি সম্ভব না হয়, তাহলে কিন্তু একটি সহজ উপায় রয়েছে। গোটা সিলিংটা নতুন করে রং করুন। তবে একটু হটকে লুক আনতে ঘরের দেওয়ালে যে রং করেছেন, সিলিংয়ে অন্য রং করতে পারেন। ঘর ছোট হলে এতে ঘরের সৌন্দর্য বাড়বে।

দাঁত মাজার ব্রাশ ফেলে দিচ্ছেন! জানেন কি ভুল করলেন? ]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement