BREAKING NEWS

৮ শ্রাবণ  ১৪২৮  রবিবার ২৫ জুলাই ২০২১ 

READ IN APP

Advertisement

এবার বাড়িতে বসেই আধার কার্ডে আপডেট করা যাবে মোবাইল নম্বর

Published by: Abhisek Rakshit |    Posted: July 22, 2021 6:05 pm|    Updated: July 22, 2021 6:05 pm

Aadhaar card mobile number update at doorstep. Details here | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বর্তমান সময়ে যেকোনও গুরুত্বপূর্ণ কাজ থেকে শুরু করে সরকারি সুবিধা পেতে গেলে অন্যতম প্রয়োজনীয় আধার কার্ড (Aadhaar card)। কিন্তু এখনও অনেকেরই কিন্তু আধার কার্ডের সঙ্গে ফোন নম্বর আপডেট করা নেই। যার জন্য অনেক সময়ই আধার এনরোলমেন্ট সেন্টারে যেতে হয়। তবে আগামিদিনে তার আর প্রয়োজন হবে না। কারণ এবার বাড়ি বসেই আধার কার্ডের সঙ্গে ফোন নম্বর আপডেট করা যাবে।

জানা গিয়েছে, এই কাজের জন্য ভারতের পোস্ট অফিসের সঙ্গে হাত মিলিয়েছে UIDAI। অর্থাৎ আধার কার্ড হোল্ডারের বাড়ি গিয়ে পোস্টম্যান ফোন নম্বর আপডেট করে দেবেন। সম্প্রতি কেন্দ্রীয় যোগাযোগ মন্ত্রকের তরফে একটি টুইট করে বলা হয়েছে, ‘এবার বাড়ি বসেই পোস্টম্যানের সাহায্যে আধার কার্ডের সঙ্গে মোবাইল নম্বর আপডেট করা যাবে।’

 

[আরও পড়ুন: Project Pegasus: কীভাবে কাজ করে এই স্পাইওয়্যার, কতটা সুরক্ষিত আপনার ফোন?]

ইন্ডিয়া পোস্ট পেমেন্টস ব্যাঙ্কের সঙ্গে হাত মিলিয়ে এই কাজ শুরু করছে ইউনিক আইডেন্টিফিকেশন অথরিটি অফ ইন্ডিয়া। UIDAI-এর প্রধান ডক্টর সৌরভ গর্গের কথায়, ‘আধার পরিষেবাকে সব সময় আরও সহজ করে তোলার চেষ্টা করা হচ্ছে। আর তাই গ্রামীণ ডাক সেবক ও পোস্টম্যানদের সাহায্যে বাড়িতে বসেই মোবাইল নম্বর আপডেট করার পরিষেবা শুরু হচ্ছে। এর ফলে যাঁরা আধারের মোবাইল নম্বর আপডেট করতে চান তাঁদের সুবিধা হবে। পাশাপাশি বিভিন্ন সরকারি প্রকল্পের সুবিধাও পেতে পারবেন। ইন্ডিয়া পোস্ট পেমেন্টস ব্যাঙ্কের সিইও ও ম্যানেজিং ডিরেক্টর জে ভেঙ্কটরামু বলেন, “যে সমস্ত জায়গায় এখনও আধারের পরিষেবা ভাল ভাবে পৌঁছয়নি, সেই সব জায়গায় পোস্টম্যান ও গ্রামীণ ডাক সেবকদের সাহায্যে আধারের সঙ্গে ফোন নম্বর আপডেট করার কাজ সহজ হবে।”

[আরও পড়ুন: শহিদ দিবসের ভাষণে সোশ্যাল মিডিয়ায় অতীতের সব রেকর্ড ভাঙলেন Mamata]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement