BREAKING NEWS

১ আশ্বিন  ১৪২৭  শনিবার ১৯ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

এবার ব্যবসায়িক ক্ষেত্রে বিশেষ সাহায্য করবে আরোগ্য সেতু অ্যাপের নয়া ফিচার, জানেন কীভাবে?

Published by: Sulaya Singha |    Posted: August 22, 2020 7:04 pm|    Updated: August 22, 2020 7:13 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: অতিমারীর মধ্যে দেশবাসীর রক্ষাকবচে পরিণত হয়েছে আরোগ্য সেতু অ্যাপ (Aarogya Setu)। আপনি কোনও করোনা আক্রান্তের সংস্পর্শে গিয়েছেন কি না, কোভিড টেস্টের প্রয়োজন আছে কি না ইত্যাদি সব খুঁটিনাটিই আপনাকে জানিয়ে দেয় কেন্দ্রের তৈরি এই অ্যাপ। এবার তা ব্যবসায়িক ক্ষেত্রেও সাহায্য করবে। এমনটাই জানাল কেন্দ্র।

শনিবার বিদ্যুৎ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রকের তরফে জানানো হয়, এই অ্যাপে একটি নতুন ফিচার যোগ করা হয়েছে। যাতে কোভিড-১৯-এর সমস্ত প্রোটোকল মেনেই নতুন করে ব্যবসায়িক কাজকর্ম শুরু করতে গুরুত্বপূর্ণ ভূমিকা নেবে আরোগ্য সেতু। কীভাবে? আসলে এই অ্যাপের ওপেন এপিআই সার্ভিসের (Open API Service) মাধ্যমে আরোগ্য সেতু ব্যবহারকারীর সন্ধান পেয়ে যাবে বিভিন্ন সংস্থা। এবং তাঁদেরকে বাড়ি থেকেই নানা কাজের জন্য ব্যবহার করা যাবে। এবার প্রশ্ন হল, কোন সংস্থা এই ফিচারটি ব্যবহার করে কর্মীর খোঁজ পাবে? কেন্দ্রের তরফে বলা হয়েছে, যে সমস্ত কোম্পানিতে ৫০ জন বা তার বেশি কর্মী কাজ করেন, তারাই আরোগ্য সেতুর Open API Service ব্যবহারের সুযোগ পাবে।

[আরও পড়ুন: নামেই আইন পাশ! ২৫ লক্ষ পণ না পেয়ে WhatsApp-এ স্ত্রীকে তিন তালাক যুবকের]

এর মাধ্যমে কর্মীদের স্বাস্থ্যের সমস্ত আপডেটও তৎক্ষণাৎ পেয়ে যাবে কোম্পানি। তবে এক্ষেত্রে ইউজারের সমস্ত ব্যক্তিগত তথ্য সুরক্ষিতই থাকবে। ইউজারের নাম ছাড়া আর কোনও তথ্য মিলবে না। তবে ব্যবহারকারী নিজে থেকে কোনও তথ্য দিতে চাইলে তা দেখা যাবে। https://openapi.aarogyasetu.gov.in -এই লিংকে গিয়ে Open API Service-এ রেজিস্টার করা যাবে।

সংক্রমণ রোধে ইতিমধ্যেই বড় ভূমিকা পালন করেছে আরোগ্য সেতু। ৩০ হাজারেরও বেশি হটস্পট চিহ্নিত করে সংক্রমণ রুখে দিতে সাহায্য করেছে। তাছাড়াও কোভিড চিকিৎসা সংক্রান্ত নানা খুঁটিনাটি তথ্যও এই অ্যাপ থেকে পেয়েছেন ইউজাররা। এবার উপকৃত হবে কোম্পানিগুলিও।

[আরও পড়ুন: এই অ্যাপের মাধ্যমে মাত্র পাঁচ টাকাতেই কিনতে পারেন সোনা! জেনে নিন কীভাবে সম্ভব]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement