BREAKING NEWS

১৭ ফাল্গুন  ১৪২৭  বুধবার ৩ মার্চ ২০২১ 

READ IN APP

Advertisement

এই অ্যাপের মাধ্যমে মাত্র পাঁচ টাকাতেই কিনতে পারেন সোনা! জেনে নিন কীভাবে সম্ভব

Published by: Abhisek Rakshit |    Posted: August 21, 2020 9:59 pm|    Updated: August 21, 2020 11:04 pm

An Images

ফাইল ছবি

‌সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক:‌ সোনা কিনতে চান?‌ অথচ করোনার কারণে আর্থিক অবস্থা খুব ভাল নয়! এরকম ক্রেতাদের কথা মাথায় রেখেই এবার দুর্দান্ত এক ফিচার নিয়ে এল অনলাইন পেমেন্ট সংস্থা ‘‌আমাজন পে’ (Amazon Pay)। ই–কমার্স সংস্থা আমাজনের (Amazon) অধীনস্ত এই অ্যাপের সাহায্যে এবার ন্যূনতম পাঁচ টাকায় কেনা যাবে সোনা। হ্যাঁ, শুনতে অবাক লাগলেও এটাই সত্যি। ‌সম্প্রতি চালু হয়েছে ‘‌অ্যামাজন পে’-র ‘‌গোল্ড ভল্ট’‌ (Gold Vault) পরিষেবা। এর মাধ্যমেই কেনা যাবে সোনা। এমনকী প্রয়োজনে বাজারমূল্যে তা বিক্রিও করা যাবে।

[আরও পড়ুন: লকডাউনে কর্মসংস্থানের অভাব? এবার চাকরির সন্ধান দেবে Google-এর নয়া অ্যাপ]

এর আগে ‘‌পেটিএম’ (Paytm)‌, ‘‌ফোন পে’র (Phone Pe) মতো সংস্থা ২০১৭ সাল থেকেই এই সুবিধা প্রদান করছে। চলতি বছরের এপ্রিলে এই সুবিধা এনেছে ‘‌গুগল পে’ও (Google Pay)। এবার আমাজনও সেই পথেই হাঁটল। জানা গিয়েছে, ব্যবহারকারীদের এই পরিষেবা দিতে সেফগোল্ড (SafeGold) নামে একটি সংস্থার সঙ্গে গাঁটছড়া বেঁধেছে ই–কমার্স সংস্থাটি। এর ফলে ন্যূনতম পাঁচ টাকা দিয়ে সোনা কিনতে পারবেন যে কেউ। আবার প্রয়োজন অনুযায়ী, সেটি বিক্রিও করতে পারবেন। আর পুরো ব্যাপারটিই অনলাইনে সম্ভব। আলাদা করে দৌড়াদৌড়ি করতে হবে না। এছাড়া প্রতি পাঁচ মিনিট অন্তর বাজারের সঙ্গে সামঞ্জস্য রেখে সোনার দামেরও পরিবর্তন হতে থাকবে।

[আরও পড়ুন: এবার ফ্লিপকার্টেই মদ অর্ডার করতে পারবেন বঙ্গবাসী, জেনে রাখুন জরুরি পাঁচটি পয়েন্ট]

যদিও পেটিএম বা ফোন পে’র মতো সংস্থা ন্যূনতম এক টাকাতেও সোনা কেনার সুবিধা প্রদান করে থাকে। তবে তা নিয়ে চিন্তিত নয় আমাজন কর্তৃপক্ষ। তাঁদের আশা, এতে সংস্থার ডিজিটাল লেনদেনের পরিমাণ আরও বাড়বে। বর্তমান সময়ে এমনিতেও অর্থনীতি তলানিতে। বাজার অগ্নিমূল্য। মধ্যবিত্তের হাতে টাকার জোগানও নেই। উলটোদিকে বেড়ে চলেছে সোনার দামও। তবে মনে করা হচ্ছে, আমাজনের নতুন এই অ্যাপ মধ্যবিত্তের সেই সমস্যার কিছুটা হলেও সুরাহা করবে।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement