৯ আশ্বিন  ১৪২৭  মঙ্গলবার ২৯ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

এবার ফ্লিপকার্টেই মদ অর্ডার করতে পারবেন বঙ্গবাসী, জেনে রাখুন জরুরি পাঁচটি পয়েন্ট

Published by: Sulaya Singha |    Posted: August 17, 2020 3:29 pm|    Updated: August 17, 2020 3:29 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: এবার মদের দোকানের সামনে আর লম্বা লাইনে দাঁড়ানোর প্রয়োজন নেই। স্মার্টফোনের একক্লিকেই বাড়ি বসে পেয়ে যাবেন মদের হোম ডেলিভারি। হ্যাঁ, শোনা যাচ্ছে ভারতের দুটি শহরে মদের ডেলিভারির জন্য Diageo সংস্থার সঙ্গে গাঁটছড়া বেঁধেছে ফ্লিপকার্ট (Flipkart)।

মাস কয়েক আগেই শোনা গিয়েছিল, বাংলায় মদ ডেলিভারি পরিষেবা চালু করতে চলেছে আমাজন। এই শহর দিয়েই ভারতে অনলাইন লিকার সার্ভিস চালুর সিদ্ধান্ত নিয়েছিল তারা। এবার একই পথে হাঁটল ফ্লিপকার্ট। সংবাদ সংস্থা রয়টার্সের খবর অনুযায়ী, মদের হোম ডেলিভারির বিষয়ে ইতিমধ্যেই সবুজ সংকেত দিয়েছে বাংলা ও ওড়িশা প্রশাসন। প্রযুক্তিগত পরিষেবার জন্য Diageo অধীনস্ত HipBar নামের হোম ডেলিভারি দেওয়ার একটি ভারতীয় অ্যাপের সঙ্গে হাত মিলিয়ে কাজ করবে ফ্লিপকার্ট। অর্থাৎ ফ্লিপকার্ট সাইট থেকে মদ অর্ডার করলে ক্রেতার কাছে তা পৌঁছে দেওয়ার দায়িত্ব হিপবারের। ফ্লিপকার্ট ব্যবহারকারীরা নিজে থেকেই হিপবার অ্যাপটি ব্যবহার করতে পারবেন। ওই ই-কমার্স সাইটেই থাকবে অ্যাপটি।

[আরও পড়ুন: Facebook নিয়ন্ত্রণ করে বিজেপি-RSS! বিতর্কের জেরে অভিযোগ ওড়াল জুকারবার্গের সংস্থা]

ইতিমধ্যেই সুইগি (Swiggy) এবং জোম্যাটোর (Zomato) মতো ফুড ডেলিভারি সংস্থা দেশের একাধিক শহরে মদ ডেলিভারি পরিষেবাও চালু করেছে। লকডাউনের মধ্যেই সুরাপ্রেমীদের কাছে মদ পৌঁছে দেওয়ার সিদ্ধান্ত নিয়েছিল তারা। ঘরবন্দি ক্রেতাদের থেকে এসেছে দেদার অর্ডার। ফলে লাভবান থেকে উভয়পক্ষই। আর বর্তমানে মহামারীর কোপ থেকে বাঁচতেও মানুষ বেশি ঝুঁকেছে অনলাইন শপিংয়ের দিকে। সে কথা মাথায় রেখেই মদ ডেলিভারি চালু করার পথে হাঁটল ফ্লিপকার্ট। ডেলিভারি পেতে কী কী জেনে রাখা জরুরি।

১. মদ ডেলিভারির জন্য ভারতীয় অ্যাপকেই বেছে নিয়েছে এই রাজ্যের সরকার।
২. ফ্লিপকার্ট থেকেই হিপবার অ্যাপটি ব্যবহার করা যাবে।
৩. তার মাধ্যমে অর্ডার দিলেই আপনার কাছে পৌঁছে যাবে মদ।
৪. গত জুনেই বাংলায় মদ ডেলিভারির জন্য সরকারি ছাড়পত্র পেয়েছে আমাজন (Amazon)। এবার নয়া সংযোজন ফ্লিপকার্ট।
৫. এই দুই কোম্পানি ছাড়াও অনলাইন মদ অর্ডার নেয় অন্য ই-কমার্স সাইট। তবে জনপ্রিয় দুই সংস্থা যোগ দেওয়ায় মদের ব্যবসা আরো ফুলে-ফেঁপে উঠবে বলেই মনে করা হচ্ছে।

[আরও পড়ুন: করোনা আবহে পর্যটক টানতে ঢেলে সাজছে গজলডোবার ভোরের আলো পর্যটন কেন্দ্র]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement