ad
ad

Breaking News

Google

লকডাউনে কর্মসংস্থানের অভাব? এবার চাকরির সন্ধান দেবে Google-এর নয়া অ্যাপ

জেনে নিন খুঁটিনাটি।

Google Launches Kormo Jobs App in India to Help Job Seekers Find Relevant Opportunities
Published by: Abhisek Rakshit
  • Posted:August 19, 2020 11:13 pm
  • Updated:August 19, 2020 11:13 pm

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক:‌ করোনা আবহে সবচেয়ে খারাপ অবস্থা বোধহয় চাকুরিপ্রার্থীদের। অনেকেই আবার চাকরি খুইয়ে নতুন চাকরি খুঁজছেন। আর এই সময়েই মুশকিল আসান হয়ে এগিয়ে এল গুগল। ভারতেও চালু করল নিজেদের চাকরির ‌অ্যাপ ‘‌কর্ম জবস’ (‌Kormo Jobs)। ২০১৮ সালে যা বাংলাদেশে এবং ২০১৯ সালে ইন্দোনেশিয়ায় চালু করেছিল গুগল। এই অ্যাপের মাধ্যমে একটি জায়গাতেই নিজেদের পছন্দমতো চাকরির সন্ধান পেয়ে যেতে পারেন চাকুরীপ্রার্থীরা।‌‌

[আরও পড়ুন: Huawei-এর মাধ্যমে চরবৃত্তি চিনের, নয়া নিষেধাজ্ঞা জারি ট্রাম্প প্রশাসনের]

কিন্তু কীভাবে চাকুরিপ্রার্থীদের সাহায্য করবে এই অ্যাপটি?‌ জানা গিয়েছে, আমেরিকান সংস্থা মাইক্রোসফটের লিঙ্কডইন (‌LinkedIn)‌ বা ভারতীয় সংস্থা নকরি–র (Naukri‌)‌ মতোই কাজ করবে অ্যাপটি। এখানে কোনও ইউজারকে নিজের প্রোফাইল বানাতে হবে। ‌তাতে দিতে হবে প্রয়োজনীয় সমস্ত তথ্য। এছাড়া CV‌–ও আপলোড করতে হবে। ‌তার জন্য এই অ্যাপের ভিতর রয়েছে বিশেষ ফিচার। যা দিয়ে তৈরি করা যাবে ডিজিটাল CV।

[আরও পড়ুন: ৫৫ হাজার টাকার অক্সিজেন যন্ত্র অর্ডার করে মিলল তিন জোড়া জুতো! পুলিশের দ্বারস্থ ক্রেতা]

যদিও এর আগেই চাকুরিপ্রার্থীদের জন্য ‘‌গুগল পে’ (‌Google Pay)‌ অ্যাপটিতে একটি ফিচার যুক্ত করেছিল‌ গুগল। সেটি ছিল ‘‌জবস স্পট’‌ (‌Jobs Spot)‌। সংস্থার দাবি ছিল, এর মাধ্যমে ডুনজো এবং জোম্যাটোর মতো সংস্থা সবমিলিয়ে প্রায় ২০ লক্ষ লোক নিয়োগের জন্য পোস্ট করেছিল। যদিও কতজন এই ফিচারের সুবিধা নিয়ে নতুন চাকরি পেয়েছেন, সেব্যাপারে সংস্থার পক্ষ থেকে কিছু জানানো হয়নি। এর আগে ২০১৮ সালে আসান জবস (‌Aasaanjobs)‌, ফ্রেশার্স ওয়ার্ল্ড (‌Freshersworld)‌, হেডহংকস (‌Headhonchos)‌, আইবিএম (‌IBM Talent Management Solutions)‌, লিঙ্কডইন‌, সাইন (Shine‌) এবং কুইজেক্স‌ (‌Quezx)‌–এর মতো সংস্থার সঙ্গে গাঁটছড়া বাঁধে গুগল। নিজেদের অ্যাপে আরও বেশি চাকরির খবর আনতেই তা করে সংস্থাটি। আপাতত গুগলের আশা, আগামিদিনে ভারতে চাকরি সম্পর্কিত অন্যান্য অ্যাপগুলোকে আরো টক্কর দেবে তাঁদের এই ‘‌কর্ম জবস’।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ