Advertisement
Advertisement
Zomato

বিপুল লোকসানের জের, দেশের ২২৫ শহর থেকে ব্যবসা গোটাচ্ছে Zomato

চাকরি হারাতে পারে বহু কর্মী।

After reports loss Zomato exits 225 cities | Sangbad Pratidin
Published by: Paramita Paul
  • Posted:February 12, 2023 1:11 pm
  • Updated:February 12, 2023 1:11 pm

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বিপুল লোকসানের জের! দেশের ২২৫ শহর থেকে ব্যবসা গোটাল Zomato। সেই ছোট শহরগুলিতে আর মিলবে না এই অনলাইন খাবার ডেলিভারি সংস্থার পরিষেবা। তাদের দাবি, এই দুই শতাধিক শহর থেকে জোম্যাটো পরিষেবায় ভাল সাড়া মেলেনি। তাই এই সিদ্ধান্ত। তবে স্বাভাবিকভাবে সংস্থা ব্য়বসা গোটালে কাজ হারাবে অনলাইন ডেলিভারির সঙ্গে যুক্ত শতাধিক ব্যক্তি।

জোম্য়াটোর বার্ষিক প্রতিবেদনে বলা হয়েছে, ডিসেম্বরে প্রকাশিত বার্ষিক রিপোর্টে দেখা গিয়েছে অক্টোবর-ডিসেম্বর ত্রৈমাসিকে তাদের আয় হয়েছে ১৯৪৮ কোটি টাকা হয়েছে। যার ফলে অন্তত ৩৪৬ কোটি টাকার লোকসান হয়েছে। যা গত ত্রৈমাসিকের তুলনায় অনেকটাই বেশি। এরপরই ২২৫ শহর থেকে অনলাইন ফুড ডেলিভারির ব্য়বসা গোটানোর সিদ্ধান্ত নেওয়া হয়। সংস্থার তরফে জানানো হয়েছে, হঠাৎই অনলাইনে খাবারের ডেলিভারি চাহিদা অত্যন্ত কমে গিয়েছে। ২২৫ শহরের চাহিদা অত্যন্ত কম। পারফরম্যান্স খারাপ। তাই ব্য়বসা গোটানোর সিদ্ধান্ত নিল Zomato। তবে কোন ২২৫ শহর, তা তারা উল্লেখ করেনি।

Advertisement

[আরও পড়ুন: ভরল না মাঠ, নির্ধারিত সময়ের দেড় ঘণ্টা পেরিয়ে গেলেও পূর্বস্থলীতে দেখা নেই নাড্ডার]

উল্লেখ্য, ২০২১-২২ সালে দেশের এক হাজার শহরে ব্য়বসা চালাচ্ছিল। সম্প্রতি ৮০০ নতুন পদে নিয়োগের কথা ঘোষণা করেছিলেন জোম্যাটোর সিইও। যখন প্রায় সমস্ত তথ্যপ্রযুক্তি সংস্থা কর্মী ছাঁটাই করছে, সেই সময় উলটো পথে হেঁটেছিল জোম্যাটো। কিন্তু এবার উলটো দুই শতাধিক শহর থেকে ব্যবসা গোটাচ্ছে তারা। যার জেরে কাজ হারাতে পারেন বহু কর্মীই। 

Advertisement

প্রসঙ্গত, আরেক অনলাইন খাবার ডেলিভারি সংস্থা Swiggy’র ৮ থেকে ১০ শতাংশ কর্মীর চাকরি যেতে চলেছে। এমনটাই দাবি এক সর্বভারতীয় সংবাদমাধ্যমের। বলা হচ্ছে, তহবিলে নাকি ভাটা পড়ছে সুইগির। আর তাই এমন পদক্ষেপ। 

[আরও পড়ুন: গ্রুপ ডি-তে বাতিলদের জায়গায় ওয়েটিং লিস্ট থেকে নিয়োগ, সম্ভাব্য প্রার্থী তালিকা প্রকাশ SSC’র]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ