১২ জ্যৈষ্ঠ  ১৪২৯  শনিবার ২৮ মে ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

বুল্লি বাইয়ের পর এবার ক্লাবহাউস অ্যাপ, অশালীন ভাষায় আক্রমণ মুসলিম মহিলাদের

Published by: Sulaya Singha |    Posted: January 19, 2022 4:31 pm|    Updated: January 19, 2022 6:01 pm

After Sulli Deal and Bulli Bai, Muslim women again targeted on clubhouse chat | Sangbad Pratidin

ফাইল ছবি

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সুল্লি বাই এবং বুল্লি বাই অ্যাপের (Bulli Bai App) চক্র ফাঁস করেও বন্ধ করা যাচ্ছে না একই ধরনের ঘৃণ্য অপরাধ। ফের মুসলিম মহিলাদের টার্গেট করে অত্যন্ত অশালীন ভাষায় আক্রমণ করা হচ্ছে তাঁদের। সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়েছে অশালীন সেই অডিও চ্যাট।

পুলিশ সূত্রে জানা গিয়েছে, এবার ক্লাবহাউস অ্যাপের (Clubhouse App) মাধ্যমে সংখ্যালঘু মহিলাদের টার্গেট করা হচ্ছে। ইতিমধ্যেই এই ঘটনায় এক অজ্ঞাত পরিচিতের বিরুদ্ধে এফআইআর দায়ের হয়েছে। যার বিরুদ্ধে মুসলিম মহিলাদের অপমানজনক কথা বলার অভিযোগ উঠেছে। পুলিশ জানাচ্ছে, গত সোমবার ক্লাবহাউস চ্যাট অডিওটি রেকর্ড করা হয়েছিল। সেটাই পরবর্তীতে সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়ে যায়। কে বা কারা এর সঙ্গে যুক্ত, এই চ্যাটের শিকড় কতখানি গভীরে, তা জানার চেষ্টা করছে পুলিশ।

[আরও পড়ুন: লিংকে ক্লিক করলেই মোবাইল-স্ক্রিনে আলোর বন্যা, উধাও টাকা! কলকাতায় সক্রিয় নয়া চক্র]

বিষয়টি প্রথমে দিল্লির মহিলা কমিশনের (DWC) গোচরে আসে। সঙ্গে সঙ্গে তাঁরা দিল্লি পুলিশের দ্বারস্থ হন। নোটিস দিয়ে এই ঘটনার বিরুদ্ধে দ্রুত কড়া ব্যবস্থা নেওয়ার দাবি জানায় মহিলা কমিশন। সেই নোটিসেই নড়েচড়ে বসে দিল্লি পুলিশ। তারপরই একজনের বিরুদ্ধে দায়ের হয় এফআইআর। অভিযুক্তের বিরুদ্ধে ভারতীয় দণ্ডবিধির ২৯৫-এ ও ৩৫৪-এ দিল্লি মহিলা কমিশনের প্রধান স্বাতী মালিওয়াল এই ক্লাবহাউস চ্যাটের ঘটনায় টুইটারে ক্ষোভ উগরে দেন। তিনি লেখেন, “প্রথমে সুল্লি বাই। তারপর বুল্লি বাই আর এবার মুসলিম মহিলাদের অশালীন, কুমন্তব্য করা হচ্ছে এই ক্লাবহাউস অ্যাপে। কতদিন এসব চলছে?” একই সঙ্গে এই ঘটনায় অভিযুক্তকে গ্রেপ্তারের দাবিও তোলেন তিনি।

উল্লেখ্য, এর আগে বুল্লি বাই অ্যাপে মুসলিম মহিলাদের ছবি অনলাইনে পোস্ট করে তাদের বিক্রির চেষ্টা চলছিল। ঘটনায় একাধিক রাজ্য থেকে গ্রেপ্তার করা হয় অভিযুক্তদের। আর এবার এই ঘটনায় অডিও চ্যাট অ্যাপ ক্লাবহাউসের সঙ্গে কথা বলেছে দিল্লি পুলিশ। তদন্তের স্বার্থে চাওয়া হয়েছে বেশ কিছু তথ্য।

[আরও পড়ুন: এই না হলে জামাই আদর, মেয়ের বাগদত্তাকে ৩৬৫ রকমের পদ রেঁধে খাওয়ালেন হবু শাশুড়ি]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে