২ কার্তিক  ১৪২৬  রবিবার ২০ অক্টোবর ২০১৯ 

Menu Logo পুজো ২০১৯ মহানগর রাজ্য দেশ ওপার বাংলা বিদেশ খেলা বিনোদন লাইফস্টাইল এছাড়াও বাঁকা কথা ফটো গ্যালারি ভিডিও গ্যালারি ই-পেপার

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: নারকেল গাছে চড়ে নারকেল পেড়ে আনা যে কী কষ্টসাধ্য বিষয়, তা যাঁকে করতে হয় তিনিই জানেন। বলতেই পারেন, কৃষকদের এমন কাজ অভ্যাসে পরিণত হয়েছে। কিন্তু অভ্যেস মানেই তো আর সে কাজকে সহজ বলা যাবে না। রীতিমতো মাথার ঘাম পায়ে ফেলে প্রতিবার নারকেল পাড়তে হয় তাঁদের। তাছাড়া গোটা বিষয়টি বেশ ঝুঁকিপূর্ণ এবং সময়সাপেক্ষ। একবার নিয়ন্ত্রণ হারিয়ে পা পিছোললেই চরম বিপদ। তার উপর আবহাওয়া খারাপ থাকলে তো কথাই নেই। এবার ভাবুন তো, যদি সহজেই কোনও মোটরবাইকে চেপে উঠে পড়া যেত নারকেল গাছের ডগায়, কেমন হয়! কতটা পরিশ্রম কমে যেত! এমনটা আর অলীক কল্পনা নয়। কারণ বাস্তবে এমনই একটি অভিনব ‘বাইক’ বানিয়ে ফেলেছেন এক ভারতীয় কৃষক।

হ্যাঁ, এবার নারকেল গাছে ওঠা যাবে বাইকে চেপেই। শুনতে অবাক লাগলেও এদেশের কৃষকই এই অভাবনীয় কীর্তি করেছেন। তাঁর তৈরি ছোট্ট অন্যরকম লুকের বাইকে চেপে এখন সহজেই গাছে উঠতে পারবেন কৃষকরা। যিনি এটি বানিয়েছেন, তিনি জানাচ্ছেন, অন্যান্য কৃষকদের পরিশ্রম কমাতেই এমন ভাবনা মাথায় আসে তাঁর। ইতিমধ্যেই সেই অভিনব বাইকটির ভিডিও সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়ে গিয়েছে। এক নেটিজেন সেটি শেয়ার করে লিখেছেন, “যখন আপনি মনে প্রাণে একজন বাইকার হতে চান। কিন্তু পরিবারের চাপে আপনাকে কৃষক হতে হয়।” তখন এভাবেও হয়তো সাধপূরণ সম্ভব।

[আরও পড়ুন: ৪৮ ঘণ্টা অন্তর মিলনেই সর্বাধিক সুখ, দাবি বিশেষজ্ঞের]

ভিডিওতে দেখা যাচ্ছে, এক ব্যক্তি বাইকের মতো ছোট্ট মেশিনটির দু’দিকে পা করে বসছেন। হ্যান্ডেলটি জড়িয়ে রয়েছে নারকেলের গুঁড়িকে। এক্সেলেটরে চাপ দিতেই উপরের দিকে উঠে যাচ্ছে সেই বাইক। আর সহজেই ছোঁয়া যাচ্ছে নারকেল। ফলে অনায়াসে একসঙ্গে অনেক নারকেল পেড়ে আনা সম্ভব হচ্ছে। সময়ও বাঁচছে। নির্দিষ্ট গতিতেই আবার নিচে ফিরে আসছে বাইকটি। কৃষকের তৈরি এমন অত্যাধুনিক বাইক প্রশংসা কুড়োচ্ছে নেটিজেনদেরও। অনেকেই বলছেন, এখন যে কেউ নারকেল গাছে চড়ার অভিজ্ঞতা অর্জন করতে পারেন।

[আরও পড়ুন: চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালে মাঠে ঢুকে পড়া এই লাস্যময়ীর পরিচয় জানেন?]

আরও পড়ুন

আরও পড়ুন

ট্রেন্ডিং