১ অগ্রহায়ণ  ১৪২৬  সোমবার ১৮ নভেম্বর ২০১৯ 

Menu Logo মহানগর রাজ্য দেশ ওপার বাংলা বিদেশ খেলা বিনোদন লাইফস্টাইল এছাড়াও বাঁকা কথা ফটো গ্যালারি ভিডিও গ্যালারি ই-পেপার

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ঘোষণাটা আগেই করা হয়েছিল। এবার তা বাস্তবায়িত হল। বাজারে প্রথম স্মার্টফোন নিয়ে হাজির হল টিকটকের মালিক বাইটডান্স। স্মার্টিস্তান জিয়ানগুও প্রো ৩ (Smartisan Jianguo Pro 3) বা নাট প্রো ৩ (Nut Pro 3) মডেলে রয়েছে একগুচ্ছ নয়া ফিচার। যা ক্রেতাদের আকৃষ্ট করবেই।

কোম্পানির তরফে জানানো হয়েছে, স্ন্যাপড্রাগন ৮৫৫+এসওসি প্রসেসর যুক্ত ফোনটিতে রয়েছে চার-চারটি রিয়ার ক্যামেরা। বর্তমানে ভিভো-অপো-স্যামসং-সহ সমস্ত প্রথম শ্রেণির মোবাইল প্রস্তুতকারক সংস্থাই ক্যামেরার দিকে বেশি গুরুত্ব দিচ্ছে। প্রতিযোগিতার কথা মাথায় রেখেই এই কোম্পানির নতুন স্মার্টফোনটিতে রয়েছে চারটি রিয়ার ক্যামেরা। এর পাশাপাশি সেলফি তোলার জন্য থাকছে বিশেষ সেলফি লাইটিং ফিচার। আর যেহেতু এটি টিকটক প্রস্তুতকারক কোম্পানির মডেল, তাই এর লক স্ক্রিন থেকে একবার সোয়াইপ করলেই খুলে যাবে টিকটক অ্যাপটি। চলুন এই মডেলের আরও কিছু খুঁটিনাটি ফিচার জেনে নেওয়া যাক।

[আরও পড়ুন: চলন্ত ট্রেনে অপরাধ রুখতে নয়া উদ্যোগ, ‘সহযাত্রী’ অ্যাপ আনল ভারতীয় রেল]

Smartisan Jianguo Pro 3 হ্যান্ডসেটটির স্ক্রিন ৬.৩৯ ইঞ্চি ফুল এইচডির। এর প্রধান ক্যামেরাটি ৪৮ মেগাপিক্সেল যুক্ত। সঙ্গে রয়েছে ১৩ এমপির ওয়াইড অ্যাঙ্গেল ক্যামেরা, ৮ এমপির অপটিক জুম সাপোর্টের টেলিফটো লেন্স এবং ৫ এমপি ম্যাক্রো ক্যামেরা। যাতে অত্যন্ত কাছের ছবিও উঠবে পারফেক্ট। এর পাশাপাশি 4G এলটিই, ব্লুটুথ v5.0, জিপিএস, ওয়াই-ফাই ডিরেক্টের মতো ফিচারগুলি তো আছেই।

চিনের বাজারে তিনরকমের ফিচার এবং তিনটি রঙে পাওয়া যাচ্ছে Smartisan Jianguo Pro 3। বেসিক মডেলটি ৮জিবি র‍্যাম এবং ১২৮ জিবি ইন্টারনাল স্টোরেজ বিশিষ্ট। ভারতীয় মুদ্রায় যার মূল্য আনুমানিক ২৯ হাজার টাকা। পরের ভার্সানটি ৮জিবি র‍্যাম ও ২৫৬ জিবি মেমোরি যুক্ত। এই হ্যান্ডসেটটি কিনতে গেলে আপনাকে খরচ করতে হবে আনুমানিক ৩২ হাজার টাকা। এই দুটি মডেল পাওয়া যাবে কালো ও সাদা রঙের ভ্যারিয়েন্টের। সবচেয়ে বেশি দাম ১২ জিবি র‍্যাম এবং ২৫৬ জিবি ইন্টারনাল মেমোরি যুক্ত ভার্সানটির। ভারতীয় মুদ্রায় আনুমানিক ৩৬ হাজার টাকার বিনিময়ে পাবেন মডেলটি। তবে চিনের বাজার থেকে এখনই এই তিনটি মডেল কিনলে দু’হাজার টাকার ছাড় পাবেন ক্রেতারা। কিন্তু ভারতের বাজারে এই সব মডেল কবে আসছে, সে বিষয়ে এখনও কিছু জানানো হয়নি।

[আরও পড়ুন: ইজরায়েলের থেকে স্পাইওয়্যার কেনা হয়নি, হোয়াটসঅ্যাপ কাণ্ডে দায় এড়াল কেন্দ্র]

আরও পড়ুন

আরও পড়ুন

ট্রেন্ডিং