BREAKING NEWS

১৩  আষাঢ়  ১৪২৯  মঙ্গলবার ২৮ জুন ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

সর্বোচ্চ শেয়ারের মালিক হয়েও টুইটার বোর্ডের অংশ হচ্ছেন না, জানিয়ে দিলেন এলন মাস্ক

Published by: Sulaya Singha |    Posted: April 11, 2022 2:11 pm|    Updated: April 11, 2022 2:11 pm

Elon Musk has Decided Not to Join Twitter Board | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: টুইটারের বোর্ড অফ ডিরেক্টরে যোগ দিতে চলেছেন টেসলা কর্তা এলম মাস্ক। গত সপ্তাহে টুইট করে এমন কথাই ঘোষণা করেছিলেন মাইক্রো ব্লগিং সাইটটির সিইও পরাগ আগরওয়াল। কিন্তু এবার সে সব জল্পনা উড়িয়ে মাস্ক নিজেই জানিয়ে দিলেন, বোর্ড অফ ডিরেক্টরের অংশ হচ্ছেন না তিনি।

গত রবিবার টুইটারে (Twitter) সংস্থার সিইও পরাগ আগরওয়াল লিখেছিলেন, ৯ এপ্রিল টুইটারের ডিরেক্টরদের বোর্ডে যোগ দিতে চলেছেন তিনি। কিন্তু ৯ তারিখ সকালেই মাস্ক নিজে জানিয়ে দেন, তিনি এই বোর্ডের অংশ হতে চান না।

[আরও পড়ুন: লন্ডনে ইমরান ও নওয়াজের সমর্থকদের মধ্যে ধুন্ধুমার, পাকিস্তানে তুঙ্গে রাজনৈতিক টানাপোড়েন]

সম্প্রতি টুইটারের ৯.২ শতাংশ শেয়ার কিনেছেন টেসলা কোম্পানির মালিক মাস্ক (Elon Musk)। মর্কিন সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনে দায়ের করা নথি অনুযায়ী, এলন মাস্ক টুইটারের আনুমানিক ৭৩.৫ মিলিয়ন শেয়ার কিনেছেন। তারপরই গত সোমবার অর্থাৎ ৪ এপ্রিল শেয়ার মার্কেট খোলার আগেই একলাফে ২৫ শতাংশেরও বেশি চড়ে টুইটারের শেয়ার। টুইটারের সর্বোচ্চ শেয়ারের মালিক হওয়ায় মাস্কের বোর্ড অফ ডিরেক্টরে যোগ দেওয়ার সম্ভাবনা তৈরি হয়। সেখান থেকেই এই ঘোষণা করেছিলেন পরাগ। কিন্তু মাইক্রো ব্লগিং সংখ্যার অভ্যন্তরীণ কার্যকলাপে তেমন আগ্রহ শেষমেশ দেখালেন না মাস্ক। তবে পরাগ জানান, বোর্ড সদস্য না হলেও টুইটার সবসময়ই শেয়ার হোল্ডারদের পরামর্শ নিতে আগ্রহী। আর তাই টুইটারের সর্বোচ্চ শেয়ার হোল্ডার হওয়ার দরুণ মাস্কের যে কোনও পরামর্শ বিবেচনা করা হবে।

এদিকে, টুইটার ইউজারদের উদ্দেশে সম্প্রতি বিশ্বের অন্যতম ধনী এলন মাস্ক প্রশ্ন করেছেন, টুইটার কি অবলুপ্তির পথে? আবার আরেকটি পোলে তিনি জানতে চেয়েছেন, Twitter শব্দটি থেকে ‘W’ অক্ষরটি ফেলে দেওয়া যায় কি না। টুইটারের কিছু ফিচার আপগ্রেড করা নিয়েও ইতিমধ্যেই প্রস্তাব দিয়েছেন তিনি।

[আরও পড়ুন: ঝালদার পুরনো থানায় আগুন, তপন কান্দু হত্যা মামলার নথি নষ্টের আশঙ্কা]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে