BREAKING NEWS

১৬ মাঘ  ১৪২৯  মঙ্গলবার ৩১ জানুয়ারি ২০২৩ 

READ IN APP

Advertisement

লন্ডনে ইমরান ও নওয়াজের সমর্থকদের মধ্যে ধুন্ধুমার, পাকিস্তানে তুঙ্গে রাজনৈতিক টানাপোড়েন

Published by: Monishankar Choudhury |    Posted: April 11, 2022 1:40 pm|    Updated: April 11, 2022 1:40 pm

PTI, PML-N workers clash outside Nawaz Sharif’s house in London | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: পাকিস্তানে তুঙ্গে রাজনৈতিক চাপানউতোর। শনিবার মধ্যরাতে টানটান নাটকের পর অবশেষে ইমরান খানকে গদিচ্যুত করে বিরোধীরা। কিন্তু প্রাক্তন ক্রিকেটার যে সহজে ময়দান ছেড়ে দেবেন, তেমনটা ভাবার কোনও কারণ নেই। বরং সমর্থকদের উদ্দেশে ‘স্বাধীনতা সংগ্রামের’ ডাক দিয়েছেন তিনি। এহেন পরিস্থিতিতে রবিবার লন্ডনে প্রাক্তন পাক প্রধানমন্ত্রী নওয়াজ শরিফের বাড়ির সামনে সংঘর্ষে জড়িয়ে পড়েন ইমরান খানের দল ‘পাকিস্তান তেহরিক-ই-ইনসাফ’ ও পাকিস্তান ‘মুসলিম লিগ-নওয়াজ’-এর সমর্থকরা।

[আরও পড়ুন: চিকিৎসার অভাবে কোভিডের চেয়েও বেশি মৃত্যু হতে পারে শ্রীলঙ্কায়, আশঙ্কা ডাক্তারদের]

জানা গিয়েছে, এদিন লন্ডনের অ্যাভেনফিল্ড অ্যাপার্টমেন্টে নওয়াজ শরিফের (Nawaz Sharif) বাড়ির সামনে বিক্ষোভ প্রদর্শন করেন ইমরানের দলের সমর্থকরা। পাকিস্তানের জাতীয় পতাকা হাতে নেতার পক্ষে স্লোগান দিতে দিতে অনেকেই মারমুখী হয়ে ওঠেন। এহেন জটিল অবস্থায় পরিস্থিতি আরও উত্তপ্ত করে সেখানে পৌঁছে যান নওয়াজ শরিফের সমর্থকরাও। ফলে দেখতে দেখতে দুই দলের মধ্যে হাতাহাতি শুরু হয়ে যায়। পরিস্থিতি সামাল দিতে মোতায়েন করা হয় বিশাল পুলিশ বাহিনী। দ্রুত ঘটনাস্থল থেকে দুই দলের সমর্থকদের সরিয়ে দেন পুলিশকর্মীরা। একইসঙ্গে সতর্কতামূলক পদক্ষেপ হিসেবে লন্ডনের বেশ কয়েকটি এলাকায় পুলিশবাহিনীকে সতর্ক থাকতে বলা হয়েছে।

এদিকে, তেহরিক-ই-ইনসাফ বা ইমরানের দল থেকে প্রধানমন্ত্রী পদের জন্য মনোনয়ন পেশ করেছেন প্রাক্তন বিদেশমন্ত্রী শাহ মাহমুদ কুরেশি। তবে প্রধানমন্ত্রী পদের দৌড়ে এগিয়ে রয়েছেন মুসলিম লিগের প্রার্থী শাহবাজ শরিফ। তাঁর সবচেয়ে বড় পরিচয়, তিনি প্রাক্তন পাক প্রধানমন্ত্রী তথা মুসলিম লিগের জনপ্রিয় নেতা নওয়াজ শরিফের (Nawaz Sharif) ভাই। যেদিন থেকে ইমরানের গদি টলমল করা শুরু হয়েছিল, সেদিন থেকেই পরবর্তী পাক প্রধানমন্ত্রী হিসেবে শাহবাজের নামই উঠছিল। তেলে আর জলে মিশে এই মিলিজুলি সরকার তৈরি হলেও সেটির স্থায়ীত্ব নিয়ে প্রশ্ন থেকেই যাচ্ছে।   

উল্লেখ্য, আস্থা ভোটের আদেই অনুগামীর রাস্তায় নামার ডাক দিয়েছিলেন পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান (Imran Khan)। যা দেখে ওয়াকিবহাল মহল আশঙ্কা প্রকাশ করেছিল, যে পাক প্রধানমন্ত্রী কার্যত অশান্তিতে ইন্ধন দিচ্ছেন। তাঁদের আশঙ্কাই সত্যি হয়। লন্ডনে প্রাক্তন পাক প্রধানমন্ত্রী নওয়াজ শরিফ আক্রান্ত হন তেহরকি-ই-ইনসাফের (PTI) সদস্যের হাতে। এর পরই ইমরান খানের গ্রেপ্তারির দাবিতে সরব হন নওয়াজকন্যা মরিয়ম নওয়াজ।

[আরও পড়ুন: ‘কাশ্মীর সমস্যার সমাধান হোক’, পাক প্রধানমন্ত্রী পদে বসার আগেই ‘শান্তি’ বার্তা শেহবাজের]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে