Advertisement
Advertisement

এবার Twitter ব্যবহার করতেও গুনতে হবে টাকা? মাস্কের সংস্থার অন্দরে চর্চা শুরু

এবার চালু অফিসিয়াল পরিষেবা।

Elon Musk may charge users to use Twitter | Sangbad Pratidin
Published by: Paramita Paul
  • Posted:November 9, 2022 5:00 pm
  • Updated:November 9, 2022 5:00 pm

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ধনকুবের টুইটার কিনে নেওয়ার পর থেকেই শুরু হয়েছে বদল। রোজই কিছু না কিছু বদল আসছে টুইটারে। ইতিমধ্যে ব্লু টিক (Blue Tick) পেতে গুনতে হচ্ছে গাঁটের কড়ি। এবার নাকি টুইটার অ্যাকাউন্ট ব্যবহারের জন্যও দিতে হবে টাকা। তবে সকল ইউজারকে টাকা দিতে হবে কিনা তা এখনও স্পষ্ট নয়। এনিয়ে সংস্থার অন্দরে আলোচনা শুরু করেছেন এলন মাস্ক। তবে এ বিষয়ে টুইটারের (Twitter) স্পষ্ট করে কিছু জানানো হয়নি।

দায়িত্ব নেওয়ার পর থেকেই টুইটারের (Twitter) খোলনলচে বদল শুরু হয়েছে। দায়িত্ব নিয়েই জানিয়েছিল, ব্লু টিক বা ভেরিফায়েড টুইটার অ্যাকাউন্ট পাওয়ার পদ্ধতি বদলাতে চলেছে। টাকা দিলেই মিলবে ব্লু টিক। টাকার বিনিময়ে ভেরিফায়েড অ্যাকাউন্ট নিলে মিলবে অনেক সুবিধাও। একদিকে বেশি দৈর্ঘ্যের অডিও ও ভিডিও। সাধারণত টুইটারে যা বিজ্ঞাপন দেখা যায়, তার চেয়ে অনেক কম বিজ্ঞাপন দেখতে পাবেন ব্লু টিক অধিকারীরা। মাসে ৮ ডলারের বিনিময়ে মিলবে ভেরিফায়েড অ্যাকাউন্ট। ভারতীয় মুদ্রায় যার মূল্য সাড়ে ছশো টাকা।

Advertisement

[আরও পড়ুন: অভিষেকের অফিসের সামনে চাকরিপ্রার্থীদের বিক্ষোভ, পুলিশের বিরুদ্ধে মারধরের অভিযোগ]

শুধু ব্লু টিক নয়। এবার টুইটারে শুরু হচ্ছে আরও এক পরিষেবা-‘অফিসিয়াল’ অ্যাকাউন্ট । তবে সব ইউজার এই পরিষেবা ব্যবহার করতে পারবেন না। কোন কোন অ্যাকাউন্ট অফিসিয়াল হিসেবে চিহ্নিত হবে?

Advertisement

এ প্রসঙ্গ টুইটারের প্রোডাক্টস এক্সিকিউটিভ এস্থার ক্রাওফোর্ড জানান, টাকার বিনিময়ে ব্লু টিক পরিষেবা সার্বিকভাবে চালু হলেই কিছু অ্যাকাউন্টকে অফিসিয়াল হিসেবে চিহ্নিত করা হবে। পুরনো সমস্ত ভেরিফায়েড বা ব্লু টিক প্রাপ্ত অ্যাকাউন্ট এই তকমা পাবে না। সরকারি, বাণিজ্যিক সংস্থা, ব্যবসার অংশীদার, সংবাদমাধ্যম, পাবলিশার্স ও কিছু জনপ্রতিনিধির অ্যাকাউন্ট অফিসিয়াল তকমা পাবে। তবে এই পরিষেবা চালুর বিষয়টি আপাতত ভাবনাচিন্তার পর্যায়ে আছে। এস্থার ক্রাওফোর্ড আরও জানান, ব্লু টিক অ্যাকাউন্ট (Blue Tick) সেটা ভেরিফায়েড অ্যাকাউন্ট নয়। বরং সাধারণ ইউজারের তুলনায় কিছু বেশি সুবিধা পাওয়া। আর পেইড অ্যাকাউন্ট হিসেবে চিহ্নিত হওয়ার পন্থা।

[আরও পড়ুন: ‘আইন না মানলে পরীক্ষা বন্ধ করে দেব’, টেট নিয়ে পর্ষদকে হুঁশিয়ারি বিচারপতি গঙ্গোপাধ্যায়ের]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ