BREAKING NEWS

৩১ আশ্বিন  ১৪২৮  সোমবার ১৮ অক্টোবর ২০২১ 

READ IN APP

Advertisement

নির্বাচনের জন্য বিশেষ ফিচার যোগ হল ফেসবুকে, দেখেছেন?

Published by: Sulaya Singha |    Posted: April 14, 2019 5:33 pm|    Updated: April 14, 2019 9:28 pm

Facebook introduced special new feature for Lok Sabha Election 2019

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: লোকসভা নির্বাচন নিয়ে সরগরম নেটদুনিয়া। ফেসবুক থেকে টুইটার, সর্বত্রই আলোচনা চলছে ভোটের লড়াই নিয়ে। কে হারবে, কোন দল বাজিমাত করবে, এসবই এখন চর্চার বিষয়। তারই মধ্যে আবার ভুয়ো খবর ছড়িয়ে যাওয়ার আশঙ্কাও রয়েছে। যে কারণে প্রতিমুহূর্তেই সজাগ সোশ্যাল মিডিয়াগুলি। আর নির্বাচনী আবহে নেটিজেনদের আরও বেশি করে আকৃষ্ট করতে নিজেদের অ্যাপে দুর্দান্ত একটি ফিচার জুড়ে দিয়েছে ফেসবুক ইন্ডিয়া। নাম 2019 Elections।

[আরও পড়ুন: এবার এক ক্লিকেই আপনার ঘরে পৌঁছাবে সোনা, মুশকিল আসান গুগলের]

অমুক রাজ্যের তমুক কেন্দ্র থেকে কে ভোটে দাঁড়িয়েছেন? তাঁর প্রতিপক্ষই বা কে? কিংবা নিদেন পক্ষে নিজের এলাকার সমস্ত প্রার্থীদের নাম ধাম জানতে পথে-ঘাটে ভরসা সেই গুগলই। এই সার্চ ইঞ্জিনে রাজ্য বা জেলা বা কেন্দ্রের নাম দিয়ে খুঁজলেই মিলবে উত্তর। এই কাজটিকেই আরও সহজ করে দিয়েছে ফেবসুক। কষ্ট করে আর কোনও কিছু টাইপ করার প্রয়োজন নেই। যে কেন্দ্রের বিস্তারিত তথ্য চাইবেন, তা এবার মিলবে এক ক্লিকেই।

Facebook

[আরও পড়ুন: ডেটা পরিষেবার পাশাপাশি এবার খবরের জগতেও পা রাখল Jio]

মোবাইল থেকে ফেসবুক অ্যাপটি খুলে ডানদিকের মাথায় একটি মেনু বার দেখতে পাবেন। সেটি ট্যাপ করলেই স্ক্রিনে ভেসে উঠবে এই অপশনটি। এবার সেখানে গিয়ে যে রাজ্যের কথা জানতে চাইবেন সেটি বেছে নিন। তারপর যে কেন্দ্রের তথ্য চান, তাতে ট্যাপ করুন। ব্যস, কোন প্রার্থী কোন দলের হয়ে লড়বেন, সব চলে আসবে মুখের সামনে। শুধু তথ্যই নয়, প্রার্থীদের ছবি, ছোটখাটো ভিডিও-ও দেখা যাবে এখানে। তবে খেয়াল করবেন সব কেন্দ্রের তথ্য দেখাচ্ছে না। তাতে যদি আপনার কেন্দ্রটিও থাকে, তবে নিরাশ হওয়ার কিছু নেই। দেখুন, সেখানেই উল্লেখ করা থাকবে ঠিক কবে থেকে সেই কেন্দ্রের বিস্তারিত তথ্য তুলে ধরা হবে। যে কেন্দ্রে যখন ভোট থাকবে, তার আগেই অবশ্য জেনে যাতে পারবেন সেখানকার তথ্য। ফেসবুকের নয়া ফিচারের সৌজন্যে খাটনি ও সময় দুই-ই যেমন বাঁচবে, তেমনই বন্ধুমহলে নির্বাচনের আলোচনায় সুরও তোলা যাবে। কারণ আপনি তো প্রতি মুহূর্তেই আপডেটেড থাকতে পারবেন।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement