BREAKING NEWS

৯ বৈশাখ  ১৪২৮  শুক্রবার ২৩ এপ্রিল ২০২১ 

READ IN APP

Advertisement

TikTok-কে মিস করছেন? উঠতি ব়্যাপারদের জন্য নতুন অ্যাপ আনল Facebook

Published by: Sulaya Singha |    Posted: February 28, 2021 8:20 pm|    Updated: February 28, 2021 8:36 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: TikTok প্রেমীদের অনেকেই এখন ঝুঁকেছেন ইনস্টাগ্রাম রিলের দিকে। ছোটখাটো মজার ভিডিওর পাশাপাশি নানা উঠতি প্রতিভা দেখার সুযোগও মেলে এই প্ল্যাটফর্মে। সোশ্যাল মিডিয়া ইউজারদের ভিডিও তৈরির এই অভ্যাসের কথা মাথায় রেখেই এবার নতুন একটি অ্যাপ আনছে ফেসবুক। যেখানে নিজেদের মেলে ধরার সুযোগ পাবেন উঠতি ব়্যাপাররা।

মার্ক জুকারবার্গের সংস্থার তরফে জানা গিয়েছে, ইউজারদের সুবিধার্থে একেবারে টিক-টকের মতো করেই তৈরি করা হয়েছে এই নয়া অ্যাপ। যার পোশাকি নাম BARS। আগামিদিনে যাঁরা ব়্যাপার হওয়ার স্বপ্ন দেখেন, মূলত তাঁদের কথা ভেবেই এই নতুন অ্যাপটি আনল ফেসবুক। সংস্থার নিউ প্রোডাক্ট এক্সপিরিমেন্টেশন (NPE) R&D দল মিলিতভাবে এই অ্যাপটি তৈরি করেছে। ইতিমধ্যেই এর বিটা ভার্সানটি চলে এসেছে। এই অ্যাপে অতি অনায়াসেই মিউজিক তৈরি করে ভিডিও রেকর্ড করতে পারবেন ব়্যাপাররা। কারণ এখানেই পেয়ে যাবেন প্রি-রেকর্ডেড মিউজিক। তার উপর নিজের গানের কথা বসিয়ে নিতে পারলেই কেল্লাফতে।

[আরও পড়ুন: Co-Win 2.0: করোনা ভ্যাকসিন পেতে এই অ্যাপে কীভাবে রেজিস্টার করবেন? জানুন]

BARS-এর কমিউনিটি ম্যানেজার বলছিলেন, “গত ৪০ বছরে গানের দুনিয়ায় নিজেদের প্রভাব অনেকটাই বিস্তার করেছে ব়্যাপ। আমি নিজেও একজন লেখক। গান লিখেছি। গানের এই সংস্কৃতিকে আরও বেশি মানুষের কাছে পৌঁছে দিতেই আমাদের নতুন প্রয়াস।”

অতিমারীর জেরে একটা সময় লাইভ পারফরম্যান্স দেখা থেকে বঞ্চিত হতে হয়েছে সংগীতপ্রেমীদের। কিন্তু নিজেদের প্রতিভাকে এখন অনায়াসেই মানুষের কাছে পৌঁছে দেওয়া সম্ভব ডিজিটাল মাধ্যমের মধ্যে দিয়ে। আর এই অ্যাপটি এত সহজে ব়্যাপারদের ভিডিও রেকর্ডিংয়ের সুবিধা করে দেবে, যে এর জন্য বিশেষ প্রশিক্ষণেরও প্রয়োজন হবে না। রেকর্ডিংয়ের পর ভিডিওটি ক্যামেরা রোলে সেভ করে রাখতে পারবেন ইউজাররা। এমনকী তা অন্য সোশ্যাল মিডিয়াতেও শেয়ার করা যাবে। আপাতত অবশ্য মার্কিন মুলুকে কিছু iOS ইউজাররাই অ্যাপটি ব্যবহার করতে পারছেন। তবে আপনিও অ্যাপটির ওয়েটলিস্টে নাম লিখিয়ে রাখতে পারেন।

[আরও পড়ুন: জিও ফোন গ্রাহকদের জন্য আকর্ষণীয় অফার, ২৪ মাস ফ্রি ভয়েস কল ও ডেটা]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement