BREAKING NEWS

১২ অগ্রহায়ণ  ১৪২৮  সোমবার ২৯ নভেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

Facebook: এখন আরও রঙিন ফেসবুক মেসেঞ্জার, ভিডিও কলে জুড়ল নতুন ফিচার

Published by: Sulaya Singha |    Posted: October 23, 2021 2:12 pm|    Updated: October 23, 2021 3:18 pm

Facebook Messenger Introduces New feature for Video Calls and Rooms | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ব্যস্ত জীবনের ফাঁকে নিয়মিত বন্ধুমহল ও পরিজনদের সঙ্গে যোগাযোগ রাখার আদর্শ প্ল্যাটফর্ম ফেসবুক মেসেঞ্জার (Facebook Messenger)। চ্যাট থেকে ভয়েস কিংবা ভিডিও কল- নানা মাধ্যমেই আপনজনের খবর নেওয়া যায়। আর এবার সেই মেসেঞ্জারেই যুক্ত হচ্ছে আরও একটি আকর্ষণীয় ফিচার। যাতে ভিডিও কলের অভিজ্ঞতা হবে আরও রঙিন।

প্রতিযোগিতার বাজারে টিকে থাকতে প্রতিনিয়তই নতুন নতুন ফিচার আনছে ফেসবুক। সম্প্রতি অবশ্য আচমকা দীর্ঘক্ষণের জন্য অকেজো হয়ে পড়েছিল ফেসবুক। যার জেরে বিপুল অঙ্কের ক্ষতির মুখে পড়তে হয় মার্ক জুকারবার্গের (Mark Zuckerberg) সংস্থাকে। তবে ফের স্বমহিমায় ধরা দিয়েছে এই সোশ্যাল মিডিয়া জায়ান্ট। আর এবার মেসেঞ্জারে ভিডিও কল এবং মেসেঞ্জার রুমসের জন্য গ্রুপ এফেক্ট ফিচার নিয়ে হাজির হল তারা। কী রয়েছে এই ফিচারে?

[আরও পড়ুন: সমস্ত WhatsApp চ্যাটই সুরক্ষিত, তাহলে বলিউড তারকাদের মেসেজ ফাঁস হয় কীভাবে?]

facebook

আসলে এটি এক ধরনের AR ফিল্টার। গ্রুপ ভিডিও কল কিংবা মেসেঞ্জার রুমসে অন থাকার সময় প্রত্যেকে একসঙ্গে ফিল্টারগুলি ব্যবহার করতে পারবেন। প্রথম ধাপে সত্তরটিরও বেশি গ্রুপ এফেক্ট নিয়ে হাজির ফেসবুক। পরবর্তীতে এর সংখ্যা আরও বাড়বে। তবে শুধু ফেসবুকেই নয়, খুব তাড়াতাড়ি একই ফিচার ব্যবহার করা যাবে এই সংস্থারই আরেক প্ল্যাটফর্ম ইনস্টাগ্রামেও (Instagram)। এবার প্রশ্ন হল, কীভাবে বুঝবেন আপনার স্মার্টফোনের ফেসবুক মেসেঞ্জারে এই আপডেটটি এসে পৌঁছেছে কি না!

খুবই সহজ। মেসেঞ্জার অ্যাপটি খুলে রুম অপশন থেকে একটি রুম তৈরি করুন। অথবা বন্ধুদের ভিডিও কল করুন। সকলে কল রিসিভ করলে স্মাইলি ফেস অপশনে ক্লিক করুন। তাহলেই আপনার সামনে ভেসে উঠবে একগুচ্ছ এফেক্ট অপশন। সেখান থেকেই বেছে নিন গ্রুপ এফেক্ট অপশনটিকে। পছন্দসই ফিল্টারটিতে ক্লিক করুন। এবার দেখুন ভিডিও কলে যাঁরা রয়েছেন, তাঁদের প্রত্যেকেই ফিল্টারটি ব্যবহার করতে পারছেন কি না। তেমনটা হলেই বুঝে যাবেন, আপনিও নতুন ফিচার ব্যবহারে সফল। তাহলে আর দেরি কেন, একবার ফেসবুক মেসেঞ্জার আপডেট করে রঙিন দুনিয়ায় শামিল হয়ে যান।

[আরও পড়ুন: মহিলা কর্মীদের ঋতুকালীন ছুটির ঘোষণা, দিনবদলের ডাক সুইগির]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে