ad
ad

Breaking News

Facebook

আপত্তিকর পোস্ট ডিলিট বা ফেরানোর ক্ষেত্রে নতুন ব্যবস্থা আনছে ফেসবুক

নতুন ব্যবস্থায় কী সুবিধা পাবেন ইউজাররা দেখুন।

Facebook’s oversight board will now accept requests from users for taking down objectionable posts from the platform । Sangbad Pratidin
Published by: Arupkanti Bera
  • Posted:April 14, 2021 10:03 pm
  • Updated:April 14, 2021 10:03 pm

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: পোস্ট ডিলিট বা ডিলিট হওয়া পোস্ট ফেরানোর ক্ষেত্রে এবার যে কেউ ফেসবুকের (Facebook) স্বাধীন কমিটি ওভারসাইট বোর্ডের (oversight board) কাছে আবেদন করতে পারবে। মঙ্গলবার ফেসবুকের করফে একথা ঘোষণা করা হল। এর আগে আপত্তি কর কোনও পোস্ট নিয়ে কেবল রিপোর্ট করা যেত, তার পরেও সেই পোস্ট এই সোশ্যাল মিডিয়া (Social Media) প্ল্যাটফর্মে থেকে গেলেও কার্যত কিছু করা যেত না। এবং একবার পোস্ট ডিলিট হয়ে গেলে তার আর ফেরানোর উপায় ছিল না ইউজারদের হাতে। আজ বুধবার থেকেই ইউজারদের হাতে নতুন অপশন আছে।

[আরও পড়ুন: দেশে বাড়ছে সংক্রমণ, ভারত সফর কাটছাঁট করলেন ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসন]

ধরা যাক কোনও পোস্ট বা কমেন্ট নিয়ে আপনার আপত্তি রয়েছে। সেই পোস্ট সরানোর জন্য এবার আপনি ওভারসাইট বোর্ডের কাছে আবেদন করতে পারবেন। ওভার সাইট বোর্ড তা বিবেচনা করে পদক্ষেপ করবে। আবার ধরা যাক আপনার কোনও পোস্ট ফেসবুক সরিয়ে দিয়েছে। কিন্তু আপনি মনে করছেন ওই পোস্ট সরানো উচিত হয়নি ফেসবুকের। সে ক্ষেত্রে আপনার কিছু করার থাকত না। কিন্তু এখন আপনি ওই পোস্টটি ফেরানোর জন্য ওভারসাইট বোর্ডের কাছে আবেদন করতে পারবেন। সে ক্ষেত্রে আপনার আবেদনের ভিত্তিতে একটি আইডি দেওয়া হবে। আপনি জানতে পারবেন আপনার আবেদনের ভিত্তিতে পোস্ট ফেরানোর জন্য কী সিদ্ধান্ত নিচ্ছে ওভারসাইট বোর্ড।

গত বছর ফেসবুকের তরফে এই স্বশাসিত কমিটি তৈরি করা হয়। ওভারসাইট বোর্ডে ২০ জন সদস্য রয়েছেন। এই বছর জানুয়ারিতেই ওভারসাইট বোর্ড ১৭ দফা প্রস্তাব রাখে ফেসবুকের কাছে। তার পরই পোস্ট ডিলিটের আবেদন বা তা ফেরানোর ক্ষেত্রে এই সিদ্ধান্তের কথা জানাল ফেসুবক।

[আরও পড়ুন: রাজ্যে রাজ্যে বাড়তে থাকা চাহিদার মধ্যেই হাসপাতাল থেকে খোয়া গেল ৩২০ ডোজ করোনা টিকা!]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ