BREAKING NEWS

১০ কার্তিক  ১৪২৮  বৃহস্পতিবার ২৮ অক্টোবর ২০২১ 

READ IN APP

Advertisement

বাড়ি বসেই করা যাবে ব্যবসা, নয়া অ্যাপ নিয়ে হাজির Flipkart

Published by: Abhisek Rakshit |    Posted: July 6, 2021 5:26 pm|    Updated: July 6, 2021 5:26 pm

Flipkart launches Shopsy app to help local entrepreneurs: Here's what you need to know | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ভারতে Entrepreneurs বা ক্ষুদ্র ব্যবসায়ীদের সাহায্য করতে নয়া পদক্ষেপ ফ্লিপকার্টের। শুক্রবার ই-কমার্স সংস্থাটি সামনে আনল তাঁদের নয়া অ্যাপ, যেখানে ক্ষুদ্র ব্যবসায়ীরা নিজেদের উৎপাদিত সামগ্রী বিক্রি করতে পারবেন। যার নাম Shopsy App। ক্ষুদ্র ব্যবসায়ীরা ফ্যাশন, বিউটি, মোবাইল, ঘরোয়া সামগ্রী এবং আরও একাধিক দ্রব্য বিক্রি করতে পারবেন ক্ষুদ্র ব্যবসায়ীরা। ২০২৩ সালের মধ্যে আড়াই কোটি ক্ষুদ্র ব্যবসায়ীকে এই অ্যাপের সঙ্গে যুক্ত করাই বর্তমানে লক্ষ্য ফ্লিপকার্টের।

এই প্রসঙ্গে ফ্লিপকার্টের সিনিয়র ভাইস প্রেসিডেন্ট প্রকাশ শিকারিয়া জানিয়েছেন, “কোনও বিনিয়োগ ছাড়াই Entrepreneurs-রা অনলাইন ব্যবসা শুরু করতে পারবেন। দেশের যেকোনও স্থান থেকেই ব্যবসা করা যাবে। এছাড়া অনলাইনে পণ্য বিক্রির যে অভিজ্ঞতা ফ্লিপকার্টের রয়েছে, তাও তাঁরা কাজে লাগাতে পারবেন। এছাড়া Entrepreneurs-রা ফ্লিপকার্টের ক্যাটালগ, সংস্থার ডেলিভারি নেটওয়ার্ক এবং পরিকাঠামো ব্যবহার করে ব্যবসায় আরও গতিবৃদ্ধি করতে পারবেন। গ্রাহকদের আরও বেশি সুবিধা প্রদান করতে পারবেন। আর এর ফলে তাঁদের ব্যবসাতেও শ্রীবৃদ্ধি ঘটবে।”

[আরও পড়ুন: কেন্দ্রের নয়া নীতির জের, গুগলের পর কোটি কোটি পোস্ট মুছল Facebook-Instagram]

ফ্লিপকার্ট জানিয়েছে, ইউজাররা এই Shopsy app-এ নিজেদের ফোন নম্বর দিয়ে রেজিস্টার করলেই তাঁদের নাম নথিভুক্ত হয়ে যাবে। এরপর অ্যাপের ক্যাটালগগুলি ইউজাররা নিজেদের গ্রাহকদের সঙ্গে সোশ্যাল মিডিয়া এবং মেসেজিং অ্যাপে শেয়ার করতে পারবেন। সেখান থেকে কমিশনও পেতে পারেন। তবে এই কমিশনের ব্যাপারটি নির্ভর করবে গ্রাহকরা কী এবং কত টাকার সামগ্রী অর্ডার করছেন। ইতিমধ্যে অনেকেই এই অ্যাপটি নিয়ে আগ্রহ দেখিয়েছে। ই-কমার্স সংস্থার উদ্যোগকে সাধুবাদ জানিয়েছেন অনেক ক্ষুদ্র ব্যবসায়ীও। প্রসঙ্গত, করোনা আবহে যেকোনও দ্রব্য অনলাইনে কেনার দিকেই ঝোঁক বেশি আমজনতার। এই অবস্থায় কিছুটা হলেও বিপাকে পড়েছেন ব্যবসায়ীরা। তবে অনেকেই অনলাইন ব্যবসা শুরুও করে দিয়েছেন। তাঁদেরই এবার সাহায্য করবে ফ্লিপকার্টের নয়া অ্যাপটি।

Flipkart launches Shopsy app to help local entrepreneurs: Here's what you need to know

[আরও পড়ুন: বদলাচ্ছে প্রযুক্তি, সব দেশ ব্যবহার করতে পারবে CoWIN, জানালেন প্রধানমন্ত্রী]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement