BREAKING NEWS

০৯  আষাঢ়  ১৪২৯  শনিবার ২৫ জুন ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

আচমকাই গুগল প্লে স্টোর ও অ্যাপেল স্টোর থেকে উধাও Free Fire অ্যাপ! মন খারাপ গেমারদের

Published by: Sulaya Singha |    Posted: February 13, 2022 3:43 pm|    Updated: February 13, 2022 3:43 pm

Free Fire app removed from Google Play store and Apple App store in India | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: গেম প্রেমীদের কাছে বর্তমানে বেশ জনপ্রিয় ফ্রি ফায়ার গেমটি। কিন্তু হঠাৎই তা উধাও হয়ে গেল ভারতের গুগল প্লে স্টোর এবং iOS অ্যাপ স্টোর থেকে। ফলে মন খারাপ অনেকেরই।

জানা গিয়েছে, গতকাল অর্থাৎ ১২ ফেব্রুয়ারি থেকে অ্যাপ স্টোরে গিয়ে আর ডাউনলোড করা যাচ্ছে না ফ্রি ফায়ার। কিন্তু কেন এই গেমকে কোনও আগাম নোটিস ছাড়াই সরিয়ে ফেলা হল? এ বিষয়ে অবশ্য এখনও পর্যন্ত কোনও প্রতিক্রিয়া দেয়নি গেমটির নির্মাতা গারেনা (Garena)। তবে মনে করা হচ্ছে, শীঘ্রই এই নিয়ে বিজ্ঞপ্তি জারি করবে সংস্থা।

[আরও পড়ুন: Kiss Day: চুমু তো খান! কিন্তু চুম্বন নিয়ে এই তথ্যগুলো জানা আছে?]

আপাতত গুগল প্লে স্টোর থেকে ফ্রি ফায়ার (Free Fire) ম্যাক্স ব্যাটেল গেমটি ডাউনলোড করতে পারবেন গেমাররা। তবে আই ফোন ব্যবহারকারীরা সে সুযোগ থেকেও বঞ্চিত। কারণ ফ্রি ফায়ার এবং ফ্রি ফায়ার ম্য়াক্স- দুটি গেমই সরিয়ে ফেলা হয়েছে iOS অ্যাপ প্ল্যাটফর্ম থেকে।

এর আগেও যুদ্ধ সংক্রান্ত গেম নিয়ে দেশজুড়ে উত্তপ্ত হয়েছিল পরিবেশ। PUB-G-র মতো জনপ্রিয় গেমের বিরুদ্ধে উঠেছিল হিংসা ছড়ানোর অভিযোগ। পরে চিনের সঙ্গে সম্পর্কে চিড় ধরতে ভারতে বন্ধ হয়ে যায় অতি জনপ্রিয় গেমটি। সাধের সেই গেমকে বিদায় জানিয়ে অনেকেই ঝুঁকেছিলেন প্রায় এই বিষয়বস্তু নিয়ে তৈরি ফ্রি ফায়ারের দিকে। তখন থেকেই ধীরে ধীরে জনপ্রিয়তা বাড়ে এই গেমটির। তাই আচমকাই প্লে স্টোর থেকে ফ্রি ফায়ার উধাও হয়ে যাওয়ায় অনেকেরই ধারণা হয়েছে যে এই গেমটির উপরও হয়তো নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। সোশ্যাল মিডিয়ায় এই নিয়েই যদিও এ ব্যাপারে গেম ডেভেলপার কিংবা সরকারের তরফে কিছুই নিশ্চিত করা হয়নি। তাই তা যে নিষিদ্ধ হয়নি, সেই আন্দাজ করা যেতে পারে। প্রাথমিক ভাবে জানা গিয়েছে, প্রযুক্তিগত কোনও কারণেই সরিয়ে ফেলা হয়েছে গেমটি। তবে যাঁরা ইতিমধ্যেই ফ্রি ফায়ার ডাউনলোড করে খেলছেন, তাঁদের খেলা চালিয়ে যেতে কোনও সমস্যা হবে না।

[আরও পড়ুন: টিকা নেওয়ার পর প্রতিদিন দেড় ঘণ্টার ব্যায়ামে বাড়বে অ্যান্টিবডি, দাবি গবেষণায়]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে