BREAKING NEWS

৩০ জ্যৈষ্ঠ  ১৪২৮  সোমবার ১৪ জুন ২০২১ 

READ IN APP

Advertisement

মাতৃদিবসে বিশেষ উপহার গুগলের, মায়েদের কাজ কমাতে এল দুর্দান্ত ফিচার

Published by: Sulaya Singha |    Posted: May 7, 2021 6:46 pm|    Updated: May 7, 2021 6:46 pm

Google Assistant Gets Useful New Features for Mother’s Day 2021 | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বছর ঘুরে আরও একবার আসছে মাতৃদিবস (Mother’s Day)। আগামী রবিবার মায়েদের সম্মান জানানোর এই বিশেষ দিনটিতে অভিনব উপহার নিয়ে হাজির গুগল অ্যাসিসট্যান্ট (Google Assistant)। যা মায়ের সঙ্গে গোটা পরিবারের জন্যই হয়ে উঠবে আকর্ষণীয়!

তা মাতৃদিবস উপলক্ষে কী এমন সারপ্রাইজ পরিকল্পনা করেছে গুগল? জানা যাচ্ছে, আরও বেশি বিনোদনের উপকরণ আনছে গুগল অ্যাসিসন্ট্যান্ট। যেমন, এবার হ্যারি পটারের বই পড়ে শোনাবে গুগল। আবার নতুন তিনটে গানও শোনা যাবে। এখানেই শেষ নয়, একাধিক নতুন গেম, আরও উন্নত মানের ব্রডকাস্ট মেসেজিং টুল এবং ফ্যামিলি বেল ফিচার ব্যবহারের সুযোগ দেবে গুগল। গতকাল, বৃহস্পতিবার সংস্থার তরফে এই নতুন ফিচারগুলির কথা ঘোষণা করা হয়। জানানো হয়, মাতৃদিবসেই নতুন ফিচারগুলি ইউজারদের ব্যবহারের জন্য চালু হয়ে যাবে।

[আরও পড়ুন: পিয়ারলেস হাসপাতালে জনসনের টিকার ক্লিনিক্যাল ট্রায়াল, চিকিৎসক মহলে আশার আলো]

গোটা একটা সংসারকে একসুতোয় বেঁধে রাখার কাজটি শক্ত হাতেই করেন মা। প্রত্যেককে ভালবাসা ও স্নেহে ভরিয়ে তোলেন তিনি। আর এই কাজেই সেই মা’কে আরও খানিকটা সাহায্য করতে চায় গুগল। কীভাবে? এর উন্নত ব্রডকাস্ট ফিচারের মাধ্যমে। এর মাধ্যমে স্মার্টফোন এবং অন্যান্য ডিভাইসে গুগল একসঙ্গে সকলকে মেসেজ পাঠানো যাবে। গুগল ফ্যামিলি গ্রুপ তৈরি করে নিলেই হল। একইসঙ্গে উন্নততর হচ্ছে গত বছর আগস্টে আত্মপ্রকাশ করা ‘ফ্যামিলি বেল’ ফিচারটিও। এখন পরিবারের একের বেশি সদস্য একসঙ্গে এতে নিজেদের সুবিধা মতো অ্যালার্ম সেট করতে পারবেন। বর্তমানে ফিচারটি শুধুমাত্র ইংরাজি ভাষাই সাপোর্ট করে। তবে শীঘ্রই একাধিক বিদেশি ভাষার পাশাপাশি হিন্দিতেও আপনার নির্দেশ মানবে। পাশাপাশি বাড়ির অনেক সদস্যের কাছে একসঙ্গে নোটিফিকেশন পাঠিয়ে দিতেও এখন সক্ষম এই ফিচারটি।

মাতৃদিবসে মায়েদের কাজ কমিয়ে বাচ্চাদের গল্প পড়েও শোনাবে গুগল অ্যাসিসট্যান্ট। যেখানে থাকছে হ্যারি পটারের কাহিনীও। এককথায়, প্রযুক্তির উন্নতিতে নতুন আমেজে মাতৃদিবস কাটাতে পারবেন মায়েরা।

[আরও পড়ুন: বাংলার ‘কন্যাশ্রী’র বিশ্বজয়! গুগল আর্টস অ্যান্ড কালচারে স্থান পেল মেমারির ছাত্রীর তৈরি মাস্ক]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement