Advertisement
Advertisement

Breaking News

Google

অসুস্থতা বা মাতৃত্বকালীন ছুটিতেই হারিয়েছিল চাকরি, এবার বকেয়া বেতনও দেবে না Google!

গুগলের এহেন আচরণে চূড়ান্ত ক্ষুব্ধ চাকরিহারারা।

Google is now cutting severance pay, may not pay for maternity leaves | Sangbad Pratidin
Published by: Sulaya Singha
  • Posted:March 19, 2023 8:31 pm
  • Updated:March 19, 2023 8:32 pm

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সময়টা একেবারেই ভাল যাচ্ছে না গুগলের কর্মীদের। সম্প্রতি চাকরি হারিয়েছেন ১২ হাজার কর্মী। সংস্থার সিইও সুন্দর পিচাইয়ের বিরুদ্ধে যার জন্য ক্ষোভ উগরে দিয়েছে শ্রমিক সংগঠন। আর এবার শোনা যাচ্ছে, কোম্পানি যাঁদের ছাঁটাই করেছে, তাঁদের পূর্বঘোষণা অনুযায়ী বেতনও দেওয়া হবে না।

গত জানুয়ারি মাসে খরচ কমাতে ১২ হাজার কর্মী ছাঁটাইয়ের সিদ্ধান্ত নেয় গুগল (Google)। আচমকা চাকরি হারানোয় রীতিমতো দিশেহারা হয়ে পড়েন কর্মীরা। যে কারণে খোদ সুন্দর পিচাই সকলের কাছে ক্ষমা চেয়েছিলেন। সেই সঙ্গে জানিয়েছিলেন, বকেয়া বেতন মিটিয়ে দেবে কোম্পানি। কিন্তু এখন গুগলের গলায় নাকি উলটো সুর। অন্তত এমনই অভিযোগ চাকরিহারাদের একাংশের।

Advertisement

[আরও পড়ুন: মহাপ্রভু চৈতন্যের টানে মায়াপুরে অখিলেশ যাদব, ‘রাজনীতি চাই না’, বার্তা ইসকন কর্তৃপক্ষের]

তাঁদের বক্তব্য, অনেক কর্মী ছুটিতে থাকাকালীন চাকরি খুইয়েছেন। আবার কেউ কেউ হাসপাতালে থাকালীন অথবা মাতৃত্বকালীন ছুটির মাঝেই জেনেছেন তাঁদের ছেঁটে ফেলা হয়েছে। কিন্তু কোম্পানি এই সব কারণে তাঁদের ছুটি আগেই মঞ্জুর করেছিল। তবে এখন নাকি গুগলের দাবি, এই ছুটিগুলিতে তাঁদের যে বেতন পাওয়ার কথা ছিল, তা আর দেওয়া হবে না।

Advertisement

স্বাভাবিক ভাবেই গুগলের এহেন আচরণে চূড়ান্ত ক্ষুব্ধ চাকরিহারারা। যাঁরা ছুটিতে থাকতে চাকরি হারিয়েছেন, তাঁরা একযোগে বিক্ষোভ দেখাচ্ছেন গুগলের পেরেন্ট বডি অ্যালফাবেটের বিরুদ্ধে। এমনকী সংস্থার উচ্চ পদাধিকারীদের চিঠি লিখে তাঁদের অভিযোগও জানিয়েছেন। কিন্তু এখনও কোনও সদুত্তর মেলেনি। তবে তাঁদের আশা যে চুক্তিতে তাঁদের চাকরিতে নিয়োগ করা হয়েছিল, তা মেনেই বকেয়া মেটাবে গুগল। আগামী ৩১ মার্চ সেই বকেয়ার চুক্তির শেষ দিন। এবার দেখার কোম্পানি কী পদক্ষেপ করে।

[আরও পড়ুন: অনুব্রতর ‘চাপে’ই ১৫ কোটির সম্পত্তি অল্পদামে সুকন্যাকে বিক্রি! ইডির জেরায় বিস্ফোরক মণীশ]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ