৫ বৈশাখ  ১৪২৮  সোমবার ১৯ এপ্রিল ২০২১ 

READ IN APP

Advertisement

‌কাস্টমার কেয়ারে ফোন করে দীর্ঘ অপেক্ষা!‌ মুশকিল আসান গুগলের নতুন এই ফিচারে

Published by: Abhisek Rakshit |    Posted: October 2, 2020 5:47 pm|    Updated: October 2, 2020 5:47 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক:‌ ফোনে পরিষেবা সংক্রান্ত কোনও সমস্যা? ফোন করতে পারছেন না?‌ কিংবা জরুরি ফোন আসার কথা, কিন্তু নেটওয়ার্কের কারণে তা আসছে না?‌ অথবা বিনা কারণে কেটে নেওয়া হচ্ছে টাকা?‌ এরকম বহু দরকারে কাস্টমার কেয়ারই একজন গ্রাহকের প্রধান ভরসা। কিন্তু সেখানে ফোন করলেও একজন আধিকারিকের সঙ্গে কথা বলতে দীর্ঘক্ষণ অপেক্ষা করতে হয়। জরুরি কাজও সম্পন্ন করা যায় না। ফোন ধরে থাকতে হয়।

[আরও পড়ুন: স্মার্ট হচ্ছে কলকাতা মেট্রো, কার্ড রিচার্জ থেকে টাইমিংয়ের খুঁটিনাটি এবার মিলবে এক অ্যাপেই]

এবার এই মুশকিল আসান করতেই এগিয়ে এল গুগল। সম্প্রতি গুগল অ্যাসিস্ট্যান্টে এমন একটি ফিচার এনেছে তাঁরা, যার সাহায্যে এই ভাবে দীর্ঘক্ষণ আর ফোন ধরে থাকতে হবে না গ্রাহককে। তাঁর হয়ে এই কাজটি করবে গুগলের ‘‌হোল্ড ফর মি’‌ ফিচার (Hold For Me)। যতক্ষণ না একজন আধিকারিক ফোনে কথা বলছেন ততক্ষণ এই ফিচারটি আপনার হয়ে ফোন ধরে থাকবে।

কীভাবে কাজ করবে ‘‌হোল্ড ফর মি’?
গুগলের (Google) তরফ থেকে জানানো হয়েছে, গুগল অ্যাসিস্ট্যান্টের (Google Assistant) এই ফিচারটি থাকবে ব্যবহারকারীর ফোনের গুগল সেটিংসে। সেখান থেকেই প্রয়োজনমতো অন/‌অফ করা যাবে। এটি মূলত ডুপ্লেক্স টেকনোলজি ব্যবহার করবে। তার সাহায্যে ফোনের ওপার থেকে আসা গান, ভয়েজ রেকর্ডিং এবং মানুষের কণ্ঠস্বর বুঝে সেই অনুযায়ী ব্যবহারকারীকে সতর্ক করবে। গুগল অ্যাসিস্ট্যান্টের এই ফিচার থাকলে কাস্টমার কেয়ারে (Customer Care) কোনও আধিকারিককে ফোন করে আর অপেক্ষা করতে হবে না। ফোন রেখে ব্যবহারকারী নিজের কাজও সারতে পারেন। এরপর যখনই মিউজিক বা ভয়েজ রেকর্ডিংয়ের বদলে মানুষের কণ্ঠস্বর ভেসে আসবে তখনই ফিচারটি গুগল অ্যাসিস্ট্যান্টের মাধ্যমে ব্যবহারকারীকে সতর্ক করে দেবে।

[আরও পড়ুন: এবার আরও আকর্ষণীয় হচ্ছে হোয়াটসঅ্যাপ, আসছে একাধিক নয়া ফিচার]

আপাতত পরীক্ষামূলকভাবে গুগল পিক্সেল ৫ (Google Pixel 5) এবং পিক্সেল ৪a ‌৫জি স্মার্টফোনের জন্য এই ফিচারটি এসেছে। পরবর্তী সময়ে অন্যান্য অ্যান্ড্রয়েড ফোনের জন্যও আসবে এই ‘‌হোল্ড ফর মি’‌ ফিচার। ‌

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement