BREAKING NEWS

২ কার্তিক  ১৪২৮  বুধবার ২০ অক্টোবর ২০২১ 

READ IN APP

Advertisement

মাঝেমধ্যেই হ্যাং করছে সাধের স্মার্টফোন? এই পাঁচটি বিষয় খেয়াল রাখুন

Published by: Sulaya Singha |    Posted: September 21, 2021 9:39 pm|    Updated: September 22, 2021 9:33 am

Here are some tips to solve hanging problem in your smartphone | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সাধের স্মার্টফোনটির উপর মাঝেমধ্যে ভীষণ রাগ হয়? ছুঁড়ে ফেলে দিতে ইচ্ছে করে? কারণ নিশ্চয়ই একটাই। মিনিটে মিনিটে হ্যাং হয়ে যাচ্ছে ফোনটি। এক-একটা অ্যাপ খুলতে দীর্ঘ সময় লাগছে। ইন্টারনেট চললে তো কথাই নেই। আর যদি ভারী কোনও গেম খেলেন, তাহলে তো আর রক্ষে নেই। কখন যে ফোন আবার স্বাভাবিক হবে, আপনিও জানেন না। কিন্তু কয়েকটি সহজ বিষয়ের দিকে নজর রাখলেই সাধের মোবাইলটি বিন্দাস চলবে। হ্যাং হওয়ার কোনও সম্ভাবনাই তৈরি হবে না। তা সে আপনি গেম খেলুন কিংবা ভিডিও দেখুন।

১. ব়্যামের দিকে খেয়াল রাখুন: ব়্যাম মেমোরি কম হলেই সাধারণত স্মার্টফোন হ্যাং করে। তাই ফোন কেনার আগে দেখে নিন ব়্যাম বেশি কি না। আর যদি আপনার বর্তমান মোবাইলটির ব়্যাম কম হয়, তাহলে ভারী HD ভিডিও কিংবা গেম ডাউনলোড না করাই বুদ্ধিমানের কাজ। একই সঙ্গে ব্যাকগ্রাউন্ডে যে অ্যাপগুলি চলতে থাকে, তা বন্ধ করে দিন। তাহলে অনেক দ্রুত চলবে আপনার ফোন।

[আরও পড়ুন: Flipkart বিগ বিলিয়ন ডে সেল: আকর্ষণীয় দামে নয়া স্মার্টফোন আনছে এই কোম্পানিগুলি]

২. টাস্ক ম্যানেজার: আপনার অজান্তেই ব্যাকগ্রাউন্ডে চলতে থাকে একাধিক অ্যাপ। যাতে মোবাইল হ্যাং হওয়ার সম্ভাবনা বাড়ে। এক্ষেত্রে টাস্ক ম্যানেজারে গিয়ে সেই অ্যাপগুলি বন্ধ করে দিন।

live wallpaper

৩. লাইভ ওয়ালপেপার: 3D ওয়ালপেপার দারুণ ভালবাসেন? স্ক্রিনে আলো জ্বললেই জীবন্ত হয়ে ওঠে ওয়ালপেপারটি? এই ধরনের ওয়ালপেপার মোবাইল থেকে ঝটপট সরিয়ে ফেলুন। এক্ষেত্রে স্টোরেজও যেমন বেশি নেয়, তেমনই ব্যাটারিও দ্রুত কমে যায়।

৪. ইন্টারনাল মেমোরি: ফোন মেমোরি অতিরিক্ত ব্যবহার করলেই স্মার্টফোন হ্যাং হয়। তাই এক্সটারনাল স্টোরেজের অপশন থাকলে সেটি ব্যবহার করুন। মাঝে মধ্যে সেটিংস থেকে ইন্টারনাট মেমোরির ক্য়াশ পরিষ্কার করে ফেলুন।

mobile

[আরও পড়ুন: ভূমিকম্পের আগাম পূর্বাভাস দেবে স্মার্টফোন! নয়া প্রযুক্তি আনছে Xiaomi]

৫. মাল্টিটাস্কিং: ব়্যাম কম থাকলে একসঙ্গে একাধিক অ্যাপ ব্যবহার না করাই ভাল। একই সঙ্গে মোবাইলে আলাদা করে ডাউনলোড করা অ্যান্টি ভাইরাস ব্যবহারের প্রয়োজন নেই।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement